বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Loksabha Vote 2024: ভোট চুরি কীভাবে রুখবেন? শিখুন হাতেনাতে, বাংলায় ট্রেনিং কোর্স করাচ্ছে বিজেপি

Loksabha Vote 2024: ভোট চুরি কীভাবে রুখবেন? শিখুন হাতেনাতে, বাংলায় ট্রেনিং কোর্স করাচ্ছে বিজেপি

ভোট চুরি রুখতে এবার বিশেষ উদ্যোগ বিজেপির। (PTI Photo) (PTI04_12_2024_000291A) (PTI)

কেন্দ্রীয় বাহিনী এবার প্রতিটি বুথে পাহারায় থাকবে। কিন্তু তারপরেও ভোট লুঠের আশঙ্কা করছেন বিরোধীরা। সেক্ষেত্রে কীভাবে বুথ রক্ষা করা যায় সেটাই এখন দেখার।

প্রতিবারই বিজেপি ভোট চুরির অভিযোগ তোলে। কিন্তু ভোট মিটে যাওয়ার পরে ভোট চুরির কথা বলে আর কী হবে! তবে এবার অবশ্য এই ভোট চুরি নিয়ে আগাম সতর্ক বিজেপি। সেই নিরিখে এবার আগেভােগেই এই ভোট চুরি রুখতে নানা উদ্যোগ নিচ্ছে গেরুয়া শিবির। প্রতিটি বিধানসভা এলাকায় এই ভোট চুরি রুখতে প্রশিক্ষণ দেবে বিজেপির যুব মোর্চা। শনিবার থেকেই এই কর্মসূচি শুরু হয়েছে। আগামী মে মাসের শেষ সপ্তাহ পর্যন্ত এই কর্মসূচি চলবে। 

কীভাবে নিজের এলাকার বুথ লুঠেরাদের হাত থেকে রক্ষা করবেন সেটাই শেখানো হবে বিজেপির বুথ স্তরের কর্মীদের। এটা না শিখলে আখেরে বুথ রক্ষা করা সম্ভব নয়। সেকারণেই এই উদ্যোগ। 

কেন্দ্রীয় বাহিনী এবার প্রতিটি বুথে পাহারায় থাকবে। কিন্তু তারপরেও ভোট লুঠের আশঙ্কা করছেন বিরোধীরা। সেক্ষেত্রে কীভাবে বুথ রক্ষা করা যায় সেটাই এখন দেখার। সেকারণে এবার বুথ রক্ষার জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে। বিজেপি কর্মীদের এনিয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আলিপুরদুয়ারের ফালাকাটা থেকে এই প্রশিক্ষণ শুরু হয়েছে। এরপর শীতলকুচি ও মাথাভাঙায় এই কর্মসূচি পালন করা হবে। 

এদিকে বিজেপি শিবির মনে করছে ভুয়ো ভোটারের মাধ্য়মে ভোটের শতাংশ বাড়িয়ে নেওয়ার চেষ্টা করা হবে। এটাই করতে চাইছে শাসকদল। সেকারণে আগাম সতর্ক হতে হবে। না হলেই বড় বিপদ হতে পারে। বয়স্ক ভোটার যারা বাড়িতে বসে ভোট দেবেন তাদের যাতে কেউ প্রভাবিত করতে না পারেন সেটা দেখা দরকার। 

বাড়ি থেকে যাতে ভোটাররা বুথ পর্যন্ত আসতে পারেন সেটা নিশ্চিত করার কথাও বলা হয়েছে। তবে ঠিক কী কৌশলে ভোট চুরি আটকাতে চায় সেটা একেবারে সিক্রেট বিজেপির কাছে। সেটা একেবারেই প্রকাশ্যে আনতে চাইছে না বিজেপি। 

এদিকে বিজেপি নেতৃত্বের একাংশের মতে, প্রতিবারই ভোট এলেই ভোট লুঠেরাদের দল কার্যত ঝাঁপিয়ে পড়ে। ভোটের দিন নানা কৌশল প্রয়োগ করে তারা। 

কোথাও সকাল থেকেই বোমাবাজি করে ভোট প্রক্রিয়াকে বানচাল করে দেওয়া হয়। আবার কোথাও গ্রামের ভেতর ভয় দেখিয়ে ভোটারদের আসতে বাধা দেওয়া হয়। কোথাও আবার দেখা যায় যে বুথ জ্যাম করে দেওয়া হয়। এর জেরে লাইন কিছুতেই এগোতে চায় না। এই সুযোগটাই নেয় শাসকদল। তার উপর ভোটার লিস্টে কারচুপি তো থাকেই। 

ভোটযুদ্ধ খবর

Latest News

ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.