বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ECI to Governor: বিধিভঙ্গ হবে, কোচবিহারে যাবেন না, বোসকে অনুরোধ নির্বাচন কমিশনের, দিল আরও যুক্তি

ECI to Governor: বিধিভঙ্গ হবে, কোচবিহারে যাবেন না, বোসকে অনুরোধ নির্বাচন কমিশনের, দিল আরও যুক্তি

বিধিভঙ্গ হবে, কোচবিহারে যাবেন না, বোসকে অনুরোধ নির্বাচন কমিশনের, দিল আরও যুক্তি (ফাইল ছবি) (HT_PRINT)

EC to Governor: ঠিক ছিল বৃহস্পতিবার সকালে উত্তরবঙ্গে যাবেন রাজ্যপাল। শুক্রবার আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভোট রয়েছে। তিনি সরেজমিনে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখবেন।

আদর্শ আচারণ বিধি ভঙ্গ হতে পারে, তাই উত্তরবঙ্গে ভোট চলাকালীন সেখানে না যাওয়ার পরামর্শ দিল নির্বাচন কমিশন। উত্তরবঙ্গের তিন কেন্দ্রে আগামী ১৯ এপ্রিল নির্বাচন। ভোটের প্রচারের পর্বে শেষে এখন সেখানে সাইলেন্স পিরিয়ড চলছে। ভোটার, ভোটের কাজে যুক্ত প্রশাসনিক আধিকারিক ছাড়া আরও কেউ যেতে পারবেন না ওই এলাকায়। তাই রাজ্যপাল গেলে বিধি ভঙ্গ হবে। সে কারণে নির্বাচন কমিশন বোসকে না যাওয়ার পরামর্শ দিয়েছে।

তবে অন্য একটি কারণেও রাজ্যপালকে না যাওয়ার পরামর্শ দিয়েছে কমিশন। রাজ্যপাল কোথাও গেল প্রোটোকল মানতে হয়। তিনি যে জেলায় যাবেন, সেই জেলার জেলাশাসক এবং পুলিশ পুলিস সুপারকে উপস্থিত থাকতে হবে তাঁকে অভ্যর্থনা জানাতে। তাছাড়া রাজ্যপালের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থাও রাখতে হবে।

আরও পড়ুন। প্রথম দফার নির্বাচনে কোচবিহারে থাকবেন রাজ্যপাল, সিদ্ধান্ত নিলেন আনন্দ বোস

কিন্তু ভোটচলাকালীন রাজ্যপালকে অভ্যর্থনা জানাতে যাওয়া মানে তাঁকে বিড়ম্বনার মধ্যে ফেলা। কারণ, তিনি জেলা নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক। নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে ব্যস্ত থাকবেন নির্বাচনের কাজে। এর ফলে রাজ্যপালের নিরাপত্তার ক্ষেত্রে সমস্যা তৈরি হবে। এই সব কিছু বিচার করে রাজ্যপালকে যেতে নিষেধ করেছে কমিশন।

ঠিক ছিল বৃহস্পতিবার সকালে উত্তরবঙ্গে যাবেন রাজ্যপাল। শুক্রবার আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভোট রয়েছে। তিনি সরেজমিনে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখবেন। ভোট চলাকালীন কোচবিহারে থাকবেন। ভোট মিটলে শুক্রবার রাতে কলকাতা ফিরবেন। কিন্তু কমিশন তাতে বাধ সেধেছে। কমিশনের এই চিঠির পর রাজভবন কী সিন্ধান্ত নিল তা জানা যায়নি। তবে চিঠির যুক্তি মেনে রাজ্যপাল না যাওয়ারই সিদ্ধান্ত নিতে পারেন।

আরও পড়ুন। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে যাদবপুর সহ ৫ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ রাজ্যপালের

ভোট ঘোষণার পর মাঝে মাঝে উত্তপ্ত হয়েছে কোচবিহার। নানা অশান্তির খবর এসেছে দিনহাটা, শীতলকুচি থেকে। আগে প্রতিটি ভোটে কোচবিহার উত্তপ্ত হয়েছে। সেই কারণেই রাজ্যপাল ভোট চলাকালীন সরেজমিনে কোচবিহারের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে চেয়েছিলেন।

আরও পড়ুন। রাজ্যের তালিকা থেকেই উপাচার্য নিয়োগ, সুপ্রিম নির্দেশকে স্বাগত বোসের

ভোটযুদ্ধ খবর

Latest News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.