বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs AUS CWC 2023 Final- পাঁচবারের চ্যাম্পিয়নদের কাছে হারার মধ্যে লজ্জা নেই, রোহিতদের সান্ত্বনা গাভাসকরের

IND vs AUS CWC 2023 Final- পাঁচবারের চ্যাম্পিয়নদের কাছে হারার মধ্যে লজ্জা নেই, রোহিতদের সান্ত্বনা গাভাসকরের

রোহিত শর্মা ও বিরাট কোহলি (ছবি-PTI)

Sunil Gavaskar stood by team India- ২০২৩ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে তৃতীয়বার বিশ্বকাপ জয়ের স্বাদ পায়নি ভারত। তবে রোহিতদের এই মর্মান্তিক হারের পরে, প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর টিম ইন্ডিয়াকে নিয়ে গর্বিত হয়েছেন। এই ম্যাচের পরে তিনি কোহলিদের পাশে দাঁড়িয়েছেন।

Sunil Gavaskar on team India- ২০২৩ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে তৃতীয়বার বিশ্বকাপ জয়ের স্বাদ পায়নি ভারত। তবে রোহিতদের এই মর্মান্তিক হারের পরে, প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর টিম ইন্ডিয়াকে নিয়ে গর্বিত হয়েছেন। এই ম্যাচের পরে তিনি কোহলিদের পাশে দাঁড়িয়েছেন। গাভাসকর বলেছেন যে একটি ভালো দলের কাছে হেরে যাওয়াটা কোনও লজ্জার নয়। একই সঙ্গে তিনি বলেছেন যে তিনি এই দলটির জন্য খুব গর্বিত। আমরা আপনাকে বলি, রোহিত শর্মার নেতৃত্বে এই ভারতীয় দল পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলেছিল। লিগ পর্বের সবকটি ম্যাচ জেতার পাশাপাশি ভারত সেমিফাইনালে নিউজিল্যান্ডের কঠিন চ্যালেঞ্জও কাটিয়ে উঠেছিল। টিম ইন্ডিয়ার জয়ের রথ দেখে মনে হচ্ছিল ভারত এবার আইসিসি শিরোপা খরা শেষ করবে। কিন্তু একটা খারাপ দিন ভেঙে দিল টিম ইন্ডিয়ার ট্রফি জেতার স্বপ্ন। ২০২৩ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া ভারতকে ৬ উইকেটে হারিয়ে দেয়।

কী বললেন সুনীল গাভাসকর?

ভারতের হারের পর সুনীল গাভাসকর স্টার স্পোর্টসকে বলেন, ‘আমি দুঃখিত কিন্তু আমাদের এই ভারতীয় দলকে নিয়ে খুব গর্বিত হওয়া উচিত। কখনও কখনও এটি আমাদের পক্ষে যায় না, তবে তাঁরা দুর্দান্ত ক্রিকেট খেলেছেন। আমি তাদের নিয়ে খুব গর্বিত। ভালো দলের কাছে হেরে যাওয়াটা লজ্জার কিছু নয়। দল হিসাবে অস্ট্রেলিয়া আজ অনেক ভালো খেলেছিল।’

কেমন হল ভারত বনাম অস্ট্রেলিয়া ফাইনাল?

টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠান অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। এই সময়ে সকলেই অবাক হয়েছিলেন। কারণ সকলেই মনে করেছিল যে, যেই দল টস জিতবে তারা ব্যাট করবে। তবে তার উলটোটা হতে দেখে সকলেই অবাক হয়েছিলেন। তবে প্রথমে ব্যাট করতে এসে রোহিত শর্মা আবারও টিম ইন্ডিয়াকে একটি ঝোড়ো সূচনা দেন, তবে, অধিনায়ক আবারও বড় স্কোর করতে ব্যর্থ হন এবং ৪৭ রানের ব্যক্তিগত স্কোরে নিজের উইকেট নিক্ষেপ করে আসেন। এর পরে তিনি প্যাভিলিয়নে ফিরে যান। রোহিতের আগে গিল আউট হয়েছিলেন, তার পরে শ্রেয়স আইয়ারকেও অস্ট্রেলিয়া ডাগআউটের পথ দেখিয়েছিল। তিন উইকেটের পতনের পর ভারত চাপে পড়ে যায়।

বিরাট কোহলি এবং কেএল রাহুল ইনিংস কিছুটা সামলেছিলেন, কিন্তু যখন রানের হার বাড়ানোর কথা আসে, তখন কোহলি ব্যক্তিগত ৫৪ রানে আউট হন। কেএল রাহুল অন্য প্রান্তে ১০৭ বলে ৬৬ রান করে লড়াই করেছিলেন। কিন্তু তিনিও দলকে সম্মানজনক স্কোরে নিয়ে যেতে পারেননি। টিম ইন্ডিয়া নির্ধারিত ৫০ ওভারে ২৪০ রানে সীমাবদ্ধ হয়ে যায়। টুর্নামেন্টে প্রথমবার অলআউট হয়েছিল ভারতীয় দল।

এই স্কোর তাড়া করতে এসে অস্ট্রেলিয়াও শুরুটা ভালো করতে পারেনি, জসপ্রীত বুমরাহ দুই উইকেট এবং মহম্মদ শামি এক উইকেট নিয়ে ক্যাঙ্গারুদের পিছনের পায়ে ঠেলে দেন। কিন্তু এর পর ট্র্যাভিস হেড তার মাটি খুঁজে পান এবং অন্য প্রান্তে মার্নাসকে পেয়ে ইনিংসকে এগিয়ে নিয়ে যান। চতুর্থ উইকেটে দুজনের মধ্যে ছিল ১৯২ রানের জুটি গড়ে ওঠে। হেড ১২০ বলে ১৩৭ রান করেন, আর মার্নাস ল্যাবুশান ১১০ বলে ৫৮ রানের অপরাজিত ইনিংস খেলে জয় নিশ্চিত করেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কাঠফাটা রোদে গামছা মাথায়, বাইকে চললেন কোথায়? সমুদ্রে পা ভিজিয়ে সৃজিত লিখলেন… বুলগারি থেকে সব্যসাচী- কানের ইতিহাসে কোন গয়নাগুলো নিয়ে সবথেকে বেশি আলোচনা চলছে? 'অ্যানিমাল পার্ক' থেকে শুরু করে 'ডন-৩', বলিউডে আসছে কোন কোন জমজমাট সিক্যুয়েল লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে উপকৃত ৮৫.‌৬ শতাংশ মহিলা, সমীক্ষায় উঠে এল বড় মাপের তথ্য Netherlands বনাম Scotland ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? পুলিশকে পেটাচ্ছে বাংলার বিধায়ক? না, ভাইরাল ভিডিয়োটি মিরাটের দেখতে তারামাছের মতো, নিজেকে ভেঙে সন্তান বানায়! সন্ধান মিলল অদ্ভুত প্রাণীর পিছিয়ে থাকা সম্প্রদায়ের সংরক্ষণ ছিনতাই করে মুসলিমদের দিয়েছেন মমতা: অমিত শাহ IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির Google ক্লাউডের সঙ্গে হাত মেলালো টেকনো ইন্ডিয়া!

Latest IPL News

IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.