বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC CWC ENG vs SA: হঠাৎ বাদ বাভুমা, স্টোকস ফিরতেই বাকি অলরাউন্ডারদের ছাঁটল ইংল্যান্ড

ICC CWC ENG vs SA: হঠাৎ বাদ বাভুমা, স্টোকস ফিরতেই বাকি অলরাউন্ডারদের ছাঁটল ইংল্যান্ড

তেম্বা বাভুমা। ছবি-এএফপি (AFP)

ইংল্যান্ডের বিরুদ্ধে অসুস্থতার জন্য মাঠে নামতে পারলেন না বাভুমা। তাঁর পরিবর্তে আজ অধিনায়কত্বের দায়িত্ব পালন করছেন মার্করাম।

আজ অর্থাৎ ২১ অক্টোবর শনিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। আর এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলতে নামতে পারলেন না অধিনায়ক তেম্বা বাভুমা। তাঁর পরিবর্তে টস করতে মাঠে নামলেন এইডেন মার্কমার। অর্থাৎ বাভুমার পরিবর্তে প্রোটিয়া দলের অধিনায়কত্বের দায়িত্ব পালন করবেন মার্করাম।

প্রোটিয়া দল থেকে জানানো হয়েছে, বাভুমার শারিরীক ভাবে অসুস্থ তিনি। ঠিক সেই জন্যই ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারবেন না বাভুমা। তাঁর মাঠে না থাকা অনেকটাই ধাক্কা দিল প্রোটিয়াদের তা বলার অপেক্ষা রাখে না। কারণ ইংল্যান্ড বিশ্বকাপের অন্যতম গুরুত্বপূর্ণ। গতবারের চ্যাম্পিয়নও বটে। স্বাভাবিক ভাবেই বেশ চাপে রয়েছে প্রোটিয়ারা। তবে ইংল্যান্ডের থেকে অনেকটাই এগিয়ে নামছে দক্ষিণ আফ্রিকা। এখনও পর্যন্ত তিনটি ম্যাচের মধ্যে মাত্র ২টি ম্যাচে জিতেছে বাভুমার দল।

অন্যদিকে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের অবস্থা খুব একটা ভালো নয়। কারণ তারা তিন ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিতেছে, বাংলাদেশের বিরুদ্ধে। হারতে হয়েছে আফগানিস্তানের মতো দলের বিরুদ্ধেও। এই পরিস্থিতিতে গতবারের চ্যাম্পিয়নরাও প্রোটিয়াদের থেকে অনেকটাই ব্যাকফুটে নামছে। এখন এটাই দেখার বিষয়, আজ তারা জিততে পারেন কিনা। অন্যদিকে এই ম্যাচে নজর থাকবে দুই দলের দিকেই।

তবে বলে রাখা ভালো, গত ম্যাচে অর্থাৎ দক্ষিণ আফ্রিকা এবং নেদারল্যান্ডস ম্যাচে অঘটন ঘটে। ডাচরা হারিয়ে দেয় প্রোটিয়াদের। এই প্রথম নয়, এর আগে অর্থাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারতে হয়েছে ডাচদের সঙ্গে। ফলে ফের একবার একই ঘটনা ঘটেছে। নেদারল্যান্ডসের বিরুদ্ধে হেরে অনেকটাই চাপে রয়েছে প্রোটিয়া দল। তারা চাইবে ইংল্যান্ডের বিরুদ্ধে জিতে ঘুরে দাঁড়াবে। পথটা যে খুব একটা সহজ হবে না, তা বলার অপেক্ষা রাখে না। তার মধ্যে বাভুমার না থাকা অনেকটাই সমস্যার মধ্যে ফেলে দিল বলা চলে। তবে স্টোকস ফেরায় ইংল্যান্ড দলে একাধিক পরিবর্তন দেখা দিয়েছে।

বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে সাংবাদিক সম্মেলনেও আসেন। তখনও তাঁর মধ্যে কোনও রকম অসুস্থতার রেশ দেখা যায়নি। হঠাৎ কী এমন হল প্রোটিয়া অধিনায়কের, চিন্তায় গোটা ক্রিকেট বিশ্ব। সম্প্রতি, পাকিস্তান দলের বেশ কিছু ক্রিকেটার ভাইরাল জ্বরে আক্রান্ত হন। বাভুমারও ঠিক তেমনটাই হয়েছে কিনা তা, বোঝা যাবে পরেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ইয়ংয়ের ধাক্কায় রান-আউট উইলিয়ামসন, কিউয়িদের ফলো-অনের লজ্জা থেকে মুক্তি দিল অজিরা পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কুম্ভ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল টিফিন ডেলিভারির আড়ালে মাদকের ব্যবসা শাবানার!প্রকাশ্যে 'ডাব্বা কার্টেল'-এর টিজার মকর রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল ধনু রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল মার্চের শুরুতেই দুর্যোগের মেঘে ঢাকবে বাংলার আকাশ, বৃষ্টি হবে কলকাতাতেও বৃশ্চিক রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.