বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ভিডিয়ো- এটাই কি Ball of World Cup 2023? বাটলারকে ফিরিয়ে ওয়ার্নের কথা মনে করালেন কুলদীপ

ভিডিয়ো- এটাই কি Ball of World Cup 2023? বাটলারকে ফিরিয়ে ওয়ার্নের কথা মনে করালেন কুলদীপ

জোস বাটলারকে আউট করে শেন ওয়ার্নের কথা মনে করালেন কুলদীপ যাদব (ছবি-এক্স)

 Kuldeep Yadav's magic ball- ইংল্যান্ডের ইনিংসের ১৫.১ ওভারে কুলদীপের বলে আউট হন বাটলার, কুলদীপের এই বলটি প্রয়াত কিংবদন্তি শেন ওয়ার্নের ম্যাজিক বলের কথা মনে করিয়ে দিয়েছিল। এই বলে স্তব্ধ হয়ে যান ইংল্যান্ডের অধিনায়ক জোস বাটলার। কুলদীপ 2.0 এর ভারসান যেন বাইশ গজে মিরাকল করছে।

Ball of World Cup 2023- ভারতীয় দল ২০২৩ বিশ্বকাপের ষষ্ঠ ম্যাচে ইংল্যান্ডকে ১০০ রানে হারিয়ে দিয়েছে। টুর্নামেন্টে নিজেদের পাঁচ ম্যাচেই জ্বলে উঠেছেন ভারতীয় বোলাররা। এবার ইংল্যান্ডের বিরুদ্ধেও নিজেদের সেই পারফরমেন্স ধরে রাখল বুমরাহ-শামি-কুলদীপরা। ভারতীয় বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের ফলে ১২৯ রানেই শেষ হয়ে গেল ইংল্যান্ডের ইনিংস। এদিনের ম্যাচে বিশেষ করে মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাহ দারুণ পারফর্ম করলেন। এদিকে, পেসাররা যখন ব্রিটিশ ব্যাটারদের উপর চাপ তৈরি করছিল, তখন কুলদীপ যাদব নিজের জাদু চালিয়ে যাচ্ছিলেন। 

বল হাতে লখনউয়ের মাঠে কুলদীপ শো দেখালেন তিনি। ম্যাচের ১৬তম ওভারের প্রথম বলে কুলদীপের সেই ম্যাজিক বলেই বোল্ড হলেন ইংল্য়ান্ডের অধিনায়ক জোস বাটলার। কুলদীপ যাদবজোস বাটলারকে বোল্ড করার জন্য কুলদীপ যাদব যে ম্যাজিক বলটি করেছিলেন তার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে দারুণ ভাবে ভাইরাল হচ্ছে।

আইসিসি ইনস্টাগ্রামে এই ভিডিয়োটি শেয়ার করেছে। তবে কুলদীপ যাদবের স্পিন বোলিং এই টুর্নামেন্ট জুড়েই আলোচনায় রয়েছে। কিন্তু এই বলটিই ছিল তার টুর্নামেন্টের সেরা বল এবং অন্যতম সেরা উইকেট। কুলদীপ গত কয়েকদিন ধরে দুর্দান্ত পারফর্ম করছেন। দ্বিতীয়বার ভারতীয় দলে ফিরে আসার পর থেকেই তিনি উজ্জ্বল হয়ে উঠেছেন। ভারতীয় স্পিনারের এই সংস্করণটিকে কুলদীপ 2.0ও বলা হচ্ছে।

২০২৩ বিশ্বকাপে কুলদীপের দুর্দান্ত পারফরম্যান্স-

কুলদীপ যাদবের কথা বলতে গেলে, তিনি এই টুর্নামেন্টে এখন পর্যন্ত মোট ১০টি উইকেট নিয়েছেন। বুমরাহ ভারতের হয়ে সর্বোচ্চ ১৪টি উইকেট নিয়েছেন, তারপর এই তালিকায় রয়েছেন কুলদীপ। মহম্মদ শামি, যিনি নিজের দ্বিতীয় ম্যাচ খেলছেন, এখন পর্যন্ত ৯টি উইকেট নিয়েছেন। দ্বিতীয় ম্যাচেও তার বোলিং অব্যাহত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে শামি নিয়েছিলেন পাঁচ উইকেট। ইংল্যান্ডের বিরুদ্ধে স্টোকস, বেয়ারস্টো, মইন আলি ও আদিল রশিদকে প্যাভিলিয়নে ফেরান মহম্মদ শামি।

এদিনের ম্যাচের কথা বললে, ২০২৩ বিশ্বকাপের ২৯তম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে পরাজিত করেছে ভারতীয় দল। ২০২৩ সালের বিশ্বকাপে এটি ভারতীয় দলের টানা ষষ্ঠ জয়। যেখানে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে এটি পঞ্চম পরাজয়। প্রথমে ব্যাট করে ভারত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৯ রান করেছিল। জবাবে ইংল্যান্ড দল ৩৪.৫ ওভারে ১২৯ রানে গুটিয়ে যায়। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন লিয়াম লিভিংস্টোন। খাতাও খুলতে পারেননি বেন স্টোকস ও জো রুটরা। ভারতের হয়ে মহম্মদ শামি চারটি, জাসপ্রীত বুমরাহ ৩টি ও কুলদীপ যাদব দুটি উইকেট শিকার করেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

SSC মামলায় ২৫,৭৫৩ জনের চাকরি বাতিল করল কলকাতা হাই কোর্ট যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না জীবনে নাকি প্রথমবার আলুরদম মুড়ি খেলেন রচনা!অভিনেত্রীর হাসি দেখে ট্রোল নেটপাড়ার ১২% সুদ সমেত বেতন ফেরত, চলবে CBI তদন্ত, SSC মামলার রায়ে আজ কী কী বলল HC? ২৩ এপ্রিল চৈত্র পূর্ণিমা, ভুল করেও করবেন না এই কাজ, নাহলে আসতে পারে দুর্ভাগ্য বিহারে বড় ধাক্কা এনডিএ-র, একমাত্র মুসলিম সাংসদ যোগ দিলেন লালুর দলে যে চা পাতা কিনছেন, তাতে ভেজাল নেই তো? বিশ্বাস করে ঠকবেন না, যাচাই করে নিন BFF অয়নের সঙ্গে লেন্সবন্দি রণবীর, 'রামায়ণ'-এর জন্য ধরা দিলেন একেবারে ক্লিন শেভে ভারতের এই রাজ্যে নাকি নেই একটিও সাপ! জানতেন কি এই তথ্যটি কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক

Latest IPL News

যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.