বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Complaint against Modi: ‘মোদী ভাঁওতাবাজ’! আদর্শ আচরণবিধি ভঙ্গের অভিযোগে নির্বাচন কমিশনে নালিশ তৃণমূলের

Complaint against Modi: ‘মোদী ভাঁওতাবাজ’! আদর্শ আচরণবিধি ভঙ্গের অভিযোগে নির্বাচন কমিশনে নালিশ তৃণমূলের

প্রধানমন্ত্রী এবং অমৃতা রায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশনেরর দ্বারস্ত তৃনমূল।

অমৃতা রায়ের সঙ্গে ফোনালাপে নরেন্দ্র মোদী দাবি করেছিলেন, বাংলা থেকে এখনও পর্যন্ত ৩ হাজার কোটি টাকা বাজেয়াপ্ত করেছে ইডি। সেই টাকা কীভাবে দরিদ্র মানুষের হাতে তুলে দেওয়া যায় তা নিয়ে তিনি আইনি পরামর্শ নিচ্ছেন। 

এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে আদর্শ আচরণ বিধি ভঙ্গের অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল কংগ্রেস। ঘাসফুল শিবিরের অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী অমৃতা রায়ের সঙ্গে ফোনে কথা বলার সময় বাংলায় ইডির বাজেয়াপ্ত করা টাকা দরিদ্র মানুষের মধ্যে বিতরণ করার কথা বলেছেন। তাদের দাবি, তিনি যেমন ভুল তথ্য তুলে দিয়েছেন, তেমনিই প্রকল্প চালু করার ইঙ্গিত দিয়েছেন। যার মানে হল প্রধানমন্ত্রী আদর্শ আচরণবিধি ভঙ্গ করেছেন। এই অভিযোগ জানিয়ে বৃহস্পতিবার নির্বাচন কমিশনে নালিশ ঠুকেছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুনঃ কেন্দ্রে BJP এলেই ঘুষের টাকা ফেরতের ব্যবস্থা হবে, অমৃতা রায়কে ফোনে বললেন মোদী

তৃণমূলের বক্তব্য, অমৃতা রায়ের সঙ্গে ফোনালাপে নরেন্দ্র মোদী দাবি করেছিলেন, বাংলা থেকে এখনও পর্যন্ত ৩ হাজার কোটি টাকা বাজেয়াপ্ত করেছে ইডি। সেই টাকা কীভাবে দরিদ্র মানুষের হাতে তুলে দেওয়া যায় তা নিয়ে তিনি আইনি পরামর্শ নিচ্ছেন। এরপরেই তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষ মোদীর এই প্রতিশ্রুতিকে ‘ভাঁওতাবাজ’ বলে কটাক্ষ করেছেন। তিনি বলেছেন, টাকার পরিমাণ নিয়ে ভুল তথ্য দেওয়া হচ্ছে। তাছাড়া এসব নিয়ে এখনও কোর্টে মামলা চলছে। সে ক্ষেত্রে মামলায় ইডি হেরে গেলে সেই টাকা নিতে পারবে না। তাই প্রধানমন্ত্রীর এইসব কথাবার্তা হল আজগুবি। তৃণমূলের দাবি, ভোটের আগে ভোটারদের ঘুষ দিয়ে প্রভাবিত করতে চাইছেন মোদী।

তৃণমূল আরও বলেছে , যে বিজেপির কৃষ্ণনগরের প্রার্থী অমৃতা রায়ের সঙ্গে প্রধানমন্ত্রীর ফোনে কথোপকথনে সাম্প্রদায়িক মন্তব্য রয়েছে । এনিয়ে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করে ব্যবস্থা নিতে বলেছে তৃণমূল। 

তৃণমূল দাবি করেছে, প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে কথা বলার সময় অমৃতা রায় বলেছেন, মহারাজা কৃষ্ণচন্দ্র রায় না থাকলে বাংলায় সনাতন ধর্ম থাকত না। তৃণমূলের অভিযোগ, এই কথা বলে বিজেপির কৃষ্ণনগরের প্রার্থী ধর্মের নামে ভোট চাইছেন। উল্লেখ্য, ফোনালাপে অমৃতাকে বলতে শোনা গিয়েছে, ‘কৃষ্ণচন্দ্র রায় না থাকলে আমরা কেউ হিন্দু থাকতে পারতাম না। আমাদের ভাষা, পোশাক সব কিছুই পুরোপুরি বদলে যেত।’

এই অবস্থায় তিনি ধর্মের নামে ভোট চেয়ে আদর্শ আচরণবিধির ভঙ্গ করেছেন বলে দাবি করেছে তৃণমূল কংগ্রেস। পাশাপাশি ঐতিহাসিক চরিত্রের নাম উল্লেখ করাও আদর্শ আচরণবিধি অনুযায়ী নিষিদ্ধ। এই সমস্ত অভিযোগ জানিয়ে নির্বাচন কমিশনকে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য তৃণমূল কংগ্রেসে তরফে আবেদন জানানো হয়েছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

'BJP বলে মাথা কিনে নেবে? গলা কেটে নেব বলছে', অভিযোগ TMC-র, পালটা করা হল দাবি ঘূর্ণিঝড়ের ল্যান্ডফল কোথায়? বলল IMD, ১২০ কিমিতে উঠবে ঝড়, বিপদ বেশি এই ৬ ঘণ্টায় সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে?

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.