বাংলা নিউজ > ক্রিকেট > WPL 2024: শেষ ২৭ বলে করলেন ৭৫ রান! হরমনের ঝড়ে উড়ে গেল গুজরাট জায়ান্টস! ৭ উইকেটে জিতে প্লে অফে মুম্বই ইন্ডিয়ান্স

WPL 2024: শেষ ২৭ বলে করলেন ৭৫ রান! হরমনের ঝড়ে উড়ে গেল গুজরাট জায়ান্টস! ৭ উইকেটে জিতে প্লে অফে মুম্বই ইন্ডিয়ান্স

ব্যাট হাতে ঝড় তুললেন হরমনপ্রীত (ছবি-PTI) (PTI)

হরমনপ্রীত কৌর ৪৮ বলে ৯৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। এই সময়ে তিনি ১০টি চার ও ৫টি ছক্কা হাঁকিয়েছেন। ১৯৭.৯২ স্ট্রাইক রেটে রান করেছিলেন হরমনপ্রীত কৌর। একটা সময়ে ৬ ওভারে মুম্বইয়ের দরকার ছিল ৯১ রান। হরমনপ্রীতের ব্যাটে সেই লক্ষ্য অর্জন করে মুম্বই ইন্ডিয়ান্স।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে চলতি মহিলা প্রিমিয়ার লিগের ১৬তম ম্যাচে গুজরাট জায়ান্টসের বিরুদ্ধে রূদ্ধশ্বাস ম্যাচে জিতেছে মুম্বই ইন্ডিয়ান্সের মহিলা দল। দুর্দান্ত লড়াই করে জিতেছে মুম্বই। মহিলাদের প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে বড় রান তাড়া করে জিতল মুম্বই। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারানোর পর মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হারের মুখে পড়ল গুজরাট। ৯ মার্চ শনিবার খেলা এই ম্যাচে গুজরাটকে ৭ উইকেটে হারিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। এদিনের ম্যাচ জিতে চলতি মহিলা প্রিমিয়ার লিগের প্লে অফে উঠল হরমনপ্রীতদের মুম্বই ইন্ডিয়ান্স।

আরও পড়ুন… ২০২৫ সালে ফের বসবে মেগা নিলামের আসর- IPL 2024 শুরুর আগে বড় আপডেট দিলেন চেয়ারম্যান অরুণ ধুমাল

১৯১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স তিন উইকেট হারিয়ে এই রান অর্জন করেছে। মুম্বই শুরুটা ভালো করেছিল। ইয়াস্তিকা ভাটিয়া ও হ্যালি ম্যাথিউস প্রথম উইকেটে ৫১ রানের জুটি গড়েন। ১৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন হ্যালি ম্যাথিউজ। তিন নম্বরে ব্যাট করতে আসা নাটালি সিভার ব্রান্টও এদিন ফ্লপ হয়েছেন। চার বলে মাত্র ২ রান করেন ব্রান্ট।

আরও পড়ুন… ইংল্যান্ডের বোলারদের জব্দ করতে কী পরিকল্পনা নিয়েছিলেন? সিরিজের সেরা হয়ে রহস্য থেকে পর্দা তুললেন যশস্বী

হরমনপ্রীতের বিস্ফোরণ

নাটালি সিভার ব্রান্টের ব্যাট এই পুরো মরশুমে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে নীরব ছিল। এমনকি এই ম্যাচে গুজরাটের বিরুদ্ধেও তিনি মাত্র দুই রান করেন। দুই রান করার পর নাটালি সিভার শবনমের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। এরপরে ক্রিজে আসেন হরমনপ্রীত কৌর। এদিন তিনি অধিনায়কত্বের ইনিংস খেলেন এবং দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেন। হরমনপ্রীত কৌর ৪৮ বলে ৯৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। এই সময়ে তিনি ১০টি চার ও ৫টি ছক্কা হাঁকিয়েছেন। ১৯৭.৯২ স্ট্রাইক রেটে রান করেছিলেন হরমনপ্রীত কৌর। একটা সময়ে ৬ ওভারে মুম্বইয়ের দরকার ছিল ৯১ রান। হরমনপ্রীতের ব্যাটে সেই লক্ষ্য অর্জন করে মুম্বই ইন্ডিয়ান্স। একটা সময়ে ২০ বলে ২১ রান করেছিলেন পরে শেষ ২৭ বলে ৭৫ রান নিয়েছিলেন হরমনপ্রীত।

আরও পড়ুন… ডার্বি জিতে তিন পয়েন্ট চায় মোহনবাগান- ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামার আগে কী বললেন হাবাস

গুজরাট ১৯০ রান করে

তবে তার আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল গুজরাট। গুজরাট দল ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৯০ রান করে। দয়ালন হেমলতা, অধিনায়ক বেথ মুনির সঙ্গে গুজরাট দলকে মজবুত জায়গায় নিয়ে যান। দুই ব্যাটসম্যানই দ্বিতীয় উইকেটে ৬২ বলে ১২১ রানের জুটি গড়েন। এক সময় মনে হচ্ছিল গুজরাট দল সহজেই ২০০ স্কোর করবে। কিন্তু মুম্বই বোলাররা শেষ চার ওভারে শক্তিশালী প্রত্যাবর্তন করে এবং গুজরাটকে ১৯০ রানে সীমাবদ্ধ রাখতে সক্ষম হয়।

আরও পড়ুন… এই ম্যাচে আমরা আমাদের প্রতীকের সন্মান বাঁচাতে নামব- ডার্বির আগে কী বললেন ইস্টবেঙ্গল কোচ?

বেথ মুনি ও হেমলতা আলোড়ন সৃষ্টি করেন

প্রথমে ব্যাট করতে নেমে গুজরাটের অধিনায়ক বেথ মুনি দলের পক্ষে ৬৬ রানের ইনিংস খেলেন। তার ইনিংসে তিনি মারেন ৮টি চার ও তিনটি ছক্কা। অন্যদিকে দয়ালান হেমলতা ৯টি চার ও দুটি ছক্কায় ৭৪ রানের ইনিংস খেলেন। এই দুই ব্যাটসম্যান ছাড়া দলের আর কোনও ব্যাটসম্যান বড় রান করতে পারেননি। তবে শেষ ওভারে দ্রুত ২১ রান যোগ করেন ভারতী ফুলমালি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান সারেগামাপার এ কী দশা! জলসার ফিকশনের কাছে ‘হেরে ভূত’,রইল নন-ফিকশনের রিপোর্ট কার্ড সূর্যে মুখরক্ষা হলেও কোহলি,রোহিত সহ পুরো ব্যাটিং লাইনআপ চিন্তায় রাখবে দ্রাবিড়কে রাম-সীতাকে অবমাননা করার অভিযোগ, ৪ IIT বম্বে পড়ুয়াকে দিতে হবে লক্ষাধিক টাকা ফাইন আপনি কি HDFC ব্যাঙ্কের গ্রাহক? আর মাত্র কয়েকদিন, বিরাট বদল আসছে UPI লেনদেনে গাড়ির ধোঁয়া পরীক্ষার জন্য এবার বাংলায় খসবে অতিরিক্ত অর্থ পাটনা থেকে নিউ ইয়র্ক, বিশ্বজুড়ে কীভাবে পালিত হচ্ছে আন্তর্জাতিক যোগ দিবস ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো ‘রাজ্য সব ব্যাপারে এত স্লো কেন?' শিক্ষকদের তথ্য পোর্টালে দ্রুত আপলোড করতে বলল HC হুগলিতে ভাঙল বিজেপি, রচনার হাত ধরে TMC-তে যোগ বহু নেতা-কর্মীর

T20 WC 2024

‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.