বাংলা নিউজ > ক্রিকেট > হার্দিককে নিয়েই হয়েছিল আসল লড়াই, রিঙ্কুর তো ভাগ্যটাই খারাপ- সামনে এল দল নির্বাচনের আসল গল্প

হার্দিককে নিয়েই হয়েছিল আসল লড়াই, রিঙ্কুর তো ভাগ্যটাই খারাপ- সামনে এল দল নির্বাচনের আসল গল্প

হার্দিককে নিয়েই আসল লড়াই হয়েছিল, রিঙ্কুর তো ভাগ্যটাই খারাপ (ছবি-এক্স)

India's T20 World Cup squad: BCCI-এর একটি সূত্র পিটিআই-কে জানিয়েছে, ‘হার্দিকের দলে জায়গা নিয়ে অনেক বিতর্ক হয়েছিল, যখন স্যামসনকে নিয়ে খুব বেশি বিতর্ক হয়নি। রিঙ্কুর ভাগ্য কেবল খারাপ ছিল। এটি ছিল (দুবে এবং রিঙ্কু আর হার্দিকের দলে থাকার লড়াই) তাদের মধ্যে লড়াই।’

সঞ্জু স্যামসন এবং যুজবেন্দ্র চাহাল চলতি আইপিএলে তাদের শক্তিশালী পারফরম্যান্সের কারণে মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে তাদের জায়গা পাকা করেছেন। যাইহোক, শুভমন গিল এবং শক্তিশালী হিটার রিঙ্কু সিংকে রিজার্ভ দলেই রাখা হয়েছিল, কারণ নির্বাচকরা জুন মাসে অনুষ্ঠিত আইসিসি-র হাই-প্রোফাইল ইভেন্টের জন্য অভিজ্ঞ খেলোয়াড়দের পক্ষেই ছিলেন।

আমদাবাদে সচিব জয় শাহ এবং প্রধান নির্বাচক অজিত আগরকারের মধ্যে বৈঠকের পর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ বিসিসিআই রোহিত শর্মার নেতৃত্বাধীন স্কোয়াড প্রকাশ করেছে। যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ানে ১ জুন থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। নিউইয়র্কে ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে অভিযান শুরু করবে ভারত।

আরও পড়ুন… BANW vs INDW 2nd T20I: ৪৭ রান করেও জিতল ভারত! বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে ১৯ রানে হারাল বাংলাদেশ

অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে তার সাম্প্রতিক ফর্মের অভাব থাকা সত্ত্বেও সহ-অধিনায়ক হিসাবে দলে রাখা হয়েছে। তবে চলতি আইপিএল মরশুমে মুম্বই ইন্ডিয়ান্স দলের নেতৃত্ব দিচ্ছেন হার্দিক পান্ডিয়া। এদিকে চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে বিস্ফোরক ব্যাটার শিবম দুবেকেও ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে বোর্ডের দল গঠন নিয়ে ভিতরের খবর জানিয়েছিল। BCCI-এর একটি সূত্র পিটিআই-কে জানিয়েছে, ‘হার্দিকের দলে জায়গা নিয়ে অনেক বিতর্ক হয়েছিল, যখন স্যামসনকে নিয়ে খুব বেশি বিতর্ক হয়নি। রিঙ্কুর ভাগ্য কেবল খারাপ ছিল। এটি ছিল (দুবে এবং রিঙ্কু আর হার্দিকের দলে থাকার লড়াই) তাদের মধ্যে লড়াই।’

আরও পড়ুন… IPL -এর ইতিহাসে অনন্য নজির গড়লেন কুলদীপ যাদব! ব্যাট হাতে হরভজন সিংয়ের পরেই নিজের নাম লেখালেন

স্যামসন, যিনি রাজস্থান রয়্যালসের হয়ে ব্যাটসম্যান এবং অধিনায়ক উভয় হিসাবে আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেছেন, কেএল রাহুল এবং ইশান কিষানকে বাদ দিয়ে ঋষভ পন্তের পরে দ্বিতীয় উইকেটরক্ষক-ব্যাটর হিসেবে নির্বাচিত করা হয়েছিল। লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল, যিনি শেষবার ২০২৩ সালের অগস্টে ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন, কুলদীপ যাদবের সঙ্গে দ্বিতীয় রিস্ট স্পিনার হিসাবে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

আরও পড়ুন… T20 WC 2024: বদলেছে সহ-অধিনায়ক, নেই ভুবি-অশ্বিন-রাহুল-কার্তিক! গতবারের থেকে এবারের দলের শক্তি বেড়েছে না কমেছে?

গুজরাট টাইটানসের অধিনায়ক হিসাবে একটি শক্তিশালী আইপিএল মরশুম সত্ত্বেও, গিলকে কলকাতা নাইট রাইডার্সের হার্ড হিটিং রিঙ্কু সিংয়ের সঙ্গে স্ট্যান্ডবাইদের মধ্যে রাখা হয়েছে। নির্বাচকরা যশস্বী জয়সওয়ালের উপর আস্থা দেখিয়েছিলেন। যিনি আইপিএলে ধীরগতির শুরুর পরে, রাজস্থান রয়্যালসের হয়ে একটি দুর্দান্ত সেঞ্চুরির মাধ্যমে ফর্ম ফিরে পেয়েছিলেন। শক্তিশালী বিরাট কোহলি আইপিএলে তার দৃঢ় ব্যাটিং পারফরম্যান্স দিয়ে ভারতীয় টপ অর্ডারকে রাউন্ড আউট করেছেন।

ক্রিকেট খবর

Latest News

সোমে বৃষ্টি হবে জেলায়-জেলায়, তবে কমবে বুধ থেকে, উত্তরের ৩টিতে হলুদ সতর্কতা জারি ‘DA আইনসংগত অধিকার’, সোমেই সপ্তম জয় রাজ্য সরকারি কর্মীদের? শুনানি সুপ্রিম কোর্টে ১১০ মিটারের দৈত্যাকার ছক্কায় বিরল 'ট্রিপল সেঞ্চুরি' স্যামসনের- ভিডিয়ো 3 ওভার শেষে Los Angeles Knight Riders-র স্কোর 15/3 Euro 2024 Final Match Live: শেষ প্রথমার্ধ, স্পেনের আক্রমণ আটকে দিল ইংল্যান্ড জোড় হাতে ক্ষমা চাইছে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির বউ! নীতাকে দেখে হাঁ নেটপাড়া লোকসভা ভোটে ইউপিতে কেন ধাক্কা খেল বিজেপি? খোলাখুলি মনের কথা জানালেন যোগী বিরলতম দৃশ্য আম্বানিদের বিয়েতে,স্ত্রী আর ইশানের সঙ্গে উদ্দাম নাচলেন মাহি- ভিডিয়ো রেললাইনে সুমো, ছুটে আসছে হাজারদুয়ারি এক্সপ্রেস, খড়দাকাণ্ডে কড়া পদক্ষেপ রেলের ভারত যদি Champions Trophy 2025 খেলতে পাকিস্তানে না যায় তাহলে… হুমকি দিচ্ছে PCB

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.