বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > উস্কানি দেওয়ার অভিযোগে বিপ্লবের বিরুদ্ধে ECI- র দ্বারস্থ ত্রিপুরা CPM

উস্কানি দেওয়ার অভিযোগে বিপ্লবের বিরুদ্ধে ECI- র দ্বারস্থ ত্রিপুরা CPM

পশ্চিম ত্রিপুরার বিজেপি প্রার্থী তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ( Papan Das)

সিপিএমের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী ভারতের নির্বাচন কমিশনকে চিঠি লিখে অভিযোগ করেছেন, বিপ্লব দেব লোকসভা প্রার্থী হওয়ার পর থেকে সমস্ত র‌্যালি এবং সভাতে তাঁর কর্মীদের ক্রমাগত প্ররোচনা দিয়ে চলেছেন। ভোটারদের বাধা দেওয়ার জন্য প্ররোচনা দিচ্ছেন। 

লোকসভা নির্বাচনের মুখে বিতর্কে জড়ালেন পশ্চিম ত্রিপুরার বিজেপি প্রার্থী তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তাঁর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করল ত্রিপুরা সিপিএম। অভিযোগ, প্রাক্তন মুখ্যমন্ত্রী তাঁর দলের কর্মীদের নির্দেশ দিয়েছেন,  প্রতিটি বিধানসভা এলাকা থেকে যেন বিরোধীরা ৩ হাজারের বেশি ভোট না পান। তাছাড়া, বিরোধীদের কোনও জনসভায় যাতে ১ লক্ষের বেশি ভোট না হয় সে বিষয়ে তিনি দলের কর্মীদের নির্দেশ দিয়েছেন। এমনই অভিযোগে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে ত্রিপুরা সিপিএম।

আরও পড়ুনঃ ত্রিপুরায় ৪৮ প্রার্থীর নাম ঘোষণা BJP-র, টিকিট শুক্রবার যোগ দেওয়া CPIM নেতাকেও

সিপিএমের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী ভারতের নির্বাচন কমিশনকে চিঠি লিখে অভিযোগ করেছেন, বিপ্লব দেব লোকসভা প্রার্থী হওয়ার পর থেকে সমস্ত র‌্যালি এবং সভাতে তাঁর কর্মীদের ক্রমাগত প্ররোচনা দিয়ে চলেছেন। ভোটারদের বাধা দেওয়ার জন্য প্ররোচনা দিচ্ছেন। এই অবস্থায় শান্তিপূর্ণ এবং অবাধ নির্বাচন হবে না বলেই তাঁর আশঙ্কা। তাঁর আরও অভিযোগ, গত ৬ বছরে ত্রিপুরার একাধিক নির্বাচনে তিনি ভোটারদের বাধা দিয়েছেন। মুখ্যমন্ত্রী থাকাকালীনও বিপ্লবের আমলে সমস্ত নির্বাচন প্রহসনমূলক হয়েছে। তাঁর নির্দেশে গত নির্বাচনগুলিতে ব্যাপক সন্ত্রাস চালানো হয়েছিল।

সিপিএম নেতা আরও অভিযোগ করেন, গত ৯ মার্চ বিপ্লবের এমন নির্দেশের পরে সিপাহিজলা জেলার টাকরজালা এলাকায় কিছু বিজেপি যুব মোর্চা কর্মী রবিবার সিপিএম অফিস ভেঙে দিয়েছে। তাঁর আরও অভিযোগ, এই ধরনের উস্কানিমূলক মন্তব্যের পর বিরোধী রাজনৈতিক দল এবং রাজ্যের গণতান্ত্রিক মনস্ক মানুষরা ভয় পাচ্ছেন। এর বিরুদ্ধে ব্যবস্থা না নিলে সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে না।

পরে সাংবাদিকদের সিপিএমের রাজ্য সম্পাদক বলেন, বিপ্লবকে প্রার্থী করার পরেই অসামাজিক কাজকর্ম বেড়ে চলেছে।  মোটরবাইক গ্যাং ত্রিপুরা জুড়ে সক্রিয় হয়ে উঠেছে। সন্ত্রাস চালানোর চেষ্টা করা হচ্ছে। এমনকী নিরাপত্তা বাহিনী মোতায়েন থাকা সত্ত্বেও প্রকাশ্যে বিরোধীদের হুমকি দিচ্ছে। এবিষয়ে ত্রিপুরা প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি তথা পশ্চিম ত্রিপুরার প্রার্থী আশিস কুমার সাহা জানান, বিজেপির আমলে সন্ত্রাস বেড়েছে।

এদিকে, বিজেপির রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্য সিপিএম এবং কংগ্রেসের অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, বিরোধীরা ভয় পাচ্ছে। তাই ভুল তথ্য দিচ্ছে। রাজ্যের মানুষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপির উন্নয়নে খুশি। বিজেপিই জয়ী হবে।

ভোটযুদ্ধ খবর

Latest News

স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব চুল নাকি ফলের বাস্কেট! ভাইরাল হেয়ার স্টাইল দেখে হতবাক নেটপাড়া, ট্রাই করবেন? আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.