বাংলা নিউজ > ক্রিকেট > NAM vs ZIM: শেষ ওভারে দরকার ১৮, রাজার মতো খেলে ম্যাচ জেতালেন সিকন্দর, গড়লেন ছক্কা হাঁকানোর নজির

NAM vs ZIM: শেষ ওভারে দরকার ১৮, রাজার মতো খেলে ম্যাচ জেতালেন সিকন্দর, গড়লেন ছক্কা হাঁকানোর নজির

ছক্কা হাঁকাচ্ছেন সিকন্দর রাজা। ছবি- জিম্বাবোয়ে ক্রিকেট টুইটার।

Namibia vs Zimbabwe 2nd T20I: কার্যত একার হাতে ম্যাচ জেতালেন সিকন্দর রাজা। ম্যাচের একেবারে শেষ বলে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় জিম্বাবোয়ে।

সিরিজের প্রথম টি-২০ ম্যাচে নমিবিয়ার কাছে হারতে হয়েছিল জিম্বাবোয়েকে। হাই স্কোরিং দ্বিতীয় ম্যাচে রুদ্ধশ্বাস জয় তুলে নিয়ে সিরিজে সমতা ফেরাল জিম্বাবোয়ে। সিকন্দর রাজার অবিশ্বাস্য লড়াইয়ে ভর করে ম্যাচের একেবারে শেষ বলে জয় তুলে নেয় তারা।

উইন্ডহকে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে নমিবিয়া। তারা নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৯৮ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। হাফ-সেঞ্চুরি করেন দুই ওপেনার মাইকেল ভ্যান লিঙ্গেন ও নিকোলাস ডেভিন। মাইকেল ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ১০টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৬৭ রান করে আউট হন।

নিকোলাস ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩২ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। তিনি শেষমেশ ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৬০ রান করে মাঠ ছাড়েন। এছাড়া ৫টি বাউন্ডারির সাহায্যে ২৮ বলে ৩৮ রান করে আউট হন ক্যাপ্টেন জেরার্ড এরাসমাস। ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১ বলে ২৫ রান করে নট-আউট থাকেন জেজে স্মিত।

জিম্বাবোয়ের হয়ে ১টি করে উইকেট নেন তেন্দাই চাতারা ও রায়ান বার্ল। সিকন্দর রাজা ৩ ওভারে ৩৮ রান খরচ করেও কোনও উইকেট পাননি।

আরও পড়ুন:- AUS vs NED: অল্পের জন্য ভারতের বিশ্বরেকর্ড ভাঙা হয়নি অস্ট্রেলিয়ার, ২০২৩-এর আগে যা কখনও ঘটেনি, এবছর চোখে পড়ল তিনবার

জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবোয়ে ১৯ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৮১ রান তোলে। সুতরাং, জয়ের জন্য শেষ ওভারে ১৮ রান দরকার ছিল তাদের। শেষ ওভারে তানজেনি লুঙ্গামেনির বলে ২টি ছক্কা ও ১টি চার মারেন সিকন্দর রাজা। শেষ ওভারে ১৯ রান ওঠে এবং ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২০০ রান তুলে ম্যাচ জিতে যায় জিম্বাবোয়ে।

আরও পড়ুন:- AUS vs NED: বিশ্বকাপে ৩০০-র বেশি রানে জয় এই প্রথম, অস্ট্রেলিয়া ভাঙল নিজেদেরই রেকর্ড- সব থেকে বড় ব্যবধানে জেতা ৫টি ম্যাচ

সিকন্দর ২টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৩টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৮২ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন। জিম্বাবোয়ের হয়ে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের এক ইনিংসে সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ড গড়েন সিকন্দর। তিনি ভেঙে দেন চিগাম্বুরার ৭টি ছক্কা হাঁকানোর নজির।

সিকন্দর রাজার ম্যাচ জেতানো ইনিংস ছাড়া এদিন ৩৭ রান করেন ইনোসেন্ট কাইয়া। ওয়েসলি মেধেভেরে করেন ২৩ রান। ২টি উইকেট নেন নমিবিয়ার এরাসমাস। ম্যাচের সেরা হন রাজা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কেমন কাটবে আগামিকাল? কারা পাবেন ভাগ্য়ের সাহায্য? জেনে নিন ১৫ এপ্রিলের রাশিফল Arsenal vs Aston Villa Live Score, Arsenal 0-0 Aston Villa EPL 2023 CR7-কে কলকাতায় আনতে পারে মোহনবাগান! মুম্বইকে হারিয়ে ISL শিল্ড জিতলে কী লাভ হবে? মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড সলমনের বাড়ির সামনে গুলি, মহারাষ্ট্র পুলিশের দাবি, 'রাজ্যের বাইরে থেকেই...' আকাশে মিলেছে শিব ও শক্তির সন্ধান! প্রকাশ্যে মিল্কিওয়ের অজানা রহস্য হুবহু দেখতে শ্রদ্ধার মতো! IPL ম্যাচের ফাঁকে ভাইরাল মেয়েটি, দেখে কী বললেন নায়িকা পাকিস্তানের লাহোরে সরবজিৎ সিংয়ের হত্যাকারীকে গুলি করে খুন, আততায়ী কে? ‘একটু দেখে নিই, তারপর দরকার হলে...’ইরান বনাম ইজরায়েল সংঘাত নিয়ে বার্তা জয়শঙ্করের ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের

Latest IPL News

মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.