বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI CWC PAK vs AFG: ১৬ মাস পরে ODI-র পাওয়ার প্লে'তে ছক্কা মারল পাকিস্তান! আফগান ম্যাচে 'নৈতিক জয়'

ICC ODI CWC PAK vs AFG: ১৬ মাস পরে ODI-র পাওয়ার প্লে'তে ছক্কা মারল পাকিস্তান! আফগান ম্যাচে 'নৈতিক জয়'

বাবর আজম। ছবি-পিটিআই (PTI)

আফগানিস্তানের হারতে হয়েছে। সময়টা মোটেই ভালো যাচ্ছে না পাক দলের। তবে স্বস্তি এটাই ১৬ মাস পর পাওয়ার প্লে'তে ছক্কা মারল পাকিস্তান।

শুভব্রত মুখার্জি: চলতি ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্স একেবারেই ধারাবাহিক নয়। প্রথম দুটি ম্যাচে তারা জয় পায়। হারিয়ে দেয় নেদারল্যান্ডস এবং ১৯৯৬ সালের চ্যাম্পিয়ন দল শ্রীলঙ্কাকে। লঙ্কানদের বিপক্ষে তো প্রায় ৩৫০ রান তাড়া করে জিতে যায় তারা। সেই পাকিস্তান মুখ থুবড়ে পরে ভারতের বিরুদ্ধে। ১৫৫ রানে দুই উইকেট থেকে ১৯১ রানে অলআউট হয়ে ম্যাচ হেরে যায় তারা। এরপর অজিদের বিরুদ্ধে ও হারতে হয় তাদের। কতটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে পাকিস্তান দল তা একটা পরিসংখ্যানের দিকে তাকালেই বোঝা যায়। সোমবার চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে আফগানিস্তানের বিরুদ্ধে প্রায় ১৬ মাস এবং ১১৬৮ বল পরে পাওয়ার প্লেতে প্রথমবার ছক্কা হাঁকানোর কৃতিত্ব অর্জন করলেন পাকিস্তানের ব্যাটাররা।

চেন্নাইয়ে নবীন-উল-হক কাঁধ উচ্চতার একটি বাউন্সার দেন পাক ওপেনার আবদুল্লা শফিককে। তিনি দারুণ একটি শট খেলেন ডিপ স্কোয়ার লেগ দিয়ে। বল উড়ে যায় সোজা সীমানার ওপারে। শফিকের ঝুলিতে যুক্ত হয় ৬ রান। আর এরপরেই কেটে যায় পাকিস্তান দলের দীর্ঘদিনের খরা। শেষ হয় পাকিস্তানের দীর্ঘ এক অপেক্ষা। ওয়ানডেতে প্রায় ১৬ মাস পর পাওয়ার প্লেতে ছক্কা মারতে সক্ষম হয় পাকিস্তান। ১১৬৮ বল বাদে এই ছয় মারতে সক্ষম হয় পাক ব্যাটাররা।

সোমবার চেন্নাইয়ে আফগানিস্তানের বিপক্ষে নবীনের করা পঞ্চম ওভারের তৃতীয় বলে এই দীর্ঘ খরা কাটিয়ে দেন শফিক। মাঝের ২২ ইনিংসে প্রথম ১০ ওভারে কোনো ছক্কা মারতে পারেনি পাকিস্তান দল । শুধু চলতি বছরের হিসেবে ২০ ইনিংসে ১১৬৮ বল বাদে পাওয়ার প্লেতে ছক্কার হাঁকাতে সমর্থ হল।এর আগে শেষর মুলতানে গত বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের অষ্টম ওভারে কিমো পলের বলে ছক্কা মেরেছিলেন ইমাম উল হক। এরপর ২০ ম্যাচ ওপেনিংয়ে নেমেও প্রথম পাওয়ার প্লেতে ছক্কা মারতে পারেননি কোন পাক ব্যাটার। এদিন পাওয়ার প্লেতে আরও একটি ছক্কা মারেন শফিক। অষ্টম ওভারে মুজিব উর রহমানের বলে ক্রিজ ছেড়ে বেরিয়ে ইনসাইড আউট শটে দৃষ্টিনন্দন ছয় মারেন শফিক।তবে দুর্ভাগ্যজনকভাবে এদিন ম্যাচে হেরে গিয়েছে পাক দল। তাদেরকে ৮ উইকেটে হারিয়ে দিয়ে ঐতিহাসিক জয় তুলে নিয়েছে গুরবাজ, রশিদ খানরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

কাউকে ছাড়ব না! প্রশ্নফাঁসের অভিযোগ উঠতেই চাকরির পরীক্ষা বাতিল করলেন যোগী 'তুমিই রিয়েল হিরো', দু'হাত না থাকা কাশ্মীরের সেই ক্রিকেটারের সঙ্গে দেখা সচিনের সেলফি নিতে আসা ভক্তদের উপর চিৎকার, ‘বলছি মন খারাপ', বিরক্তি প্রকাশ নাসিরুদ্দিনের অবশেষে সন্দেশখালিতে মীনাক্ষী, কথা বললেন নির্যাতিতাদের সঙ্গে দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক এবার ২৪ফেব্রুয়ারি একটি বিশেষ দিন, জেনে নিন এইদিনে পালিত ব্রত পুজো উৎসব সম্পর্কে সন্দেশখালিতে পুলিশ ক্যাম্প খুলতেই সিরাজের বিরুদ্ধে অভিযোগের পাহাড় অস্ট্রিয়ায় খেলবেন ভারতীয় ফুটবলার, মহারাষ্ট্রের তরুণকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে এবারের শীতেই ছাদনাতলায় যাচ্ছেন রূপসা! কবে বিয়ে করছেন সায়নদীপকে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.