বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs SL 2nd ODI: সেঞ্চুরি হাতছাড়া তৌহিদের, নিশঙ্কার শতরানে বাংলাদেশকে ধরাশায়ী করল শ্রীলঙ্কা

BAN vs SL 2nd ODI: সেঞ্চুরি হাতছাড়া তৌহিদের, নিশঙ্কার শতরানে বাংলাদেশকে ধরাশায়ী করল শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার কাছে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে হার বাংলাদেশের। ছবি- এএফপি।

Bangladesh vs Sri Lanka 2nd ODI: ওপেন করতে নেমে দাপুটে হাফ-সেঞ্চুরি করেন বাংলাদেশের সৌম্য সরকার। বল হাতে নজর কাড়েন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা। দাপুটে জয়ে সিরিজে সমতা ফেরাল দ্বীপরাষ্ট্র।

তিন ম্যাচের টি-২০ সিরিজে পরাজিত হওয়ার পরে বাংলাদেশ শ্রীলঙ্কার বিরুদ্ধে পরবর্তী ওয়ান ডে সিরিজ শুরু করে জয় দিয়ে। তবে দ্বিতীয় ম্যাচ হেরে শ্রীলঙ্কাকে সিরিজে ফেরার সুযোগ করে দিলেন নাজমুল হোসেন শান্তরা। চট্টগ্রামে বাংলাদেশকে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে হারিয়ে সিরিজে ১-১ সমতা ফেরাল শ্রীলঙ্কা।

শুক্রবার টস জিতে বাংলাদেশকে শুরুতে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৮৬ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। নিশ্চিত শতরান হাতছাড়া করেন তৌহিদ হৃদয়। হাফ-সেঞ্চুরি করেন সৌম্য সরকার।

তৌহিদ ২টি বাউন্ডারির সাহায্যে ৭৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ব্যক্তিগত ৯৬ রানে অপরাজিত থেকে যান। অর্থাৎ, ৪ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয় তৌহিদের। ১০২ বলের ইনিংসে তিনি ৩টি চার ও ৫টি ছক্কা মারেন।

সৌম্য সরকার ৯টি বাউন্ডারির সাহায্যে ৫২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ১১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৬ বলে ৬৮ রান করে মাঠ ছাড়েন। ক্যাপ্টেন নাজমুল প্রথম ম্যাচে দুর্দান্ত শতরান করে জয় এনে দেন দলকে। তিনি দ্বিতীয় ম্যাচে ৩৯ বলে ৪০ রানের আগ্রাসী ইনিংস খেলে সাজঘরে ফেরেন। ৬টি চার মারেন শান্ত।

আরও পড়ুন:- হার্দিক পান্ডিয়া চাঁদ থেকে এসেছে নাকি? ওর জন্য আলাদা নিয়ম কেন? BCCI-এর দ্বিচারিতা নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন তারকা

এছাড়া ২৮ বলে ২৫ রান করেন মুশফিকুর রহিম। তিনি ৩টি চার মারেন। ১৮ বলে ১২ রান করেন মেহেদি হাসান মিরাজ। তিনি ১টি চার মারেন। ৩৩ বলে ১৮ রান করেন তানজিদ হাসান শাকিব। তিনি ১টি চার মারেন। ১০ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন তাস্কিন আহমেদ। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। খাতা খুলতে পারেননি লিটন দাস ও মাহমুদুল্লাহ।

শ্রীলঙ্কার হয়ে ৪৫ রানে ৪টি উইকেট নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৩০ রানে ২টি উইকেট নেন দিলশান মদুশঙ্কা। ৭২ রান খরচ করে ১টি উইকেট নেন প্রমোদ মদুশান।

আরও পড়ুন:- IPL 2024 শুরুর আগেই ‘অবসরের’ সিদ্ধান্ত গুজরাট টাইটানসের বিদেশি তারকার, প্রভাব পড়বে দলে?

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৪৭.১ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৮৭ রান তুলে ম্যাচ জিতে যায়। ১৭ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরায় তারা। দুরন্ত শতরান করেন ওপেনার পাথুম নিশঙ্কা। তিনি ১৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১১৩ বলে ১১৪ রান করে সাজঘরে ফেরেন। ৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৯৩ বলে ৯১ রান করে মাঠ ছাড়েন চরিথ আসালঙ্কা।

আরও পড়ুন:- PSL 2024: পিএসএলে ইতিহাস বাবর আজমের, ৫০০ টপকে ভাগ বসালেন রিজওয়ানের রেকর্ডে

১টি চার ও ২ ছক্কার সাহায্যে ১৬ বলে ২৫ রান করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। বাংলাদেশের শরিফুল ইসলাম ও তাস্কিন আহমেদ ২টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হন নিশঙ্কা।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল টসে জিতল MI New York , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ARG vs COL Final LIVE: মাঠের বাইরে অব্যবস্থা, ৩০ মিনিট দেরিতে শুরু কোপা ফাইনাল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমে বৃষ্টি হবে জেলায়-জেলায়, তবে কমবে বুধ থেকে, উত্তরের ৩টিতে হলুদ সতর্কতা জারি ‘DA আইনসংগত অধিকার’, সোমেই সপ্তম জয় রাজ্য সরকারি কর্মীদের? শুনানি সুপ্রিম কোর্টে ১১০ মিটারের দৈত্যাকার ছক্কায় বিরল 'ট্রিপল সেঞ্চুরি' স্যামসনের- ভিডিয়ো Washington Freedom বনাম Los Angeles Knight Riders-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল Washington Freedom Euro 2024 Final: রেকর্ড চতুর্থবার ইউরোপ সেরা স্পেন, ইংল্যান্ডকে হারাল ২-১ গোলে জোড় হাতে ক্ষমা চাইছে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির বউ! নীতাকে দেখে হাঁ নেটপাড়া

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.