বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs ENG- গ্রেটেস্ট চেসার- মাঠে নামার আগে কোহলির প্রশংসা করেছিলেন জো রুট

IND vs ENG- গ্রেটেস্ট চেসার- মাঠে নামার আগে কোহলির প্রশংসা করেছিলেন জো রুট

ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে বিরাট কোহলি (ছবি-BCCI Twitter)

Joe Root praised Virat Kohli- ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক বলেছিলেন, ‘সম্ভবত বিশ্বের সেরা চেজ মাস্টার হলেন বিরাট কোহলি। তার ব্যাটিং দুর্দান্ত। বিরাট দুর্দান্ত ফর্মে রয়েছেন। তিনি একটি অসাধারণ রেকর্ডের মালিক।’ চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত প্রাক্তন ভারতীয় অধিনায়ক ১টি সেঞ্চুরি ও ৩টি হাফসেঞ্চুরি করেছেন।

Joe Root praised Virat Kohli- ভারত বনাম ইংল্যান্ড বিশ্বকাপ ২০২৩ এর ২৯ তম ম্যাচটি আজ অর্থাৎ ২৯ অক্টোবর লখনউয়ের একনা স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ভারত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ২২৯ রান করেছে। রোহিত শর্মার অর্ধশতকের সুবাদে ভারত এই স্কোর তুলতে সফল হয়েছে। ভারতের হয়ে সর্বোচ্চ ৮৭ রান করেন অধিনায়ক রোহিত শর্মা। মাত্র ১৩ রানের জন্য তিনি শতরান হাতছাড়া করেছেন। এদিন ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন ডেভিড উইলি। ২০২৩ বিশ্বকাপে প্রথমবার ভারত প্রথম ইনিংসে ব্যাট করেছিল। ২২৯ রান ডিফেন্ড করতে নেমেই দারুণ শুরু করে ভারত। ইংল্যান্ডের ব্যাটিং-এর জবাবে প্রথম পাওয়ারপ্লেতে ইংল্যান্ডকে চারটি ধাক্কা দেন জসপ্রীত বুমরাহ ও মহম্মদ শামি। পরপর বলে ডেভিড মালান ও জো রুটকে আউট করেন বুমরাহ। পরপর বলে বেন স্টোকস ও জনি বেয়ারস্টোকে প্যাভিলিয়নে ফেরান মহম্মদ শামি। এরপরে জোস বাটলারকে আউট করেন কুলদীপ যাদব। ১৫.১ ওভারে ইংল্যান্ড ৫২ রানের মধ্যে পাঁচটি উইকেট হারিয়েছিল।

যদিও এই ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন বিরাট কোহলি, তবু এই ম্যাচে নামার আগে বিরাটের প্রশংসা করেছিলেন ইংল্যান্ডের তারকা ব্যাটার জো রুট। তবে মজার বিষয় হল জো রুটও শূন্য রানে আউট হয়েছিলেন। মাঠে নামার আগে বিরাট কোহলির প্রশংসা করেছেন ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান জো রুট। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক বলেছিলেন, ‘সম্ভবত বিশ্বের সেরা চেজ মাস্টার হলেন বিরাট কোহলি। তার ব্যাটিং দুর্দান্ত। বিরাট দুর্দান্ত ফর্মে রয়েছেন। তিনি একটি অসাধারণ রেকর্ডের মালিক।’ চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত প্রাক্তন ভারতীয় অধিনায়ক একটি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি করেছেন। ইংল্যান্ড শিবিরে খুব ভালো ফাস্ট বোলার রয়েছেন। তালিকায় আছেন মার্ক উড, ডেভিড উইলি, ক্রিস ওকস। তবে এদিন ডেভিড উইলির বলে মার্ক উডের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছিলেন বিরাট কোহলি।

বিশ্বকাপে প্রথমবার শূন্য রানে আউট হয়েছেন বিরাট কোহলি

শুভমন গিলকে আউট করার পর ক্রিজে আসেন বিরাট কোহলি। কিন্তু টানা ৯টি ডট বল খেলে ডেভিড উইলির শিকার হন তিনি। এই উইকেটের সঙ্গে, ডেভিড উইলিই প্রথম বোলার যিনি বিরাট কোহলিকে ওয়ানডে বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে শূন্য রানে আউট করেছেন। বিরাট কোহলি ২০২৩ বিশ্বকাপে ভারতের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক।

দুর্দান্ত ফর্মে রয়েছেন বিরাট কোহলি

২০২৩ বিশ্বকাপের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন বিরাট কোহলি। এই সময়ে বাংলাদেশের বিরুদ্ধে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন বিরাট কোহলিও। ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের আগে, ভক্তরা বিরাট কোহলির ৪৯ তম সেঞ্চুরির জন্য অপেক্ষা করছিলেন। বিরাট কোহলি যদি আজ ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করতেন, তাহলে তিনি আন্তর্জাতিক ওডিআই ক্রিকেটে ভারতের মহান ব্যাটসম্যান সচিন তেন্ডুলকরের সর্বোচ্চ সংখ্যক সেঞ্চুরির সমান হয়ে যেতেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? অক্ষয়-ম্যাজিকে হার ময়দানের, সোমে বিশ্ব BO-এ ১০০ কোটি ছুঁল বড়ে মিয়াঁ ছোটে মিঁয়া চুমু খেলে চোখ বন্ধ হয়ে আসে? জানেন এটি কীসের লক্ষণ? লজ্জা নাকি অন্য কিছু EDর বিরুদ্ধে হুমকি দিয়ে বয়ান আদায়ের শাহজাহানের অভিযোগ শিকেয় তুলে দিল আদালত মহাকাশে ভ্রমণকারী প্রথম ভারতীয় পর্যটক, গোপী থোটাকুরার পরিচয় জানুন নবরাত্রিতে দেবী দুর্গাকে এই ৪ রকমের ফুল করুন অর্পণ, সমস্ত ইচ্ছা হবে পূরণ ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই ‘‌জোড়াফুলে ভোট দিন’‌, বীরভূমে বিজেপি প্রার্থীর প্রচারে তৃণমূলের স্লোগান হিংসা হলে দায় নিতে হবে কমিশনকে, মুর্শিদাবাদের ডিআইজি সরানো নিয়ে তোপ মমতার বরের সঙ্গে রোম্যান্টিক মেজাজে ভাগ্যশ্রী, দেখুন নায়িকার কাশ্মীর ভ্রমণের ছবি

Latest IPL News

IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.