বাংলা নিউজ > ক্রিকেট > Rajasthan Beat MI: জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল মুম্বই ইন্ডিয়ান্সের গরিমা

Rajasthan Beat MI: জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল মুম্বই ইন্ডিয়ান্সের গরিমা

দুরন্ত শতরান যশস্বী জসওয়ালের। ছবি- এপি।

Rajasthan Royals vs Mumbai Indians, IPL 2024: জয়পুরে ঝোড়ো শতরান রাজস্থান রয়্যালসের তারকা ওপেনার যশস্বী জসওয়ালের, মুম্বই ইন্ডিয়ান্স পরাজিত হওয়ায় ব্যর্থ হল তিলক বর্মার লড়াই।

প্রাথমিক ধাক্কা সামলে জয়পুরে রাজস্থান রয়্যালসের সামনে চ্যালেঞ্জিং টার্গেট ঝুলিয়ে দেয় মুম্বই ইন্ডিয়ান্স। যদিও হোমটিম পালটা ব্যাট করতে নামলে চেপে ধরতে পারেননি হার্দিক পান্ডিয়ারা। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে দাপুটে জয় তুলে নিয়ে আইপিএল ২০২৪-এর প্লে-অফের দোড়গোড়ায় পৌঁছে যায় রাজস্থান।

সোয়াই মান সিংহ স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন মুম্বই দলনায়ক হার্দিক পান্ডিয়া। যদিও ক্যাপ্টেনের সিদ্ধান্তকে প্রাথমিকভাবে মর্যাদা দিতে পারেননি রোহিত শর্মারা। মাত্র ২০ রানে টপ অর্ডারের তিন ব্যাটারের উইকেট হারিয়ে বসে মুম্বই। দলগত ৫২ রানে তারা চার উইকেট খুইয়ে কোণঠাসা হয়ে পড়ে।

রোহিত শর্মা ৬ রান করে ট্রেন্ট বোল্টের শিকার হন। খাতা খোলার আগেই ইশান কিষানকে সাজঘরে ফেরান সন্দীপ শর্মা। ১০ রান করে সন্দীপের দ্বিতীয় শিকার হন সূর্যকুমার যাদব। ২৩ রান করে মহম্মদ নবি যুজবেন্দ্র চাহালের ২০০তম আইপিএল শিকার হন।

চার নম্বরে ব্যাট করতে নেমে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন তিলক বর্মা। তিনি দলের হয়ে সব থেকে বেশি ৬৫ রান করে সাজঘরে ফেরেন। ৪৫ বলের ইনিংসে তিলক ৫টি চার ও ৩টি ছক্কা মারেন। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন নেহাল ওয়াধেরা। তিনি ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৪ বলে ৪৯ রানের মারকাটারি ইনিংস খেলে ডাগ-আউটে ফেরেন।

আরও পড়ুন:- Yuzvendra Chahal's IPL Record: বিশ্বের প্রথম বোলার হিসেবে আইপিএলে উইকেটের ডাবল সেঞ্চুরি চাহালের

ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া ১০ বলে ১০ রান করেন। টিম ডেভিড ৩, পীযূষ চাওলা ১ ও জসপ্রীত বুমরাহ ২ রানের যোগদান রাখেন। শূন্য রানে আউট হন জেরাল্ড কোয়েটজি। মুম্বই নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৭৯ রান সংগ্রহ করে।

রাজস্থানের সন্দীপ শর্মা ৪ ওভারে ১৮ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। এটি তাঁর টি-২০ কেরিয়ারের সেরা বোলিং পারফর্ম্যান্স। চলতি আইপিএলের এক ম্যাচে কোনও বোলারের সেরা বোলিং পারফর্ম্যান্স এটি। এছাড়া ৩২ রানে ২টি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। ১টি করে উইকেট সংগ্রহ করেন আবেশ খান ও যুজবেন্দ্র চাহাল। ৪ ওভারে ৩১ রান খরচ করেও উইকেট পাননি রবিচন্দ্রন অশ্বিন।

আরও পড়ুন:- IPL 2024: ১০০ ম্যাচ, ২০০ উইকেট, ১০০০ রান, RR vs MI ম্যাচে ব্যক্তিগত মাইলস্টোন তিন তারকার

পালটা ব্যাট করতে নেমে রাজস্থান রয়্যালস ১৮.৪ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১৮৩ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ৮ বল বাকি থাকতে ৯ উইকেটে ম্যাচ জিতে যায় রাজস্থান। ওপেন করতে নেমে দুর্দান্ত শতরান করেন যশস্বী জসওয়াল। তিনি ৮টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৫৯ বলে সেঞ্চুরি পূর্ণ করেন। শেষমেশ ৯টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৬০ বলে ১০৪ রান করে অপরাজিত থাকেন যশস্বী।

আরও পড়ুন:- তৃতীয় কনিষ্ঠ ব্যাটার হিসেবে IPL-এ ১০০০ রান তিলক বর্মার, চোখ রাখুন সেরা পাঁচে

জোস বাটলার ৬টি বাউন্ডারির সাহায্যে ২৫ বলে ৩৫ রান করে আউট হন। ক্যাপ্টেন সঞ্জু স্যামসন ২৮ বলে ৩৮ রান করে নট-আউট থাকেন। তিনি ২টি চার ও ২টি ছক্কা মারেন। চাওলা ছাড়া মুম্বইয়ের কোনও বোলার উইকেট পাননি। বুমরাহ ৪ ওভারে ৩৭ রান খরচ করে উইকেটহীন থাকেন। ম্যাচের সেরা হন সন্দীপ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.