বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Bajrang Dal: কংগ্রেস সভাপতির কাছে ১০০ কোটির মানহানির নোটিশ পাঠাল বজরং দল, কারণটা জানুন

Bajrang Dal: কংগ্রেস সভাপতির কাছে ১০০ কোটির মানহানির নোটিশ পাঠাল বজরং দল, কারণটা জানুন

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে(ANI Photo) (Shashidhar Byrappa)

নোটিশে উল্লেখ করা হয়েছে সিমি, পিএফআইয়ের সঙ্গে আল কায়দা ও আইসিসের যোগ রয়েছে। কিন্তু বজরং দল বিশ্ব হিন্দু পরিষদের আওতায় কাজ করে। ভগবান রামের ভাবধারায় কাজ করে বজরং দল। ধর্ম ও সেবার পথে চলে এই সংগঠন।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের কাছে এবার ১০০ কোটির আইনি নোটিশ পাঠাল বজরং দল। তার বিরুদ্ধে বজরং দলকে অসম্মান করার অভিযোগ তোলা হয়েছে। তাদের দাবি কর্ণাটকে নির্বাচনী ইস্তেহারে বজরং দলের সম্মানহানি করা হয়েছে। এদিকে কর্ণাটকের নির্বাচনী ইস্তেহারে বলা হয়েছে, কংগ্রেস যদি ক্ষমতায় আসে তবে ওই সংগঠনকে তারা নিষিদ্ধ করে দেবে। কার্যত বজরং দলের দিকেই তারা নিশানা করেছেন বলে দাবি করা হচ্ছে।

সেই নিরিখেই বজরং দল এবার তাঁর বিরুদ্ধে আইনি নোটিশ জারি করেছে। সেখানে ১০০ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে। বজরং দলের চন্ডীগড় ইউনিট এই নোটিশ পাঠিয়েছে।কংগ্রেস সভাপতি মল্লিকার্জুনকে লক্ষ্য় করে সেখানে বলা হয়েছে, ইস্তেহারের ১০ নম্বর পাতায় আপনারা বজরং দলের বিরুদ্ধে অসম্মানজনক মন্তব্য করেছেন। এটি বিশ্ব হিন্দু পরিষদের সহযোগী সংগঠন। আপনারা এই সংগঠনকে নিষিদ্ধ করার কথা জানিয়েছেন। পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া মতো নিষিদ্ধ সংগঠন, স্টুডেন্ট ইসলামিক মুভমেন্টের মতো সংগঠনের সঙ্গেও এর তুলনা করা হয়েছে। বিশ্ব হিন্দু পরিষদও এনিয়ে তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। সেই সঙ্গে তারা জানিয়েছেন, হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে কংগ্রেস। তার জন্য বড় মূল্য চোকাতে হবে কংগ্রেসকে।

টুইট করে লেখা হয়েছে, বজরং দলের মানহানি করার জন্য ১০০ কোটি টাকা দাবি করা হয়েছে। গোটা বিশ্বের হিন্দুদের অপমান করেছে ।

সেই সঙ্গে বলা হয়েছে, সিমি পিএফআইয়ের মতো সংগঠন জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে সন্ত্রাসবাদী বলেই পরিচিত। তবে বজরং দল ধার্মিক একতা ও ভারত মাতার সেবার কথা বলে।

নোটিশে উল্লেখ করা হয়েছে সিমি, পিএফআইয়ের সঙ্গে আল কায়দা ও আইসিসের যোগ রয়েছে। কিন্তু বজরং দল বিশ্ব হিন্দু পরিষদের আওতায় কাজ করে। ভগবান রামের ভাবধারায় কাজ করে বজরং দল। ধর্ম ও সেবার পথে চলে এই সংগঠন।

রক্তদান, কোভিডকালীন নানা সেবা তারা দিয়েছিলেন। তারা কংগ্রেসের কাছে মানহানি বাবদ ১০০ কোটি ও ১০,০০০ টাকা অতিরিক্ত আইনি সহায়তার জন্য দাবি করেছে। এদিকে ভোটমুখী কর্ণাটকে ইতিমধ্যে বজরং দল সহ একাধিক সংগঠন এনিয়ে প্রতিবাদ জানাচ্ছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, কতটাচাপে পড়ল কংগ্রেস তা আগামী দিনেই বোঝা যাবে। নাকি মেরুকরণের সুবিধা পাবে কংগ্রেস? 

 

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

এ যেন সিনেমার দৃশ্য! কনভয়ে ঢুকল অন্য গাড়ি, এই ফাঁকে শাহজানকে নিয়ে কলকাতায় পুলিশ শুভেন্দুর সন্দেশখালি যাওয়া রুখতে ডিভিশন বেঞ্চে রাজ্য, শুনলেনই না প্রধান বিচারপতি TRP: মাস শেষের চমক! টপার জগদ্ধাত্রী হলেও, টক্কর নিম ফুলের মধু-ফুলকিতে, দুইয়ে কে? '১০ বছর খুব ব্যস্ত থাকতে হবে আপনাকে', শাহজাহানের আইনজীবীকে বললেন প্রধান বিচারপতি শাহজাহান গ্রেফতার, মিষ্টি, লাল আবির,জয় শ্রীরাম স্লোগানে উৎসব সন্দেশখালিতে 'লালমোহন বাবুকে বলে দে...' শুরু ভূস্বর্গ ভয়ঙ্করের প্রস্তুতি, কী জানালেন টোটা? বাজারে দেখলেই কিনে ফেলুন মৃগেল! পরে এই লেখাটিকে ধন্যবাদ জানাবেন 'বিদ্রোহী' ৬ বিধায়কের বিরুদ্ধে পদক্ষেপ, হিমাচলে 'পথেক কাঁটা' সাফ করল কংগ্রেস লিঙ্গ বদলাতে সন্তানকে অস্বীকার মায়ের!দিদি নম্বর ১-এ বন্যার মেয়ে হয়ে ওঠার গল্প উত্তরকাশীর টানেলে উদ্ধারকাজে অংশ নেওয়া ব়্যাট হোল মাইনারের বাড়িতে চলল বুলডোজার!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.