বাংলা নিউজ > ক্রিকেট > ভাগ্য ভালো যে ODI World Cup দলে সুযোগ পেয়েছে- সূর্যকে সরাসরি খোঁচা প্রাক্তন অজি তারকার

ভাগ্য ভালো যে ODI World Cup দলে সুযোগ পেয়েছে- সূর্যকে সরাসরি খোঁচা প্রাক্তন অজি তারকার

সূর্যকুমার যাদব।

তাঁর ২৬ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে মাত্র ৫১১ রান করতে পেরেছেন সূর্য। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওডিআই সিরিজে তিনি যতাক্রমে ১৯, ২৪ এবং ৩৫ রান করেছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আরও খারাপ খেলেছিলেন। তিনটি ওডিআই ম্যাচেই তিনি প্রথম বলে শূন্য করে সাজঘরে ফিরে গিয়েছিলেন।

ভারতের বিশ্বকাপ স্কোয়াডে সূর্যকুমার যাদবকে সুযোগ দেওয়া নিয়ে প্রশ্ন উঠেছে। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ভারত তাদের ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে। ভারতের অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান নির্বাচক অজিত আগরকার শ্রীলঙ্কার ক্যান্ডিতে একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে ১৫ জন সদস্যের নাম ঘোষণা করেছেন।

প্রসিধ কৃষ্ণ এবং তিলক বর্মা, ভারতের ১৭ সদস্যের এশিয়া কাপ দলের দুই সদস্য বাদ পড়েছেন। সেই সঙ্গে রিজার্ভ প্লেয়ার হিসেবে দলের সঙ্গে ভ্রমণ করা সঞ্জু স্যামসনও সুযোগ পাননি। এশিয়া কাপের বাকি ১৫ সদস্যকে নিয়েই বিশ্বকাপের দল ঘোষণা করা হয়েছে।

দলের নেতৃত্বে থাকবেন রোহিত শর্মাই। দলের মিডল অর্ডারে ব্যাট হাতে শক্তিশালী প্রদর্শনের পর জায়গা করে নিয়েছেন ইশান কিষাণ। অধিনায়ক রোহিত শর্মা ছাড়াও শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার এবং সূর্যকুমার যাদব ভারতের ব্যাটিং লাইন আপকে নেতৃত্ব দেবেন। হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল এবং শার্দুল ঠাকুরকেও দলে রাখা হয়েছে। কারণ নির্বাচক কমিটি এবং টিম ম্যানেজমেন্ট ব্যাটিং গভীরতাকে অগ্রাধিকার দিয়েছে। জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ পেস আক্রমণের নেতৃত্ব দেবেন, এবং স্পিনার কুলদীপ যাদবকেও দলে রাখা হয়েছে। অক্ষর প্যাটেল আর শার্দুল ঠাকুরকে অলরাউন্ডার ঘোষণা করা হয়েছে এবং তারা বিশ্বকাপে প্রতিদ্বন্দ্বিতা করবে।

আরও পড়ুন: ঠিক কতটা ফিট কেএল রাহুল? দল ঘোষণার ঠিক আগেই এল ক্রিকেটারের বার্তা, উত্তর দিলেন আগরকারও

ভারতের ব্যাটসম্যান সূর্যকুমার যাদব টি-টোয়েন্টিতে এক নম্বর হলেও, ওডিআই-এ মোটেও ভালো পারফরম্যান্স করতে পারেননি। সূর্য নিজেই স্বীকার করেছেন যে, তিনি এখনও ওডিআই ক্রিকেটে কোডটি ক্র্যাক করতে পারেননি। ব্যাটারের মধ্যে যে সম্ভাবনা রয়েছে, তার ভিত্তিতে তাঁকে বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। তাঁর ২৬ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে মাত্র ৫১১ রান করতে পেরেছেন সূর্য। যে কারণে প্রাক্তন অজি তারকা ব্যাটার টম মুডি দাবি করেছেন, ‘বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পাওয়ার জন্য সুর্যকুমার যাদবকে নিজেকে ভাগ্যবান বলে মনে করা উচিত।’ প্রসঙ্গত, টম মুডি মনেই করেন না, সূর্যের এমন খারাপ ওডিআই পারফরম্যান্সের পরেও তাঁর ১৫ জনের বিশ্বকাপের দলে থাকা উচিত বলে!

আরও পড়ুন: ‘অফস্পিনার হলে ভালো হত কিন্তু…’ ভারসাম্য়ের দোহাই দিয়ে অশ্বিন গুগলি খেললেন আগরকার

২০২১ সালের ১৮ জুলাই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে সূর্যের ওডিআই অভিষেক হয়েছিল। মাত্র তিন দিন পর ২০২১ সালের ২১ জুলাই প্রথম ওডিআই-এ পঞ্চাশ স্কোর করে তিনি। এভাবেই আন্তর্জাতিক মঞ্চে তাঁর আগমনকে চিহ্নিত করেছিলেন। তবে ওডিআই-এ শুরুটা ভালো করলেও, পরে সে ভাবে ভালো খেলতে পারেননি এই ফর্ম্যাটে।

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওডিআই সিরিজে তিনি যতাক্রমে ১৯, ২৪ এবং ৩৫ রান করেছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আরও খারাপ খেলেছিলেন। তিনটি ওডিআই ম্যাচেই তিনি প্রথম বলে শূন্য করে সাজঘরে ফিরে গিয়েছিলেন। অর্থাৎ তিনটি ম্যাচেই গোল্ডেন ডাক করেছিলেন। এহেন পারফরম্যান্সের পরেও তিনি বিশ্বকাপে দলে সুযোগ পাওয়ায় অনেক ক্রিকেট বিশেষজ্ঞই ভ্রু কোঁচকাচ্ছেন। বিষয়টি মোটেও তাঁরা ভালো ভাবে দেখছেন না।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? 19 ওভার শেষে Pakistan-র স্কোর 150/9 সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.