বাংলা নিউজ > ক্রিকেট > Team India 2024 Schedule-টি২০ বিশ্বকাপ মিটলেই ফের চেনা প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে সিরিজ ভারতের!

Team India 2024 Schedule-টি২০ বিশ্বকাপ মিটলেই ফের চেনা প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে সিরিজ ভারতের!

জেনে নিন ২০২৪ সালে ভারতীয় দলের সূচি (ছবি-PTI)

টিম ইন্ডিয়ার ওডিআই বিশ্বকাপ ২০২৩ অভিযানের পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ খেলবে। এই সিরিজের পরে, ভারতীয় দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকায় যাবে, তারপরে তিন ম্যাচের ওডিআই পাশাপাশি ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। সফরটি ১০ ​​ডিসেম্বর, ২০২৩-এ শুরু হতে চলেছে শেষ হবে ৭ জানুয়ারি।

২০২৪ সালের জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে যাবে টিম ইন্ডিয়া। যেখানে তাদের ছয়টি সাদা বলের ম্যাচ খেলতে হবে, যার মধ্যে তিনটি ওডিআই এবং তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলতে হবে। ২০২৪ সালের টি টোয়েন্টি বিশ্বকাপের পর জুলাই মাসে এই সাদা বলের সিরিজটি খেলা হবে। সিরিজটি ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ২০২৪ সালের ভবিষ্যত সফর কর্মসূচি শ্রীলঙ্কা ঘোষণা করেছিল, যার মধ্যে ভারতীয় দলের বিরুদ্ধে একটি সিরিজও রয়েছে। শ্রীলঙ্কার ভবিষ্যত সফর কর্মসূচিতে জিম্বাবোয়ে দলই প্রথম অন্তর্ভুক্ত। ২০২৪ সালের জানুয়ারিতে শ্রীলঙ্কা সফর করবে জিম্বাবোয়ে দল। এরপর জানুয়ারি-ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কা সফরে যাবে আফগানিস্তান দল। এরপর ফেব্রুয়ারি-মার্চে শ্রীলঙ্কায় আসবে বাংলাদেশ দল। তিন ফর্ম্যাটেরই সিরিজ খেলবে আফগানিস্তান ও বাংলাদেশ দল।

এর পর জুন ও জুলাই মাসে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। এরপর জুলাই মাসেই ভারতের বিরুদ্ধে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে শ্রীলঙ্কা দল। সামনে, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার দল শ্রীলঙ্কা সফর করবে। তিনবার শ্রীলঙ্কা সফর করবে নিউজিল্যান্ড।

শ্রীলঙ্কা ২০২৩ সালে ভারত সফর করেছিল

২০২৩ সালে ভারত সফর করেছিল শ্রীলঙ্কা দল। যখন উভয়ের মধ্যে তিনটি T20 আন্তর্জাতিক এবং তিনটি ওডিআই ম্যাচ খেলা হয়েছিল। দুটি সিরিজই জিতেছিল ভারতীয় দল। টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকে ২-১ ব্যবধানে হারিয়েছে ভারত। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারত ২ রানে জিতেছে, তারপরে শ্রীলঙ্কা দ্বিতীয় ম্যাচে ১৬ রানে জিতেছে। এরপর তৃতীয় ম্যাচে ৯১ রানে জিতে সিরিজে নিজেদের নাম নথিভুক্ত করে ভারত। এর পরে, ওডিআই সিরিজে, ভারত প্রথম ম্যাচে ৬৭ রানে, দ্বিতীয়টি চার উইকেটে এবং তৃতীয় ম্যাচটি ৩১৭ রানে পরাজিত করে সিরিজ জিতে নেয়।

ভারতের সিরিজের কথা বললে-

টিম ইন্ডিয়ার ওডিআই বিশ্বকাপ ২০২৩ অভিযানের পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ খেলবে। এই সিরিজের পরে, ভারতীয় দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকায় যাবে, তারপরে তিন ম্যাচের ওডিআই পাশাপাশি ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। সফরটি ১০ ​​ডিসেম্বর, ২০২৩-এ শুরু হতে চলেছে এবং ৭ জানুয়ারি, ২০২৪-এ একটি টেস্ট ম্যাচ দিয়ে শেষ হবে। দক্ষিণ আফ্রিকার চ্যালেঞ্জের পরে, ভারত মোহালি, ইন্দোর এবং বেঙ্গালুরুতে তিন ম্যাচের T20I সিরিজের জন্য আফগানিস্তানকে আয়োজক করবে। ১১, ১৪, এবং ১৭ জানুয়ারি ম্যাচগুলো খেলা হবে।

T20I সিরিজের কয়েকদিন পরে, ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ভারত সফর করবে, যেটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রও শুরু করবে। সিরিজটি ২৫ জানুয়ারি হায়দরাবাদে শুরু হবে এবং ১১ মার্চ ধরমশালায় শেষ হবে। সিরিজ শেষ হওয়ার পরে, দলগুলি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে নিযুক্ত হবে। যা ২০২৪ সালের জুনে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে চলেছে।

বিশ্বকাপের পরে, ভারত ছয় ম্যাচের সাদা বলের সিরিজের জন্য শ্রীলঙ্কা সফর করবে। ভারত তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবে, তারপরে জুলাই ২০২৪-এ তিনটি টি-টোয়েন্টি খেলবে। বাংলাদেশ ২০২৪ সালের সেপ্টেম্বর এবং অক্টোবর মাসে ভারত সফর করবে, যেখানে তারা ভারতে ২টি টেস্ট এবং ৩টি টি-টোয়েন্টি খেলবে। জানা গিয়েছে কিউয়িদের অক্টোবর এবং নভেম্বর মাসে ভারতে আসার কথা রয়েছে, যেখানে তারা ভারতীয় উপমহাদেশের বিভিন্ন ভেন্যুতে তিনটি টেস্ট ম্যাচ খেলবে। ২০২৪ সালের শেষ নাগাদ, ভারত ২০২৪ সালের নভেম্বর থেকে শুরু হওয়া বর্ডার-গাভাসকর ট্রফির জন্য অস্ট্রেলিয়া সফর করবে। এর আগে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল প্রকাশ করেছে যে ১৯৯২ সালের পর প্রথমবারের মতো বর্ডার-গাভাসকর ট্রফি পাঁচটি টেস্টে খেলা হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

খেলতে গিয়ে বারবার মাথায় আঘাত পেয়েছেন এই অজি ক্রিকেটার! আবারও মাঠে লুটিয়ে পড়লেন স্টেজে আগুন ধরালেন, জামনগরে রণবীরের সঙ্গে ‘ডান্ডিয়া’ও নাচলেন অন্তঃসত্ত্বা দীপিকা সুপারবাইক চালানোর সময় দুর্ঘটনা, আহত গুজরাট টাইটানসের ক্রিকেটার রবিবার কলকাতায় চমক দিল সোনার দাম! বিয়ের মরশুমে রুপোর দরের ট্রেন্ড কোন দিকে? খুশিতে ডগমগ! বিয়ের পর শ্রীময়ীর সঙ্গে খাবারের থালা হাতেই নাচলেন কাঞ্চন ‘‌বুঝে যাওয়া দরকার ছিল এই পরিবার মোদীর সঙ্গে চলে গিয়েছে’‌, অকপট শিশির এক বাটি দইয়েই জাদু! রোজ খাবার পাতে রাখলেই দেখতে পাবেন এই সব শারীরিক বদল আসানসোল থেকে লড়ছি না! নাম তুললেন ‘বাঙালি-বিরোধী’ ভোজপুরি গায়ক, মুখ পুড়ল BJP-র শাহরুখের মুখে জয় শ্রীরাম ধ্বনি! আম্বানিদের অনুষ্ঠানে নিলেন সরস্বতী-লক্ষ্মীর নাম ‘আমায় একটা চুমু খাও’! বাসর রাতেই ৫৩-র কাঞ্চনের কাছে আবদার ‘কচি বউ’ শ্রীময়ীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.