বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Tripura BJP candidate list: ত্রিপুরায় ৪৮ প্রার্থীর নাম ঘোষণা BJP-র, টিকিট শুক্রবার যোগ দেওয়া CPIM নেতাকেও

Tripura BJP candidate list: ত্রিপুরায় ৪৮ প্রার্থীর নাম ঘোষণা BJP-র, টিকিট শুক্রবার যোগ দেওয়া CPIM নেতাকেও

শুক্রবার বিজেপিতে যোগ দেন মহম্মদ মবস্বর আলি। (ছবি সৌজন্যে এএনআই)

Tripura BJP candidate list: ত্রিপুরা বিধানসভা নির্বাচনের জন্য ৪৮ টি আসনের প্রার্থী ঘোষণা করল বিজেপি। বরদোয়ালি থেকে লড়বেন মুখ্যমন্ত্রী মানিক সাহা। ধানপুর থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক। তবে প্রথম তালিকায় নেই প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাঁর জেতা আসন গিয়েছে রাজ্য বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্যের কাছে।

মনোনয়নপত্র পেশের জন্য মেরেকেটে দু'দিন বাকি আছে। তার আগে শনিবার ত্রিপুরা বিধানসভা নির্বাচনের জন্য ৪৮ টি আসনের প্রার্থী ঘোষণা করল বিজেপি। বরদোয়ালি থেকে লড়বেন মুখ্যমন্ত্রী মানিক সাহা। ধানপুর থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক। তবে প্রথম তালিকায় নেই প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাঁর জেতা আসন গিয়েছে রাজ্য বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্যের কাছে।

শুক্রবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার পৌরহিত্যে দিল্লিতে কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক হয়। হাজির ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ বিজেপির প্রথমসারির নেতারা। সেই পরদিনই প্রাথমিকভাবে ৪৮ টি আসনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। সবমিলিয়ে বিজেপির প্রথম প্রার্থী তালিকায় ১১ জন মহিলা ঠাঁই পেয়েছেন। বাকি ১২ টি আসনে শীঘ্রই প্রার্থী ঘোষণা করা হবে বলে জানিয়েছে গেরুয়া শিবির। 

আরও পড়ুন: Tripura assembly election 2023: ত্রিপুরা নির্বাচনে একাই লড়বে তিপ্রা মথা, অস্বস্তি বাড়ল বিজেপি, বাম-কংগ্রেসের

আপাতত যে ৪৮ টি বিধানসভা কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি, তাতে বরদোয়ালিতে ভাগ্যপরীক্ষায় নামবেন মুখ্যমন্ত্রী মানিক। পশ্চিমবঙ্গের স্ট্র্যাটেজি নিয়ে ধানপুর থেকে কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমাকে টিকিট দেওয়া হয়েছে। ২০২১ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে একাধিক সাংসদকে টিকিট দিয়েছিল। সেই কৌশলে তেমন সাফল্য মেলেনি। হেরে গিয়েছিলেন একাধিক সাংসদ।

বিজেপির প্রথম প্রার্থী তালিকায় নেই বিপ্লব

ত্রিপুরার বিজেপি সভাপতি রাজীব আবার বনমালিপুর থেকে লড়াই করবেন। যে আসন থেকে ২০১৮ সালে লড়াই করেছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব। তবে পরবর্তী তালিকায় তাঁর নাম থাকবে কিনা, তা স্পষ্ট নয়। যে বিপ্লবকে ত্রিপুরা ভোটের বিধানসভা ভোটের বছরখানেই সরিয়ে দিয়েছিল বিজেপি। সেই অনাস্থার কারণেই তাঁকে নিজের জেতা আসনে টিকিট দেওয়া হয়নি কিনা, তা নিয়েও কানাঘুষো চলছে।

আরও পড়ুন: Tripura Election: ত্রিপুরায় সিপিএম ছেড়ে বিজেপিতে যোগ বিধায়কের, তৃণমূলের সুবল গেরুয়া শিবিরে

তারইমধ্যে ‘দলবদলু’-কেও প্রার্থী করেছে বিজেপি। মহম্মদ মবস্বর আলিকে কৈলাসহর থেকে প্রার্থী করা হয়েছে। টিকিট না পেয়ে কয়েক ঘণ্টা আগেই (শুক্রবার দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ) সিপিআইএম ছেড়ে যোগ দেন তিনি। যিনি বাম জমানায় কৈলাসহর থেকেই জিতেছিলেন। মবস্বরের সঙ্গে যোগ দেওয়া সুবল ভৌমিককে আপাতত টিকিট দেয়নি বিজেপি।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

ভোটযুদ্ধ খবর

Latest News

জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.