বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Petrol Price: পেট্রলের দাম ১১টাকা ৮০ পয়সা কমবে, রাজস্থানে বিরাট প্রতিশ্রুতি কেন্দ্রীয় মন্ত্রীর

Petrol Price: পেট্রলের দাম ১১টাকা ৮০ পয়সা কমবে, রাজস্থানে বিরাট প্রতিশ্রুতি কেন্দ্রীয় মন্ত্রীর

কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী রাজস্থানে পেট্রলের দাম নিয়ে বিরাট প্রতিশ্রুতি দিলেন। File Photo. (ANI Photo/Mohd Zakir) (Mohd Zakir)

জয়পুরে নির্বাচনী সভা থেকে বিরাট প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী। তিনি জানিয়ে দেন, বিজেপি যদি রাজস্থানে ক্ষমতায় আসে তবে কী হতে পারে সেটা বলতে চাইছি। প্রথমত আমি নিশ্চিত যে বিজেপি এখানে ক্ষমতায় আসবে।যদি আমরা ক্ষমতায় আসি তাহলে রাজস্থানে পেট্রলের দাম গোটা দেশের মতোই হবে।

একের পর এক রাজ্য়ে বিধানসভা ভোট। তার মাঝেই শনিবার কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী রাজস্থানে পেট্রলের দাম নিয়ে বিরাট প্রতিশ্রুতি দিলেন। তিনি জানিয়ে দেন রাজস্থানে বিজেপি জিতলে পেট্রলের দাম ১১টাকা ৮০ পয়সা কমে যাবে। প্রসঙ্গত ২৫ নভেম্বর হল রাজস্থানে বিধানসভা ভোট। তবে পেট্রলের দামের প্রসঙ্গটা তিনি কেবলমাত্র রাজস্থানের জন্য়ই প্রযোজ্য হবে। এদিকে রাজস্থানে ক্ষমতা দখল করতে একেবারে মরিয়া হয়ে উঠেছে বিজেপি। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একের পর এক মিটিং করেছেন।

এবার জয়পুরে নির্বাচনী সভা থেকে বিরাট প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী। তিনি জানিয়ে দেন, বিজেপি যদি রাজস্থানে ক্ষমতায় আসে তবে কী হতে পারে সেটা বলতে চাইছি। প্রথমত আমি নিশ্চিত যে বিজেপি এখানে ক্ষমতায় আসবে।যদি আমরা ক্ষমতায় আসি তাহলে রাজস্থানে পেট্রলের দাম গোটা দেশের মতোই হবে। যদি আমরা জিতি তাহলে পেট্রলের দাম ১১.৮০ টাকা প্রতি লিটার হিসাবে দাম কমানো হবে। তাঁর দাবি অতিরিক্ত সেস বসানোর জন্য় রাজস্থানে পেট্রলের দাম গোটা দেশের মধ্য়ে সবথেকে বেশি। রাজস্থানের কংগ্রেস সরকার এই অতিরিক্ত সেস পেট্রলের উপর বসিয়েছে বলে দাবি করেন তিনি। 

সেই সঙ্গেই রাজস্থানের কংগ্রেেস সরকার কীভাবে এই অতিরিক্ত সেসের মাধ্যমে বিপুল টাকা আয় করেছে সেকথা তুলে ধরেন তিনি। তাঁর মতে, রাজস্থানের কংগ্রেস সরকার এই অতিরিক্ত সেস বসিয়ে  ৩৫,৯৭৫ কোটি টাকা আদায় করেছে। গত কয়েক বছরে তার এই বিপুল টাকা জনগণের কাছ থেকে আদায় করেছে। 

তিনি জানিয়েছেন, গত দু বছরে রাজস্থান সরকার পেট্রল-ডিজেলের উপর অতিরিক্ত সেস বসিয়ে কোটি কোটি টাকা আদায় করেছে। ২০২১-২২, ২০২২-২৩ সালে মধ্য়ে সরকার ৩৫,৯৭৫ কোটি টাকা আদায় করেছে। তিনি জানিয়েছেন অন্তত ১৮টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চল যা আদায় করেছে তার থেকে ২০০০ কোটি টাকা বেশি আদায় করেছে একা রাজস্থান। 

তিনি জানিয়েছেন, গোটা দেশ জুড়ে পেট্রলের গড় দাম ৯৬.৭২ টাকা। আর রাজস্থানের গঙ্গানগরে সেই পেট্রলের দামই ১১৩.৩৪ টাকা প্রতি লিটার। কেন এত দাম তার কারণটাও জানালেন কেন্দ্রীয় পেট্রলিয়াম মন্ত্রী। এমনকী দাম কমানোরও আশ্বাস দিলেন তিনি। 

ভোটযুদ্ধ খবর

Latest News

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ‘তিনি যে-সে ব্যক্তি নন…',ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা কেস-এ রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা মা দীপিকা নন, হবু বাবা রণবীর বলছেন, 'সন্তান আসার আগে ১৫ কেজি ওজন বাড়াতে চাই'! তিনটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দিল বামেরা, হাত শিবিরে এল একটি আসন বাংলার সরকারি কর্মীদের লক্ষ্মীলাভ! কেন্দ্রের পথে হেঁটে বিজ্ঞপ্তি জারি রাজ্যের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে টনি ক্রুস, কোন পাঁচ ফুটবলারের এটাই শেষ UEFA Euro 2024 'স্ত্রীজি আমার জামাকাপ খুলে নেবেন না প্লিজ', কাচুমাচু হয়ে বললেন রাজকুমার, তারপর? গুঁড়িয়ে দেবে শত্রুঘাঁটি! 'মেড ইন ইন্ডিয়া' ঘাতক ড্রোন 'নাগাস্ত্র ১' পেল সেনা

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.