বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > AUS Vs NED: ৪০ বল লাগত আমার প্রথম রান পেতে, ম্যাক্সওয়েল তার মধ্যে সেঞ্চুরি করল! অজিকে নিয়ে ডিগবাজি গাভাসকরের

AUS Vs NED: ৪০ বল লাগত আমার প্রথম রান পেতে, ম্যাক্সওয়েল তার মধ্যে সেঞ্চুরি করল! অজিকে নিয়ে ডিগবাজি গাভাসকরের

সুনীল গাভাসকর এবং গ্লেন ম্যাক্সওয়েল।

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগে ম্যাক্সওয়েলের পারফরম্যান্স নিয়ে তীব্র সমালোচনায় করেছিলেন গাভাসকর। কিন্তু ডাচদের বিরুদ্ধে ম্যাক্সি ঝড়ের পর পুরো ডিগবাজি খান তিনি। ছয়ে ব্যাট করতে নেমে ডানহাতি তারকা ঝোড়ো মেজাজে ৪০ বলে নিজের শতরান পূরণ করেন। ওয়ানডে-তে অস্ট্রেলিয়ার দ্রুততম সেঞ্চুরি এটি।

কয়েক ঘণ্টার মধ্যেই সুনীল গাভাসকর পুরো পাল্টি খেলেন। যে গ্লেন ম্যাক্সওয়েলকে তীব্র সমালোচনায় ভরিয়ে দিয়েছিলেন, কয়েক ঘণ্টার মধ্যেই ফের নিজের বক্তব্য পাল্টাতে বাধ্য হলেন ভারতের কিংবদন্তি তারকা। দিল্লিতে অস্ট্রেলিয়া বনাম নেদারল্যান্ডস ম্যাচ শুরুর কয়েক মিনিট আগে গাভাসকর স্টার স্পোর্টসের একটি প্রাক-ম্যাচ শোতে টুর্নামেন্টে তাঁর খারাপ ফর্মের জন্য ম্যাক্সওয়েলের তীব্র সমালোচনা করেছিলেন। গাভাসকর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাক্সওয়েলের শট নির্বাচন নিয়ে বিশেষ ভাবে সমালোচনা করেছিলেন। শাহিন শাহ আফ্রিদির বিরুদ্ধে ওয়াইল্ড স্লগ করার চেষ্টা করার পরে অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গোল্ডেন ডাকে আউট হয়ে গিয়েছিলেন।

গাভাসকর বলেছিলেন, ‘এটা ইগোর বিষয়। আমার মনে হয়, আরসিবি-তে ও খুব খুশিতে ছিল, যখন ও তিন নম্বরে ব্যাট করতে নামত। ও নিজেকে গুরুত্বপূর্ণ মনে করত। কারণ ও সব ম্যাচেই অবদান রাখার সুযোগ পেত। এখানে ও পাঁচ, ছয় এবং সাতে নামছে। ক্রিকেটে কেয়ারলেস এবং কেয়ারফ্রি- এই দু'টি বিষয়ের মধ্যে একটা সূক্ষ্ম লাইন রয়েছে। তিনি (এই বিশ্বকাপে) বেশি কেয়ারলেস হয়ে পড়েছেন। পাকিস্তানের বিপক্ষে প্রথম বলে আউট হওয়াটা কী ধরনের শট ছিল? তাই ও কেয়ারলেস, কেয়ার ফ্রি নয়।’

আরও পড়ুন: দিল্লির লেজার লাইট শো নিয়ে বিরক্ত ম্যাক্সি, উচ্ছ্বসিত ওয়ার্নার- দুই তারকার মতবিরোধ কি অজি গৃহযুদ্ধের ইঙ্গিত?

গাভাসকরের এমন তীব্র সমালোচনা আদৌ ম্যাক্সওয়েলের কান পর্যন্ত হয়তো ম্যাচের আগে পৌঁছয়ওনি, তবে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাক্সি ঝড়ের পর ডিগবাজি খেতে বাধ্য হয়েছেন গাভাসকর। বুধবার ৬ নম্বরে ব্যাট করতে নেমে ডানহাতি তারকা ঝোড়ো মেজাজে ৪০ বলে নিজের সেঞ্চুরি পূরণ করেন। এটি ওডিআই বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরি তো বটেই, ওয়ানডে-তে অস্ট্রেলিয়ার ব্যাটারদের মধ্যেও দ্রুততম সেঞ্চুরি এটি। ওডিআই-এর শেষ দশ ওভারে ১০০-এর বেশি রান করা প্রথম অজি ব্যাটার ম্যাক্সওয়েলই।

আরও পড়ুন: আফগানদের কাছে হারের পর কেঁদেছে বাবর- ড্রেসিংরুমের তথ্য ফাঁস পাক প্রাক্তনীর

ম্যাক্সওয়েলের ব্যাটিং এতটাই ভালো ছিল যে, গাভাসকর তাঁর ব্যাটিং সম্পর্কে ১৮০ ডিগ্রি ঘুরে প্রশংসা করতে বাধ্য হন। ম্যাচের পরে ম্যাক্সওয়েলের সুইচ হিট এবং রিভার্স সুইপের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন গাভাসকর। স্টার স্পোর্টস-এর ম্যাচ-পরবর্তী অনুষ্ঠানে তিনি বলেন, ‘এটি ক্রিকেটের অন্যতম সেরা শট। এটি একটি আশ্চর্যজনক শট। এই শটে ছক্কা হয়েছে ঠিকই, আসলে এই শটের জন্য ওর ১২ রান পাওয়া উচিত। এটি একটি অবিশ্বাস্য শট। হ্যাঁ, দু'টি ছক্কার পর, বোলিং কিছুটা বিপর্যস্ত হয়েছিল। বুঝতে পারছিল না, কোথায় বল করতে হবে। নেদারল্যান্ডস ধীরগতিতে বল করার চেষ্টা করেছিল, মিডরিফের চারপাশে বোলিং করার চেষ্টা করেছিল। এটি অবিশ্বাস্য ব্যাটিং ছিল। আমি রানের খাতা খুলতে ৪০ বল নিয়েছিলাম, আর ও ৪০ বলে সেঞ্চুরি হাঁকিয়েছে।’ প্রসঙ্গত, ১৯৭৫ বিশ্বকাপে গাভাসকর ১৭৪ বলে ৩৬ রানের ইনিংস খেলেছিলেন। আর সেই ইনিংস নিয়ে আজও তীব্র আলোচনা চলে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল শোণিতপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ‘বাচ্চার বাচ্চা আসছে…’,দিদিমা হচ্ছেন নীনা গুপ্তা! ২য় বিয়ের এক বছর,গর্ভবতী মাসাবা গর্ভাবস্থাতেই ‘ঢিসুম ঢিসুম’ দীপিকার, ছেলে না মেয়ে চাই? মনের ইচ্ছে জানালেন রণবীর ব্যবসায়ীকে খুনের চেষ্টা, বারে ভাঙচুর, বাকি ৮৭ হাজারের বিল! জেল হতে পারে পরীমনির? লখিমপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ‘খ্যাঁকখ্যাঁক করে…’,শিমুলের নামে রচনার কাছে নালিশ ঠুকল শ্রীতমা, পালটা মানালি গবাদি পশুও সন্তান! অপহৃত মেয়ে ও গৃহপালিত প্রাণীদের ফিরে পেতে হাইকোর্টে মা ‘ধর্ম যার যার উৎসব সবার’ মমতার সুর লকেটের মুখে, ‘রাম BJP-র একার নয়’ বললেন রচনা জোরহাট লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

Latest IPL News

কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.