বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > BJP-TDP Alliance in Lok Sabha Vote: শাহি সাক্ষাতে চন্দ্রবাবু, 'বন্ধু' জগনকে ভুলে 'এক্স'-এর সঙ্গে 'প্যাচ-আপ' BJP-র!

BJP-TDP Alliance in Lok Sabha Vote: শাহি সাক্ষাতে চন্দ্রবাবু, 'বন্ধু' জগনকে ভুলে 'এক্স'-এর সঙ্গে 'প্যাচ-আপ' BJP-র!

চন্দ্রবাবু নাইডু (Mohammed Aleemuddin)

এর আগে ২০১৮ সাল পর্যন্ত বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-তে ছিল টিডিপি। সেই সময় অন্ধ্রের মুখ্যমন্ত্রী ছিলেন চন্দ্রবাবু নাইডু। তবে ২০১৮ সালে এনডিএ থেকে বেরিয়ে গিয়ে বিরোধী জোটে নাম লিখিয়েছিলেন চন্দ্রবাবু।

বিগত বেশ কয়েক বছর ধরে জাতীয় রাজনীতিতে বিজেপির 'বন্ধু' হিসেবে পরিচিত জগনমোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেস পার্টি। তবে এবার অন্ধ্রের রাজনীতিতে বদলাতে চলেছে সমীকরণ। পুরনো বন্ধু চন্দ্রবাবু নাইডুকে ফের এনডিএ-তে স্বাগত জানাতে পারে বিজেপি। বিজেপি-চন্দ্রবাবুর জোটের জল্পনা চলছিল বেশ কয়েকদিন ধরেই। এরই মাঝে গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন টিডিপি প্রধান তথা অন্ধ্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। এর আগে ২০১৯ সালে অন্ধ্রপ্রদেশে একসঙ্গে হয়েছিল লোকসভা এবং বিধানসভা নির্বাচন। উভয় ক্ষেত্রেই ওয়াইএসআরসিপি-র সামনে উড়ে গিয়েছিল টিডিপি। বিজেপিও অন্ধ্রে দাগ কাটতে পারেনি। (আরও পড়ুন: মুখে ৩৫, তবে বাংলায় আদতে কটা আসনে জিততে পারে BJP? বাস্তবিক হিসেব দিলেন শাহ)

আরও পড়ুন: ৭৫ হলেই কি প্রধানমন্ত্রীর পদ ছাড়বেন মোদী? নমোর 'অবসর' নিয়ে বড় আপডেট দিলেন শাহ

আরও পড়ুন: অবশেষে মুখ্যমন্ত্রীর বাড়িতে সরকারি কর্মীরা, কেন্দ্রের সঙ্গে এই রাজ্যে আরও বাড়ল

তবে এবারে অন্ধ্রে জোট বেঁধেছে তেলুগু অভিনেতা পবন কল্যাণের জন সেনা এবং টিডিপি। এর আগে বিজেপির সঙ্গে জন সেনার জোট হয়েছিল। আর এবার টিডিপি প্রধান জোট আলোচনা করতে দিল্লিতে যান। গতকাল শাহের সঙ্গে নড্ডার সঙ্গেও বৈঠক করেন চন্দ্রবাবু নাইডু। রিপোর্ট অনুযায়ী, অন্ধ্রপ্রদেশের ৬টি লোকসভা আসন বিজেপিকে ছাড়তে রাজি হয়েছে টিডিপি। জানা গিয়েছে, আরাকু, রাজমুন্দ্রি, এলুরু, রাজমপেট, তিরুপতি এবং নরসপুরম আসনগুলি বিজেপিকে ছাড়তে পারে টিডিপি। অবশ্য বিজেপি আরও তিনটি আসনের দাবি জানিয়েছে। রিপোর্টে দাবি করা হয়েছে, বিশাখাপত্তনম, বিজয়ওয়াড়া এবং হিন্দুপুরম কেন্দ্রগুলিতে লড়তে ইচ্ছুক বিজেপি। উল্লেখ্য, অন্ধ্রে মোট ২৫টি লোকসভা আশন রয়েছে। গতবার এই ২৫টির মধ্যে ২২টিতেই জিতেছিল জগনের দল। আর টিডিপির ঝুলিতে গিয়েছিল মাত্র ৩টি আসন। বিজেপি কোনও আসনেই দাগ ফোটাতে পারেনি। (আরও পড়ুন: অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে দলে নিয়ে কম কথা বলার নির্দেশ বিজেপির? শুরু জল্পনা)

আরও পড়ুন: বড় ঘোষণা মোদীর, আরও কমল রান্নার গ্যাসের দাম, এবার কলকাতায় সিলিন্ডারের রেট কত?

এদিকে লোকসভার সঙ্গেই অন্ধ্রে অনুষ্ঠিত হবে বিধানসভা নির্বাচন। গতবারে অন্ধ্রের ১৭৫টি আসনের মধ্যে ১৫১টিতেই জিতেছিল জগনের দল। আর টিডিপির ঝুলিতে গিয়েছিল মাত্র ২৩টি আসন। বিজেপি এখানেও একটি আসনেও জিততে পারেনি। এই আবহে গতকাল বিধানসভা নির্বাচনের আসন বণ্টন নিয়েও আলোচনা হয় শাহ এবং চন্দ্রবাবুর মধ্যে। রিপোর্ট অনুযায়ী, আজ বিজেপি এবং টিডিপি যৌথ সাংবাদিক সম্মেলন করতে পারে। প্রসঙ্গত, এর আগে ২০১৮ সাল পর্যন্ত বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-তে ছিল টিডিপি। সেই সময় অন্ধ্রের মুখ্যমন্ত্রী ছিলেন চন্দ্রবাবু নাইডু। তবে ২০১৮ সালে এনডিএ থেকে বেরিয়ে গিয়ে বিরোধী জোটে নাম লেখান চন্দ্রবাবু। তবে নিজের রাজ্যে জগনের দলের কাছে বিশাল হারের মুখে পড়েন চন্দ্রবাবু।

ভোটযুদ্ধ খবর

Latest News

পাকিস্তানকে কাঁদিয়ে দ্রুততম ১০০ ODI উইকেটের নজির সোফির, ভাঙলেন ২১বছর আগের রেকর্ড পুরসভার জল খেতে বারণ করা হয়েছে, পানীয় কিনতে দোকানের সামনে লম্বা লাইন শিলিগুড়িতে 'শাহজাহান-শিবুরা ছাড়া পেলেই রক্তপান করবে, CPM-ও এরকম ছিল না', আতঙ্কে সন্দেশখালি সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর বেবি বাম্প লুকোতেই লন্ডনের রাস্তায় বয়সে ছোট বরের সঙ্গে এমন আচরণ ক্যাটরিনার? ভাষণে ৪২১ বার ‘মন্দির’ কথাটি আর ৭৫৮বার নিজের নাম বলেছেন মোদী, গুনেছে কংগ্রেস ভারতীয় দলের জার্সিতে কামব্যাকের অনুভূতি আলাদা…মৃত্যুমুখ থেকে ফিরে এসে বললেন পন্ত তৃণমূলের পোস্টারে শেখ শাহজাহানকে 'জননেতা' উপাধি! বিজেপি লিখল, পিঠে খেয়েছে… Dates Benefits: প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পর খেজুর খাওয়ার উপকারিতা সব ঠিক থাকলে নরেন্দ্র মোদী ক্ষমতায় আসছে না, শেষ দিনের প্রচারে বললেন মমতা

Latest IPL News

সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.