বাংলা নিউজ > ক্রিকেট > WPL 2024: বর্ষসেরা হতেই খুলল WPL-এর দরজা, বেলের পরিবর্তে UP ওয়ারিয়র্সে লঙ্কা অধিনায়ক

WPL 2024: বর্ষসেরা হতেই খুলল WPL-এর দরজা, বেলের পরিবর্তে UP ওয়ারিয়র্সে লঙ্কা অধিনায়ক

চামারি আতাপাত্তু।

বর্ষসেরা মহিলা ক্রিকেটারের খেতাব জিতেছেন তিনি। এবার উইমেন্স প্রিমিয়র লিগের দরজা খুলে গেল শ্রীলঙ্কা অধিনায়ক চামারি আতাপাত্তুর। 

আর এক মাস সময়ও বাকি নেই। ফেব্রুয়ারি মাসের শেষের দিকেই শুরু হবে এই বছরের উইমেন্স প্রিমিয়ার লিগ (ডাব্লিউপিএল)। ইতিমধ্যেই, অংশগ্রহণকারী সব ফ্র্যাঞ্চাইজিগুলি নিজেদের দল গঠন সেরে ফেলেছে। বেশ কয়েকজন ক্রিকেটারও এই মুহূর্তে ব্যস্ত রয়েছে প্রস্তুতি নিয়ে। তবে এরই মাঝে, আসন্ন এই টুর্নামেন্ট ঘিরে উঠে এলো একটি নতুন খবর। ইউপি ওয়ারিয়র্স দল নিজেদের শিবিরে নিয়েছেন শ্রীলঙ্কার তারকা চামারি আতাপাত্তু। ইংল্যান্ডের পেস বোলার লরেন বেলের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন তিনি। ৩০ লক্ষ টাকার বিনিময়ে তাঁকে দলে নিয়েছে ইউপি ফ্র্যাঞ্চাইজি।

২০২৩ সালের শেষের দিকে যখন নিলাম পর্ব অনুষ্ঠিত হয়, প্রথমদিকে নাম ছিল না চামারি আতাপাত্তুর। তা দেখে রীতিমত চমকে যায় ক্রিকেট বিশ্ব। এমনকী বহু প্রাক্তন তারকারাও এর নিন্দে করে। অধিকাংশেরই বক্তব্য গত মরশুমে টুর্নামেন্টের সেরা হওয়া সত্বেও কি করে তাঁর কপালে জুটলো না কোনও দল। তবে এবারে এই তালিকায় যুক্ত হলেন শ্রীলঙ্কার তারকা ব্যাটার। ইংল্যান্ডের পেস বোলার লরেন বেলের পরিবর্তে তাঁকে দলে জায়গা দিয়েছে ইউপি ওয়ারিয়র্স। জানা গিয়েছে, শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নিয়েছিলেন বেল। তাঁকে নেওয়া হয়েছে ৩০ লক্ষ টাকার বিনিময়ে, এমনটাই একটি বিবৃতির মাধ্যমে জানিয়েছে ডব্লুপিএল।

প্রসঙ্গত, বৃহস্পতিবার অর্থাৎ ২৫ জানুয়ারি, বর্ষসেরা ক্রিকেটারদের তালিকা। একাধিক তরুণ ও তারকা ক্রিকেটার এই পুরস্কার জিতেছেন। আইসিসির তরফ থেকে বছরের সেরা পুরুষ ক্রিকেটারকে দেওয়া হয়েছে স্যার গারফিল্ড সোবার্স ট্রফি এবং সেরা মহিলা ক্রিকেটারকে দেওয়া হয়েছে রিচার্ড হেহো ফ্লিন্ট ট্রফি। মোট ১৩টি বিভাগে পুরস্কৃত করা হয়েছে। আইসিসির এই পুরস্কারের তালিকায় জায়গা পান চামারি আতাপাত্তু। আইসিসির তরফ থেকে সেরা মহিলা ওডিআই ক্রিকেটারের পুরস্কার পান তিনি।

উল্লেখ্য, ফেব্রুয়ারি মাসের ২৩ তারিখে শুরু হচ্ছে উইমেন্স প্রিমিয়ার লিগের দ্বিতীয় মরসুম। ইতিমধ্যেই সমস্ত ফ্র্যাঞ্চাইজি নিজেদের সংসার গুছিয়ে নিয়েছে। একাধিক তরুণ ও তারকা ক্রিকেটার জায়গা পেয়েছেন বিভিন্ন দলে। মোট পাঁচটি দল খেলবে এই টুর্নামেন্ট। ম্যাচগুলি খেলা হবে বেঙ্গালুরু ও নয়া দিল্লিতে। ২৪ জানুয়ারিতে ঘোষণা করা হয়েছে ম্যাচগুলির সূচি। এবার দেখার বিষয় শেষ পর্যন্ত কে জেতে এবারের খেতাব।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল সবুরে মেওয়া ফলে, ডিএ-বেতন নিয়ে বড় ঘোষণা করতে পারেন CM, জানালেন সরকারি কর্মীরাই কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুনের রাশিফল ১০ দিন আগে এসেও 'লেট', বর্ষা নিয়ে বড় আপডেট IMD-র, কলকাতায় কবে থেকে বৃষ্টি? এই পেশার মানুষ হলেই বিয়ে করা যাবে কার্তিক আরিয়ানকে! কপিলের শো-তে শর্ত মা মালার হাই হিলে প্রেগন্যান্ট দীপিকা! হবু মা'র দিকে হাত বাড়ালেন প্রভাস, গোঁসা অমিতাভের!

T20 WC 2024

কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.