বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC CWC 2023: শর্ট বলে আউট করতে গিয়ে আদতে শ্রেয়সের সুবিধা করছে বিপক্ষ! দাবি প্রাক্তন ভারতীয় তারকার

ICC CWC 2023: শর্ট বলে আউট করতে গিয়ে আদতে শ্রেয়সের সুবিধা করছে বিপক্ষ! দাবি প্রাক্তন ভারতীয় তারকার

শ্রেয়স আইয়ার। ছবি-পিটিআই (PTI)

বিশ্বকাপে বেশ ভালো ফর্মেই রয়েছেন শ্রেয়স আইয়ার। তাঁর এই সাফল্যের পিছনে কী? এই নিয়ে মুখ খুললেন প্রাক্তন ক্রিকেটার।

বিশ্বকাপের ফাইনালে ওঠার লড়াইয়ে নেমেছে ভারতীয় দল। সেমিফাইনাল খেলতে নামার আগে পর্যন্ত প্রতিটি ম্যাচ জিতেছে ভারত। নেদারল্যান্ডসের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলে রোহিত শর্মারা। সেই ম্যাচে রানের বন্যা বইয়ে দেয় কে এল রাহুল, শ্রেয়স আইয়াররা। রোহিত শর্মা শুভমন গিল, বিরাট কোহলি তিনজনেই অর্ধশতরান করে যান। এরপরে আক্রমনাত্মক ভঙ্গিতে ব্যাট করতে থাকেন রাহুল এবং আইয়ার। ৯৪ বলে ১২৮ রান করে অপরাজিত থাকেন শ্রেয়স আইয়ার। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যতীন পরাঞ্জপে শ্রেয়সের প্রশংসা করে বলেন শর্ট বল অনেকটাই সাহায্য করেছে এই বড় রান করতে।

ডাচদের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় দল স্কোরবোর্ডে ৪১০ বিশাল লক্ষ্যমাত্রা যোগ করে। শুরু থেকে ভারতীয় দল ব্যাট চালিয়ে খেলতে থাকে যার ফলস্বরূপ দুই ওপেনার রোহিত এবং শুভমন অর্ধশত রান করে যান। সচিন তেন্ডুলকারের রেকর্ড স্পর্শ করা বিরাট কোহলি ও এই ম্যাচে অর্ধশতরান করেন। শ্রেয়স আইয়ার ব্যাট করতে নেমে আক্রমণাত্মক ভঙ্গিতে খেলে যান। ১২৮ রান করে অপরাজিত থাকেন তিনি। মারেন ১০টি চার ও পাঁচটি ছয়। মাত্র ৯৪ বলে এই রান করেন তিনি। ওই ম্যাচের সেরা ক্রিকেটারও নির্বাচিত হন শ্রেয়স। সেমিফাইনাল ম্যাচ খেলতে নেওয়ার আগেই তার প্রশংসায় পঞ্চমুখ হলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যতীন। 

শর্ট পিচ ডেলিভারির গুলো সামলানোর জন্যই প্রশংসা শোনা যায়। তিনি বলেন, 'শর্ট পিচ বলগুলো শ্রেয়সকে আদতে অনেকটা সাহায্য করেছে। ও এই বিষয়ে অনেক অনুশীলন করেছে এবং উন্নতিও হয়েছে। ম্যাচের ফলাফলের মাধ্যমে আমরা তা দেখতে পারছি।' এখানে না থেমে তিনি আরও বলেন, 'বেশকিছু শর্ট বল ওর দিকে ধেয়ে এসেছে কিন্তু সেইগুলো ওকে কোনও সমস্যার মধ্যে ফেলতে পারেনি।'

বিশ্বকাপ জেতার লক্ষ্যে শুরু থেকেই বেশ আক্রমণাত্মক ভঙ্গিতে মাঠে নামছে ভারতীয় দল। গ্রুপ পর্বের প্রতিটি ম্যাচেই তা লক্ষ্য করা গিয়েছে। প্রতিটি ম্যাচ জিতেছে রোহিত শর্মারা। ব্যাটিং সহ বোলিং বিভাগের মেলবন্ধনে এই ফল পাওয়া গেছে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ২০১১ সালে বিশ্বকাপ জেতা মাঠে ফাইনালের লড়াইয়ে নেমেছে ভারত। প্রতিপক্ষ চিরশত্রু নিউজিল্যান্ড। ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কেএমডিএ–হিডকো’‌কে শোকজ করল পরিবেশ আদালত, চাপ বাড়ল রাজ্য সরকারের 'অপমানজনক...' স্ক্যাম ৩-এর ঘোষণা হতেই সাহারা পরিবারের রোষের মুখে হংসল মেহতা!কেন? ট্রেনের অপরিচ্ছন্ন টয়লেট নিয়ে চিন্তা? এই নম্বরে ফোন করুন INDIA ঠিক করে ফেলেছে কে প্রধানমন্ত্রী হবে, পঞ্চম দফার আগে দাবি উদ্ধব ঠাকরের ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট 'আমায় কেটে দু'টুকরো করে দিক' নির্বাচনের দুদিন আগে হঠাৎ কী হল রচনার? স্বাতীকে ‘হেনস্থা করায়’ কেজরির সহায়ককে ধরল পুলিশ! নিয়োগ মামলার ভয় দেখা সহশিল্পীদের সঙ্গে দাঁড়িয়ে থাকা ছেলেটির গানে মুগ্ধ আজ গোটা বিশ্ব, চিনতে পারছেন? ‘‌বামফ্রন্ট সরকারের আমলেও টাকা দিয়ে চাকরি হয়েছিল’‌, ভোট মরশুমে বিস্ফোরক দিলীপ কলকে ফুলের গাছ বাড়ির কোন দিকে লাগানো শুভ? সমৃদ্ধি পেতে বাস্তু টিপস দেখে নিন

Latest IPL News

২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.