বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC Ranking: বিশ্বকাপের আগেই বিশ্বসেরা হওয়ার হাতছানি ভারতের সামনে, শুক্রবারই মুকুট উঠতে পারে রোহিতদের মাথায়

ICC Ranking: বিশ্বকাপের আগেই বিশ্বসেরা হওয়ার হাতছানি ভারতের সামনে, শুক্রবারই মুকুট উঠতে পারে রোহিতদের মাথায়

বিশ্বব়্যাঙ্কিংয়ের এক নম্বরে ওঠার হাতছানি ভারতের সামনে। ছবি- এএনআই।

ICC ODI Team Rankings: তিন ফর্ম্যাটেই বিশ্বসেরা হয়ে ঘরের মাঠে বিশ্বকাপ অভিযান শুরু করতে পারে টিম ইন্ডিয়া। শুক্রবারই বাবর আজমদের থেকে ওয়ান ডে-র সিংহাসন ছিনিয়ে নিতে পারেন রোহিত শর্মারা।

ঘরের মাঠে বিশ্বকাপ অভিযান শুরুর আগেই বিশ্বসেরার মুকুট মাথায় পরতে পারে টিম ইন্ডিয়া। আর কয়েকটা দিন পরেই ভারত টেস্ট, ওয়ান ডে ও টি-২০, তিন ফর্ম্যাটেই বিশ্বের এক নম্বর দলে পরিণত হতে পারে।

আইসিসি ব়্যাঙ্কিং অনুযায়ী এই মুহূর্তে টেস্ট ও টি-২০ ফর্ম্যাটে বিশ্বের এক নম্বর দল হল ভারত। শুধু ওয়ান ডে ক্রিকেটের সিংহাসনটাই যা হাতছাড়া রয়েছে টিম ইন্ডিয়ার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে সিরিজেই এক নম্বরের লক্ষ্য পৌঁছে যেতে পারেন রোহিত শর্মারা। সেক্ষেত্রে পাকিস্তানের থেকে মুকুট ছিনিয়ে নেবে ভারত।

গত কয়েক সপ্তাহে ওয়ান ডে ক্রিকেটের দলগত বিশ্বব়্যাঙ্কিংয়ে তিনটি দলের মধ্যে সাপ-লুডোর লড়াই চলছে শীর্ষে পৌঁছনো নিয়ে। এশিয়া কাপ শুরুর আগে পাকিস্তান বিশ্বের এক নম্বর ওয়ান ডে দলে পরিণত হয়। পরে পাকিস্তানের থেকে মুকুট ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া। শেষে দক্ষিণ আফ্রিকার কাছে ওয়ান ডে সিরিজ হেরে অস্ট্রেলিয়া পিছলে যায় ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ে। পাকিস্তান পুনরায় দখল করে এক নম্বরের মুকুট।

ভারতের সামনে সুযোগ ছিল এশিয়া কাপের ট্রফি হাতে তোলার সঙ্গে সঙ্গে বিশ্বের এক নম্বর দলে পরিণত হওয়ার। তবে বাংলাদেশের কাছে সুপার ফোর রাউন্ডের ম্যাচ হেরে বসায় শীর্ষে ওঠা হয়নি রোহিত শর্মাদের। এশিয়া কাপের খেতাব জেতার পরে ভারত রেটিং পয়েন্টের নিরিখে এক নম্বরে থাকা পাকিস্তান ছুঁয়ে ফেল। তবে ভগ্নাংশের নিরিখে তাদের থেকে যেতে হয় বিশ্বব়্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে।

আরও পড়ুন:- Asia Cup 2023: হোটেলে পাসপোর্ট ফেলে রেখেই টিম বাসে রোহিত, সতীর্থদের জোর টিপ্পনি হজম করতে হল হিটম্যানকে- ভিডিয়ো

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ জিতলেই ভারত বিশ্বের এক নম্বর ওয়ান ডে দলে পরিণত হবে। এমনকি সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচ জিতেলই পাকিস্তানকে সিংহাসন থেকে টেনে নামাবে টিম ইন্ডিয়া।

আগামী ২২ সেপ্টেম্বর মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে মাঠে নামবে ভারত। শুক্রবার সেই ম্যাচ জিতলেই ওয়ান ডে-র বিশ্বসেরা দলে পরিণত হবে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন:- T20 লিগের টাকার জন্য দেশের হয়ে খেলা ছাড়ছেন? অস্বীকার করলেন না ডি'কক, অকাট্য যুক্তি পেশ প্রোটিয়া তারকার

ওয়ান ডে ক্রিকেটের দলগত বিশ্বব়্যাঙ্কিং:-

১. পাকিস্তান- ১১৫ পয়েন্ট।
২. ভারত- ১১৫ পয়েন্ট।
৩. অস্ট্রেলিয়া- ১১৩ পয়েন্ট।
৪. দক্ষিণ আফ্রিকা- ১০৬ পয়েন্ট।
৫. ইংল্যান্ড- ১০৫ পয়েন্ট।
৬. নিউজিল্যান্ড- ১০০ পয়েন্ট।
৭. বাংলাদেশ- ৯৪ পয়েন্ট।
৮. শ্রীলঙ্কা- ৯২ পয়েন্ট।
৯. আফগানিস্তান- ৮০ পয়েন্ট।
১০. ওয়েস্ট ইন্ডিজ- ৬৮ পয়েন্ট।
১১. জিম্বাবোয়ে- ৫৫ পয়েন্ট।
১২. স্কটল্যান্ড- ৫০ পয়েন্ট।
১৩. আয়ারল্যান্ড- ৪৪ পয়েন্ট।
১৪. নেদারল্যান্ডস- ৩৭ পয়েন্ট।
১৫. নেপাল- ৩৪ পয়েন্ট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.