বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs AUS: ইয়ংয়ের ধাক্কায় রান-আউট উইলিয়ামসন, নিউজিল্য়ান্ডকে ফলো-অনের লজ্জা থেকে মুক্তি দিল অস্ট্রেলিয়া

NZ vs AUS: ইয়ংয়ের ধাক্কায় রান-আউট উইলিয়ামসন, নিউজিল্য়ান্ডকে ফলো-অনের লজ্জা থেকে মুক্তি দিল অস্ট্রেলিয়া

রান-আউট উইলিয়ামসন। ছবি- এপি।

New Zealand vs Australia Wellington Test: ১২ বছরে প্রথমবার টেস্টে রান-আউট হলেন কেন উইলিয়ামসন, তাও নিজের ভুলে নয়।

গত ১২ বছরে টেস্টে সেঞ্চুরি করেছেন বিস্তর। তবে এই প্রথমবার রান-আউট হলেন কেন উইলিয়ামসন। তাও নিজের ভুলে নয়। বরং নন-স্ট্রাইকার ব্যাটারের সঙ্গে ধাক্কায় ক্রিজ থেকে দূরে থেকে যেতে হয় কিউয়ি তারকাকে।

উইলিয়ামসন রান না পাওয়ায় প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের পক্ষেও বড়সড় ইনিংস গড়া সম্ভব হয়নি। এমনকি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়েলিংটন টেস্টে ফলো-অন বাঁচানোও সম্ভব হয়নি কিউয়িদের পক্ষে। যদিও অস্ট্রেলিয়া বাগে পেয়েও এ যাত্রায় ফলো-অনের লজ্জা থেকে মুক্তি দেয় নিউজিল্যান্ডকে।

বেসিন রিজার্ভে টস হেরে শুরুতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৯ উইকেটের বিনিময়ে ২৭৯ রান তোলে। তার পর থেকে দ্বিতীয় দিনে খেলতে নেমে অজিরা তাদের প্রথম ইনিংস শেষ করে ৩৮৩ রানে। ক্যামেরন গ্রিন ২৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৭৫ বলে ১৭৪ রান করে অপরাজিত থাকেন।

কিউয়িদের হয়ে ম্যাট হেনরি প্রথম ইনিংসে ৭০ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন উইলিয়াম ও'রোর্ক ও স্কট কুলগেইন। ১টি উইকেট নেন রাচিন রবীন্দ্র। উইকেট পাননি টিম সাউদি ও ডারিল মিচেল।

আরও পড়ুন:- NZ vs AUS: ৯ উইকেটে ২৬৭ থেকে ৪০০-র দোরগোড়ায় অস্ট্রেলিয়া, হেজেলউডকে নিয়ে শেষ উইকেটে রেকর্ড পার্টনারশিপ গ্রিনের

পালটা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে। তারা মাত্র ২৯ রানে ৫টি উইকেট হারিয়ে বসে। দুই ওপেনার টম লাথাম ৫ ও উইল ইয়ং ৯ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি কেন উইলিয়ামসন ও রাচিন রবীন্দ্র।

ইনিংসের ৪.৬ ওভারে স্টার্কের বল মিড-অফে ঠেলে দিয়েই রান নিতে দৌড়ন উইলিয়ামসন। নন-স্ট্রাইকার ব্যাটার উইল ইয়ংয়ের চোখ ছিল বলের দিকে। তিনি কেন উইলিয়ামসনের গতিপথে চলে আসেন। ফলে দুই ব্যাটার নিজেদের মধ্যে ধাক্কায় জড়িয়ে পড়েন। ততক্ষণে ফিল্ডার মার্নাস ল্যাবুশান বল ছুঁড়ে নন-স্ট্রাইকার প্রান্তের স্টাম্প ভেঙে দেন।

আরও পড়ুন:- WPL 2024: উইমেন্স প্রিমিয়র লিগের এক ম্যাচে সব থেকে বেশি ছক্কা, শেফালি-মন্ধনার তাণ্ডবে ভেঙে গেল সর্বকালীন রেকর্ড

ডারিল মিচেল মাত্র ১১ রান করে মাঠ ছাড়েন। উইকেটকিপার টম ব্লান্ডেলকে সঙ্গে নিয়ে নিউজিল্যান্ডের বিপর্যয় রোধ করেন গ্লেন ফিলিপস। ব্লান্ডেল ৩৩ রানে আউট হন। ৪৩ বলের ইনিংসে তিনি ৩টি চার মারেন। ফিলিপস ৭০ বলে ৭১ রান করেন। তিনি ১৩টি চার মারেন।

খাতা খুলতে পারেননি নিউজিল্যান্ডের আরও দুই ব্যাটার স্কট কুলগেইন ও উইলিয়াম ও'রোর্ক। ১ রান করেন সাউদি। ৩৪ বলে ৪২ রানের কার্যকরী যোগদান রাখেন ম্যাট হেনরি। তিনি ৩টি চার ও ৪টি ছক্কা মারেন। নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১৭৯ রানে।

আরও পড়ুন:- DY Patil T20 Cup 2024: বরুণ চক্রবর্তীর ৩ উইকেট, ব্যাটে ঝড় নীতীশ রানার, IPL-এর আগে দুরন্ত ছন্দে দুই নাইট তারকা

অস্ট্রেলিয়ার নাথান লিয়ন ৪৩ রানে ৪টি উইকেট নেন। ৫৫ রানে ২টি উইকেট নেন হেজেলউড। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও মিচেল মার্শ ১টি করে উইকেট দখল করেন।

প্রথম ইনিংসের নিরিখে ২০৪ রানে এগিয়ে থেকেও নিউজিল্যান্ডকে পুরনায় ব্যাট করতে পাঠায়নি অস্ট্রেলিয়া। পরিবর্তে নিজেরাই দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সিদ্ধান্ত নেয় তারা। যদিও অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের শুরুটা হয় দুঃস্বপ্নের মতো। মাত্র ৪ রানের মধ্যে স্টিভ স্মিথ (০) ও মার্নাস ল্যাবুশানের (২) উইকেট হারিয়ে বসে অজিরা। দু'জনকেই সাজঘরে ফেরান সাউদি। দ্বিতীয় দিনের শেষে অজিরা নিজেদের দ্বিতীয় ইনিংসে তোলে ২ উইকেটে ১৩ রান। অর্থাৎ, কামিন্সরা এগিয়ে রয়েছেন ২১৭ রানে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.