বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > World Cup 2023: শূন্য রানে আউট নেদারল্যান্ডসের প্রথম ৭ জন ব্যাটার, মায়াঙ্ক আগরওয়ালদের বিরুদ্ধে ল্যাজেগোবরে ডাচরা

World Cup 2023: শূন্য রানে আউট নেদারল্যান্ডসের প্রথম ৭ জন ব্যাটার, মায়াঙ্ক আগরওয়ালদের বিরুদ্ধে ল্যাজেগোবরে ডাচরা

প্রথম প্রস্তুতি ম্যাচে চূড়ান্ত ব্যাটিং ভরাডুবি ডাচদের। ছবি- নেরারল্যান্ডস ক্রিকেট।

Netherlands vs Karnataka World Cup 2023 Practice Match: একসময় নেদারল্যান্ডসের স্কোর ছিল ৭ উইকেটে ৩ রান। দশ ও এগারো নম্বর ব্যাটসম্যানের সৌজন্যে শেষমেশ তারা দলগত ১০০ রানের গণ্ডি টপকায়।

বিশ্বকাপ খেলতে আসা কোনও আন্তর্জাতিক ক্রিকেট দল ভারতের কোনও রাজ্যদলের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ৩ রানে ৭ উইকেট হারাচ্ছে, এটা বিশ্বাস করাই মুশকিল ক্রিকেটপ্রেমীদের পক্ষে। বাস্তবে ঠিক সেটাই ঘটে। উল্লেখযোগ্য বিষয় হল, এই ৩ রান আসে অতিরিক্ত হিসেবে। অর্থাৎ, প্রথম ৭ জন ব্যাটসম্যানই শূন্য রানে আউট হয়ে সাজঘরে ফেরেন।

বিশ্বকাপের কোয়ালিফায়ারে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দিয়ে ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, জিম্বাবোয়ের মতো দলগুলিকে টপকে মূলপর্বে খেলার ছাড়পত্র আদায় করে নেয় নেদারল্যান্ডস। তারা আগেভাগে ভারতে এসে পৌঁছয় শেষ মুহূর্তের প্রস্তুতি সারার উদ্দেশ্যে। সেই মতো সোমবার প্রথম প্রস্তুতি ম্যাচে কর্ণাটকের বিরুদ্ধে মাঠে নামে নেদারল্যান্ডস। যদিও চূড়ান্ত ব্যাটিং বিপর্যয়ের মাশুল দিয়ে ম্যাচ হারতে হয় ডাচদের। এমন খারাপভাবে ম্যাচ হারে নেদারল্যান্ডস, তাতে বিশ্বকাপের আগে তাদের মনোবল দুমড়ে-মুচড়ে যেতে পারে।

শুরুতে ব্যাট করতে নেমে কর্ণাটক ৪৬ ওভারে ২৬৫ রানে অল-আউট হয়ে যায়। রবিকুমার সামর্থ দলের হয়ে সব থেকে বেশি ৮১ রান করেন। হাফ-সেঞ্চুরি করেন দেবদূত পাডিক্কালও। তিনি ৫৬ রান করে মাঠ ছাড়েন। মায়াঙ্ক আগরওয়াল ২৭ রান করে সাজঘরে ফেরে। বিক্রমজিৎ সিং ২৮ রানে ৪টি উইকেট দখল করেন। ক্লেইন ২৯ রান খরচ করে ৩টি উইকেট পকেটে পোরেন।

আরও পড়ুন:- World Cup 2023: শাহিনের সঙ্গে ঝামেলা নিয়ে মুখ খুললেন বাবর, আসলে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা পাক দলনায়কের

জবাবে ব্যাট করতে নেমে নেদারল্যান্ডস ৫ ওভারে মাত্র ৩ রানে ৭ উইকেট হারিয়ে বসে। ৭ জন ব্যাটসম্যানই শূন্য রানে আউট হন। ১৪ ওভারে নেদারল্যান্ডসের স্কোর দাঁড়ায় ৯ উইকেটে ৩৬ রান। সেখান থেকে নেদারল্যান্ডসকে ১০০ রানের গণ্ডি পার করান রায়ান ক্লেইন ও পল ভ্যান মিকেরেন। দশম উইকেটের জুটিতে প্রতিরোধ গড়ে ডাচদের ১০০ রানের গণ্ডি পার করান দু'জনে।

ক্লেইন শেষমেশ ৪৯ রান করেন। ৪৫ রানের যোগদান রাখেন মিকেরেন। নেদারল্যান্ডস মাত্র ২৫ ওভারে ১২৩ রানে অল-আউট হয়ে যায়। ১৪২ রানের বিশাল ব্যবধানে ম্যাচ হারে তারা। কর্ণাটকের হয়ে কাভেরাপ্পা মাত্র ৮ রান খরচ করে ৪টি উইকেট দখল করেন। ১০ রান খরচ করে ৪টি উইকেট তুলে নেন কৌশিক।

আরও পড়ুন:- Asian Games Cricket: সব থেকে বেশি রান, বৃহত্তম জয়, সর্বাধিক ছক্কা, এক ম্যাচেই বিশ্বরেকর্ডের ছড়াছড়ি নেপালের

যদিও কর্ণাটকের বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ঘুরে দাঁড়ায় নেদারল্যান্ডসের ব্যাটিং ইউনিট। বুধবার দ্বিতীয় অনুশীলন ম্যাচে নেদারল্যান্ডস ৪৭.৫ ওভারে ২৯৬ রান তোলে। অ্যাকারম্যান ৭৭ রান করেন। ম্য়াক্স ও'দাউদ করেন ৪৮ রান। ৪৬ রান করেন রায়ান ক্লেইন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর?

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.