বাংলা নিউজ > ক্রিকেট > ODI ক্রিকেটের ১নম্বর বোলারকে বেধড়ক মার! কেরিয়ারে ১ ওভারে সর্বাধিক রান দিলেন হেজেলউড

ODI ক্রিকেটের ১নম্বর বোলারকে বেধড়ক মার! কেরিয়ারে ১ ওভারে সর্বাধিক রান দিলেন হেজেলউড

কেরিয়ারে এক ওভারে সর্বাধিক রান দিলেন জোশ হেজেলউড

বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির বিচারে ওয়ানডে ফর্ম্যাটের সেরা বোলার অস্ট্রেলিয়ার পেসার জোশ হেজেলউড। আর তাঁকেই মঙ্গলবার বেদম পিটুনি দিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। ফলে নিজের ওয়ানডে কেরিয়ারে এক লজ্জার নজির গড়ে ফেললেন জোশ হেজেলউড। তাঁর ওয়ানডে কেরিয়ারের ইতিহাসে নজির গড়লেন তিনি।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা বোলার তিনি। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির বিচারে ওয়ানডে ফর্ম্যাটের সেরা বোলার অস্ট্রেলিয়ার পেসার জোশ হেজেলউড। আর তাঁকেই মঙ্গলবার বেদম পিটুনি দিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। ফলে নিজের ওয়ানডে কেরিয়ারে এক লজ্জার নজির গড়ে ফেললেন জোশ হেজেলউড। তাঁর ওয়ানডে কেরিয়ারের ইতিহাসে এক ওভারে সবথেকে বেশি রান দেওয়ার নজির গড়লেন তিনি। আসন্ন ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতি সারতে নিজেদের‌ মধ্যে ওয়ানডে সিরিজে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা দুই দল। সেই সিরিজের তৃতীয় ম্যাচেই ঘটেছে ঘটনাটি। পচেফস্ট্রুমে তৃতীয় দিনরাতের ওয়ানডে ম্যাচে এই লজ্জার নজির গড়লেন জোশ হেজেলউড।

৩২ বছর বয়সি অজি পেসারকে এদিন বেদম প্রহার করেন দক্ষিণ আফ্রিকার ডানহাতি ব্যাটার এডেন মার্করাম। নিজের স্পেলের নবম ওভারে এদিন মার্করামের খুনে মেজাজের সম্মুখীন হতে হয় তাঁকে। ওই ওভারে ২৩ রান নেন এডেন মার্করাম। হাঁকান দুটি ছয়, দুটি চার, নেন একটি দুই রান এবং একটি একরান। ওভারের প্রথম বলে আসে একটি রান। দ্বিতীয় বলেই প্রোটিয়া ব্যাটার এডেন মার্করাম হাঁকান ছয়। তৃতীয় বলে নেন দুই রান। চতুর্থ বলে ফের হাঁকান একটি ছয়। এরপর পঞ্চম এবং ষষ্ঠ এই দুই বলেই হাঁকান দুটি বাউন্ডারি। অর্থাৎ ২৩ রানের মধ্যে মার্করাম একাই নেন ২২ রান।

ম্যাচের কথা বললে, এদিন প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে তারা করে ৩৩৮ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ স্কোর করেন এডেন মার্করাম। ৭৪ বল খেলে ১০২ রানে অপরাজিত থাকেন তিনি। মেরেছেন নয়টি চার এবং ৪টি ছয়। এছাড়াও ওপেনার কুইন্টন ডি'কক ৭৭ বলে ৮২ রানের একটি মারকুটে ইনিংস খেলেন। অপর ওপেনার তথা অধিনায়ক তেম্বা বাভুমা ৬২ বলে করেন ৫৭ রান। ইনিংস শেষে মাত্র ১৬ বলে ৩২ রানের একটি ঝোড়ো ইনিংস । জোশ হেজেলউড ৯ ওভার বল করে দেন ৭৪ রান। কোন‌ মেডেন ওভার করেননি । পাশাপাশি একটি ও উইকেট পাননি তিনি। জবাবে মাত্র ২২৭ রানে অলআউট হয়ে যায় অজিরা। ওপেনার ডেভিড ওয়ার্নার ৭৮,ট্রেভিস হেড ৩৮ এবং মিচেল মার্শ ২৯ রান ছাড়া আর কেউ বলার মতন রান পাননি। ফলে ১১১ রানের বিরাট ব্যবধানে ম্যাচ জিতে যায় দক্ষিণ আফ্রিকা দল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কলকাতায় একাকী পিয়া, প্রচণ্ড গরমে গুজরাটে অটো চালাচ্ছেন পরমব্রত শেষকৃত্যে যাওয়ার পথে নৌকাডুবি, মৃত ৫৮, ৩০০ জন থাকায় বাড়তে পারে মৃতের সংখ্যা ট্রাম্পের বিচার চলাকালীন গায়ে আগুন ধরিয়েছিলেন, মৃত্যু অ্যাজারেলোর, কে তিনি? মমতাকে কেন গ্রেফতার করে না? TMC-BJP জোট সরকার হবে, নতুন 'সেটিং' নিয়ে হাজির অধীর ঝুঁকিপূর্ণ বিনিয়োগে কাদের হতে পারে আর্থিক ক্ষতি? দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল ৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ‘পুরোটাই আনপ্ল্যানড!’ প্রাক্তন সৃজিতকে জড়িয়ে আদর,কী দেখে সারপ্রাইজড স্বস্তিকা ১৫ মাস আগে খেলেছেন শেষ ম্যাচে, ৩০-এ টেনিসকে বিদায় ২ বারের স্লাম চ্যাম্পিয়নের কলকাতায় একাকী পিয়া, তীব্র গরমে গুজরাটে গিয়ে শেষপর্যন্ত অটো চালাতে হল পরমব্রতকে ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন

Latest IPL News

৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন ইডেনে সৌরভের বিরুদ্ধে কলকাতার হয়ে মাঠে নামার অভিজ্ঞতা আজও ভুলতে পারেননি গম্ভীর ‘ধোনিকে সব জানিয়ে ছিলাম’… বিতর্ক নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না IPL 2024: মাহির জন্য শিবম দুবের স্ত্রী আঞ্জুম খানের আবেগপূর্ণ বার্তা রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.