বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > নওশাদকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে কেন্দ্র, রাজ্য দিয়েছে সওকত মোল্লাকে

নওশাদকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে কেন্দ্র, রাজ্য দিয়েছে সওকত মোল্লাকে

নওশাদ সিদ্দিকী।

ওই চিঠির ৪৮ ঘণ্টার মধ্যে নওশাদ সিদ্দিকীকে নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। সেটা কার্যকর হলে ২২ জন নিরাপত্তারক্ষী থাকবেন নওশাদ সিদ্দিকীর সঙ্গে। ইতিমধ্যেই এই বিধায়কের সঙ্গে বিজেপি মন্ত্রীদের হোয়াটসঅ্যাপ চ্যাট প্রকাশ্যে এসেছে। তারপর এই নিরাপত্তা বেশ তাৎপর্যপূর্ণ।

পঞ্চায়েত নির্বাচনের দামামা বেজে গিয়েছে। নির্ঘণ্ট ঘোষণা থেকে মনোনয়ন–পর্ব পর্যন্ত অশান্ত হয়ে উঠেছে রাজ্য–রাজনীতি। আর তার জেরে বলি হতে হয়েছে একের পর এক রাজনৈতিক নেতা–কর্মীকে। এটা সব জেলাতেই কম–বেশি দেখা গিয়েছে বলে অভিযোগ বিরোধীদের। তার মধ্যে সবচেয়ে নজর কেড়েছে ভাঙড়। এখানে বোমা এবং গুলির শব্দে তপ্ত হয়ে উঠছে বাতাবরণ। বাধ্য হয়ে সেখানে ছুটে গিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এখানের আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী নিরাপত্তা চেয়ে চিঠি লিখেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে।

ইতিমধ্যেই নির্বাচনী কমিটির বৈঠক ডেকে ভাঙড়ের দায়িত্বে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় যোগ করেছেন তৃণমূল কংগ্রেসের সল্টলেকের নেতা সব্যসাচী দত্তকে। আর রাজ্যের পক্ষ থেকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হল সওকত মোল্লাকে। ঠিক তারপরই কেন্দ্রীয় সরকার আইএসএফ বিধায়কের চিঠির প্রেক্ষিতে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সুতরাং ভাঙড় জুড়ে এখন নিরাপত্তা বাহিনীর বুটের শব্দ শোনা যাবে। তার সঙ্গে যদি সুপ্রিম কোর্ট রায় দেয় পঞ্চায়েত নির্বাচন কেন্দ্রীয় বাহিনী দিয়ে করতে হবে তাহলে কার্যত কাশ্মীর পরিস্থিতি তৈরি হবে বলে মনে করছেন অনেকে।

এদিকে ভাঙড়ের বিধায়ক তথা আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকীকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দিতে চলেছে কেন্দ্রীয় সরকার বলে সূত্রের খবর। কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা চেয়ে গত শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছিলেন নওশাদ। সেই চিঠিতে তিনি খুন হয়ে যেতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন। ওই চিঠির ৪৮ ঘণ্টার মধ্যে নওশাদ সিদ্দিকীকে নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। সেটা কার্যকর হলে ২২ জন নিরাপত্তারক্ষী থাকবেন নওশাদ সিদ্দিকীর সঙ্গে। ইতিমধ্যেই এই বিধায়কের সঙ্গে বিজেপি মন্ত্রীদের হোয়াটসঅ্যাপ চ্যাট প্রকাশ্যে এসেছে। তারপর এই নিরাপত্তা বেশ তাৎপর্যপূর্ণ।

অন্যদিকে পঞ্চায়েত নির্বাচনে দলকে ওখানে নেতৃত্ব দিচ্ছেন তৃণমূল কংগ্রেস বিধায়ক সওকত মোল্লা। তাঁর উপর হামলা হতে পারে। এই আশঙ্কা থেকেই তাঁকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে। পাল্টা কেন্দ্রীয় সরকার নওশাদকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দিয়ে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়লেন বলেই মনে করা হচ্ছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই জেড ক্যাটাগরির নিরাপত্তার বিষয়টি দেখেন। নওশাদের চিঠি অমিত শাহের কাছে পৌঁছতেই তা পাঠিয়ে দেওয়া হয়েছিল নিত্যানন্দের কাছে। তারপর অমিত শাহের অপর ডেপুটি নিশীথ প্রামাণিকের সঙ্গেও আলোচনা হয় বলে সূত্রের খবর। তখন সিদ্ধান্ত নেওয়া হয় এই নিরাপত্তা দেওয়া হবে আইএসএফ বিধায়ককে।

ভোটযুদ্ধ খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.