বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024-র আগে কি শাহিনকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হবে? বড় ইঙ্গিত দিলেন PCB প্রধান

T20 WC 2024-র আগে কি শাহিনকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হবে? বড় ইঙ্গিত দিলেন PCB প্রধান

শাহিন আফ্রিদি কি নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হবে? বড় ইঙ্গিত দিলেন PCB প্রধান (ছবি-এক্স)

পাকিস্তান ক্রিকেটাদের ফিটনেস বাড়াতে অভিনব সিদ্ধান্ত নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। বর্তমানে ২৯ জন খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে পিসিবি, এই ক্রিকেটাররা কাকুলে পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে ফিটনেস ক্যাম্পে যোগ দেবেন।

পাকিস্তান ক্রিকেটাদের ফিটনেস বাড়াতে অভিনব সিদ্ধান্ত নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। বর্তমানে ২৯ জন খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে পিসিবি, এই ক্রিকেটাররা কাকুলে পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে ফিটনেস ক্যাম্পে যোগ দেবেন। পাকিস্তান দলের সেই সব খেলোয়াড়কে এতে অন্তর্ভুক্ত করা হয়েছে, যারা বর্তমানে পাকিস্তান দলের অংশ বা ভবিষ্যতে খেলতে পারেন বলে বোর্ড মনে করছে। সেনাবাহিনীর সঙ্গে রেখে খেলোয়াড়দের ফিটনেস বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

আরও পড়ুন… IPL 2024: চূড়ান্ত বিদ্রুপের শিকার হয়ে আমদাবাদের জনতার উদ্দেশ্যে কী বললেন হার্দিক?

পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে পাকিস্তান ক্রিকেট দলের ফিটনেস ক্যাম্প ২৬ মার্চ থেকে শুরু হব। যা চলবে ৮ এপ্রিল পর্যন্ত। এই ক্যাম্পে অনেক খেলোয়াড় অংশ নিতে চলেছেন। এর মধ্যে বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি এবং মহম্মদ রিজওয়ানের নাম রয়েছে। তবে এদেরকে ফিট বলে মনে করা হচ্ছিল, কিন্তু এরপরেও পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের ফিটনেস ক্যাম্পে অন্তর্ভুক্ত করেছে। মহম্মদ আমির, যিনি রবিবার অবসর থেকে ফিরে আসার ঘোষণা করেছিলেন, তিনিও এই ক্যাম্পে অংশ নেবেন।

আরও পড়ুন… IPL 2024: GT vs MI ম্যাচের পর ব্যর্থ ইশানের পিঠে ভরসার হাত জয় শাহর, বদলাবে কি সমীকরণ?

পাকিস্তানি দল অতীতেও পাকিস্তানি সেনাবাহিনীর সঙ্গে এ ধরনের কর্মকাণ্ড প্রথম নয়, এর আগেও এমন ট্রেনিংয়ের সঙ্গে জড়িত ছিল পাকিস্তান ক্রিকেট টিম। সে সময় দলের অধিনায়ক ছিলেন মিসবাহ-উল-হক। পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান মহসিন নকভি সিদ্ধান্ত নিয়েছিলেন যে দলের খেলোয়াড়দের সেনাবাহিনীর সঙ্গে প্রশিক্ষণ নিতে হবে। তাদের কাছ থেকে শিখুন কীভাবে নিজেকে ফিট রাখতে হয় এবং সক্রিয় থাকতে হয়। এখন দেখার এই বিষয়টি পাকিস্তানি খেলোয়াড়রা কেমন ভাবে নেন এবং এতে বাবর আজমরা কতটা লাভবান হন।

আরও পড়ুন… IPL 2024 GT vs MI: ভারতের মাটিতে এমন ঘটনা আগে কখনও দেখিনি- হার্দিককে অপমানিত হতে দেখে হতবাক পিটারসেন

কী বললেন মহসিন নকভি?

ইএসপিএনক্রিকইনফোকে উদ্ধৃত করে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান মহসিন নকভি বলেছেন, ‘আমি জানি না ভবিষ্যতে অধিনায়ক কে হবেন। শাহিনকে অব্যাহত রাখা হবে নাকি নতুন অধিনায়ক আসবেন। সবটাই ফিটনেস ক্যাম্পের পরে নির্ধারিত হবে। বেশ কয়েকটি প্রযুক্তিগত কারণে আমরা এই ক্যাম্পটি আয়োজন করা হবে। এর বিষয়ে আমি বলতে চাই না। আমরা একটি দীর্ঘমেয়াদী সমাধান চাই, তা সে শাহিন হোক বা একজন নতুন কেউ।’ পিসিবি ২৯ জন খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে যাদের ১০ দিনের জন্য কাকুলে পাকিস্তানি সামরিক বাহিনীর সঙ্গে প্রশিক্ষণের জন্য পাঠানো হবে। এটি দেশের সবচেয়ে বিখ্যাত সামরিক অ্যাকাডেমি। পাঁচ মাসে পাকিস্তান তাদের তৃতীয় টি-টোয়েন্টি অধিনায়ক পেতে পারে। পূর্বে, বাবর আজম নভেম্বরে অধিনায়কত্ব থেকে সরে এসেছিলেন।

আরও পড়ুন… IPL 2024 GT vs MI: হার্দিককে ভক্তদের মনে ফের জায়গা করে নেওয়ার মন্ত্র দিলেন লারা! এবার কি বদলাবে পান্ডিয়ার ভাগ্য

জেনে নিন কোন কোন খেলোয়াড়রা এই ক্যাম্পে অংশ নেবেন

বাবর আজম, মহম্মদ রিজওয়ান, সাইম আইয়ুব, ফখর জামান, সাহাবজাদা ফারহান হাসিবউল্লাহ, সৌদ শাকিল, উসমান খান, মহম্মদ হারিস, সলমন আলি আঘা, আজম খান, ইফতিখার আহমেদ, ইরফান খান নিয়াজি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, উসামা মির, মহম্মদ আলি নওয়াজ, মেহরান মুমতাজ, আবরার আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, আব্বাস আফ্রিদি, হাসান আলি, মহম্মদ আলি, জামান খান, মহম্মদ ওয়াসিম জুনিয়র, আমির জামাল, হ্যারিস রউফ এবং মহম্মদ আমির।

ক্রিকেট খবর

Latest News

'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ? সচিনের সর্বোচ্চ টেস্ট রানের রেকর্ড ভেঙে দিতে পারেন রুট-বড় দাবি ইংরেজ প্রাক্তনীর দশম অ্যালবাম নিয়ে ফিরছে ‘চন্দ্রবিন্দু’, ১২ বছর পর কোন চমক দেখাবে অনিন্দ্য-উপলরা? শুভেন্দুর বিরুদ্ধে নালিশ শুনলেন না সুনীল বনসল, কার্যকর্তারা পড়লেন প্রশ্নের মুখে রেলের টিকিটে ছাড় থেকে কর ইস্যু,সিনিয়ার সিটিজেনদের মুখে হাসি ফোটাতে পারবেন FM? অভিষেকেই ৭ উইকেট, ODI-এ সর্বকালের রেকর্ড ভেঙে ইতিহাস স্কটল্যান্ডের অনামী পেসারের দরজায় কড়া নাড়লে পাশে থাকব, মমতার বাংলাদেশ নিয়ে মন্তব্যের রিপোর্ট তলব বোসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.