বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > India Squads For Australia ODIs: অজিদের বিরুদ্ধে প্রথম ২টি ওয়ান ডে ম্যাচে ভারতের নেতৃত্বে লোকেশ রাহুল, দলে ঢুকলেন অশ্বিন

India Squads For Australia ODIs: অজিদের বিরুদ্ধে প্রথম ২টি ওয়ান ডে ম্যাচে ভারতের নেতৃত্বে লোকেশ রাহুল, দলে ঢুকলেন অশ্বিন

রোহিত শর্মা ও আজিত আগরকর। ছবি- এএফপি।

India vs Australia ODI Series: বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে মাঠে নামবে টিম ইন্ডিয়া। তিন ম্যাচের সিরিজের জন্য ২টি আলাদা স্কোয়াড ঘোষণা করে ভারত।

বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি মঞ্চে ভারত স্কোয়াড নিয়ে বিশেষ পরীক্ষা নিরীক্ষার রাস্তায় হাঁটবে না বলেই মনে করা হচ্ছিল। বিশ্বকাপের জন্য ঘোষিত প্রাথমিক স্কোয়াডটাকেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের জন্য ধরে রাখবে টিম ইন্ডিয়া, এমনটাই ধরে নেওয়া হচ্ছিল। যদিও বাস্তবে দেখা যায় ভিন্ন ছবি।

বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে বদল করার জন্য ভারতের হাতে সময় রয়েছে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। সেই সময়ের মধ্যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২টি ওয়ান ডে ম্যাচ হাতে পাবে টিম ইন্ডিয়া। তাই সিরিজের প্রথম ২টি ওয়ান ডে ম্যাচের জন্য পৃথক স্কোয়াড গড়ে নেন জাতীয় নির্বাচকরা। বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে নেই এমন বেশ কয়েকজন ক্রিকেটারকে এই ২টি ম্যাচে যাচাই করে নিতে চান অজিত আগরকররা।

প্রথম ২টি ম্যাচের জন্য ১৫ জনের স্কোয়াড গড়ে নেয় ভারত, যার নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হয় লোকেশ রাহুলের হাতে। রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া ও কুলদীপ যাদবকে বিশ্রাম দেওয়া হয় প্রথম ২টি ম্যাচে। অক্ষর প্যাটেলের চোট সেরে উঠবে না ততদিনে, তাই প্রথম ২টি ওয়ান ডে ম্যাচের স্কোয়াডে নেই তিনি।

লোকেশের নেতৃত্বে এই ২টি ম্যাচের স্কোয়াডে জায়গা পান রুতুরাজ গায়কোয়াড় ও রবিচন্দ্রন অশ্বিন। এশিয়া কাপের স্কোয়াডে থাকা তিলক বর্মা ও প্রসিধ কৃষ্ণাকে ধরে রাখা হয় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ২টি ওয়ান ডে ম্যাচের স্কোয়াডে। এশিয়া কাপের ফাইনালের জন্য স্কোয়াডে ঢোকা ওয়াশিংটন সুন্দরও জায়গা পেয়েছেন এই ২টি ম্যাচের ১৫ জনের স্কোয়াডে। আশার কথা এই যে, এশিয়া কাপে চোট পাওয়া শ্রেয়স আইয়ারও রয়েছেন স্কোয়াডে।

আরও পড়ুন:- ICC Ranking: বিশ্বকাপের আগেই বিশ্বসেরা হওয়ার হাতছানি ভারতের সামনে, শুক্রবারই মুকুট উঠতে পারে রোহিতদের মাথায়

যেহেতু ভারত বিশ্বকাপের স্কোয়াডে একজন অফ-স্পিনারের খোঁজে রয়েছে, তাই রবিচন্দ্রন অশ্বিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের দলে ঢুকে পড়তে পারেন বলে মনে করা হচ্ছিল। বাস্তবে ঠিক সেটাই হয়। উল্লেখযোগ্য বিষয় হল, অশ্বিন ও ওয়াশিংটন অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচের স্কোয়াডেও জায়গা পেয়েছেন।

বিশ্বকাপের জন্য ঘোষিত প্রাথমিক স্কোয়াডের সঙ্গে অশ্বিন ও সুন্দরকে মিলিয়ে তৃতীয় ম্যাচের জন্য ১৭ জনের ভারতীয় স্কোয়াড ঘোষণা করা হয়। আগরকর আশা প্রকাশ করেন যে, অক্ষর সম্ভবত তৃতীয় ম্যাচের আগে ফিট হয়ে উঠবেন। তাই তাঁকে তৃতীয় ম্যাচের স্কোয়াডে রাখা হয়েছে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ২টি ওয়ান ডে ম্যাচের জন্য ভারতের স্কোয়াড:-

লোকেশ রাহুল (ক্যাপ্টেন ও উইকেটকিপার), শুভমন গিল, রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, ইশান কিষান (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা (ভাইস ক্যাপ্টেন), শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, তিলক বর্মা, প্রসিধ কৃষ্ণা, রবিচন্দ্রন অশ্বিন ও ওয়াশিংটন সুন্দর।

আরও পড়ুন:- Asia Cup 2023: হোটেলে পাসপোর্ট ফেলে রেখেই টিম বাসে রোহিত, সতীর্থদের জোর টিপ্পনি হজম করতে হল হিটম্যানকে- ভিডিয়ো

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে ম্যাচের জন্য ভারতের স্কোয়াড:-

রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল (উইকেটকিপার), ইশান কিষান (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (ভাইস ক্যাপ্টেন), রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, ওয়াশিংটন সুন্দর এবং মহম্মদ সিরাজ।

ভারত বনাম অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের সূচি:-

১. প্রথম ওয়ান ডে: ২২ সেপ্টেম্বর, শুক্রবার (মোহালি)।
২. দ্বিতীয় ওয়ান ডে: ২৪ সেপ্টেম্বর, রবিবার (ইন্দোর)।
৩. তৃতীয় ওয়ান ডে: ২৭ সেপ্টেম্বর, বুধবার (রাজকোট)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.