বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > Panchayat vote 2023: 'স্বামী পালিয়ে গেলে, গরু হারিয়ে গেলেও আমায় খুঁজে দিতে বলে,' ভোট প্রচারে শতাব্দী

Panchayat vote 2023: 'স্বামী পালিয়ে গেলে, গরু হারিয়ে গেলেও আমায় খুঁজে দিতে বলে,' ভোট প্রচারে শতাব্দী

ভোট প্রচারে শতাব্দী রায় (PTI Photo)  (PTI)

শতাব্দী বলেন, ভোট দিয়ে বললেন স্বামীকে খুঁজে আনতে পারলেন না, এটা কিন্তু হবে না। প্রতিশ্রুতি যেটা দেওয়া হচ্ছে সেটা পালন করা হচ্ছে কি না, প্রার্থীরা সেগুলি করছে কি না সেটা দেখতে হবে।

পঞ্চায়েত ভোট প্রচারে তৃণমূল সাংসদ শতাব্দী রায়। বীরভূমের নলহাটি ২ নম্বর ব্লকের একাধিক গ্রামে বুধবার সভা করেন শতাব্দী। ভদ্রপুর গ্রামেও সভা করেন তিনি। সেখানে তিনি নানাভাবে ভোটারদের মন জয় করার চেষ্টা করেন।

শতাব্দী বলেন, 'এখানে অনেকেই আছেন যারা নানারকম ফোন করে বলেন। গরু হারিয়ে গেলেও বলেন, গরুটা খুঁজে দাও। গরু হারানোর কথা কিন্তু পঞ্চায়েতকে বললে হবে না। পঞ্চায়েতের যে কাজ সেটাই করবে। কিছুদিন আগে একজন মহিলা এল কাঁদছিল। বলল স্বামীকে ফেরৎ আনতে হবে। বলল আর একটা মেয়ের সঙ্গে চলে গেছে। কোথায় কোথায় গেছে সবটা বলল। আমি বললাম যদি স্বামীকে এনেও দিই তবে সেই স্বামীকে নিয়ে তুমি করবে টা কী?'

'যে অন্য মেয়ের সঙ্গে চলে গেছে সে তোমায় ভালোবাসেনা। তোমার সঙ্গে থাকতেও চায় না। কিন্তু বার বার বলছিল না বাসলেও হবে। ওই স্বামীকেই চাই। আমি তখন পুলিশকে ডেকে বললাম। এর স্বামী কোথায় গেছে, তুমি পারলে খুঁজে দাও।' বললেন শতাব্দী।

অন্যদিকে শতাব্দী বলেন, ‘ভোট দিয়ে বললেন স্বামীকে খুঁজে আনতে পারলেন না, এটা কিন্তু হবে না। প্রতিশ্রুতি যেটা দেওয়া হচ্ছে সেটা পালন করা হচ্ছে কি না, প্রার্থীরা সেগুলি করছে কি না সেটা দেখতে হবে। সাত তারিখ রাতের বেলা হাত গুনে দেখবেন আপনার ছেলে মেয়ে দল থেকে কী পেয়েছে, আপনি দল থেকে কী পেয়েছেন, আপনার পরিবার দল থেকে কী পেয়েছে, আপনার স্বামী কৃষকবন্ধু পেয়েছে কি না, আপনি যে রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছেন সেটা তৃণমূল করেছে কি না, যে জলটা খাচ্ছেন সেটা তৃণমূল করেছে কি না। আর যে হাত দিয়ে এটা গুনবেন সেই হাত দিয়ে ৮ তারিখ তৃণমূলকে ভোটটা দিয়ে আসবেন।’ জানালেন শতাব্দী রায়।

এদিন শতাব্দীর সভাতে মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এদিকে প্রতিবারই বীরভূমে ভোট মানেই অনুব্রত মণ্ডল ওরফে কেষ্ট মণ্ডলের দাপট। তবে তিনি এবার তিহাড় জেলে বন্দি। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বীরভূমের রাজনীতিতে শতাব্দী রায়ের সঙ্গে অনুব্রত মণ্ডলের কোনওদিনই বিশেষ বনিবনা ছিল না। নানা কারণে তাঁদের মধ্য়ে রাজনৈতিক দূরত্ব ছিল। তবে এবার অনুব্রতহীন কেষ্টগড়ে প্রচারে নেমেছেন তৃণমূলের একাধিক নেতা নেত্রী। কথায় কথায় উঠছে দুর্নীতির প্রসঙ্গও।

 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.