বাংলা নিউজ > ভোটযুদ্ধ > ‘লোকসভা ভোটে বিধানসভার চেয়েও খারাপ ফল করবে বিজেপি’- বিস্ফোরক তথাগত

‘লোকসভা ভোটে বিধানসভার চেয়েও খারাপ ফল করবে বিজেপি’- বিস্ফোরক তথাগত

তথাগত রায়।

তথাগত রায়ের মতে, লোকসভা নির্বাচনে ভালো ফল করতে গেলে রাজ্যের হিন্দু ভোটকে একত্রিত করতে হবে। আর তা না হলে লোকসভাতে বিজেপির ফল আরও খারাপ হবে। তথাগত রায়ের যুক্তি, রাজ্যে ৩০ শতাংশ সংখ্যালঘু ভোট রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের মূল লক্ষ্য হল এই মুসলিম ভোট। 

সামনেই রয়েছে লোকসভা নির্বাচন। সেই লক্ষ্যে এখন থেকেই প্রচারের ময়দানে নেমেছে রাজনৈতিক দলগুলি। ঠিক সেই মুহূর্তে দলের বিরুদ্ধেই বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপির বর্ষীয়ান নেতা তথাগত রায়। তিনি বলেছেন, আগামী লোকসভা নির্বাচনে ২০২১ সালের বিধানসভা নির্বাচনের থেকেও খারাপ ফল হবে বিজেপির। কিন্তু, কেন এ কথা বললেন বিজেপির এই নেতা? তার ব্যাখ্যাও তিনি দিয়েছেন তিনি।

আরও পড়ুন: তথাগতর মুখে তৃণমূল–পদ্ম শিবিরের সেটিং তত্ত্ব! কী ব্যাখ্যা দিলেন বিজেপি নেতা

তথাগত রায়ের মতে, লোকসভা নির্বাচনে ভালো ফল করতে গেলে রাজ্যের হিন্দু ভোটকে একত্রিত করতে হবে। আর তা না হলে লোকসভাতে বিজেপির ফল আরও খারাপ হবে। তথাগত রায়ের যুক্তি, রাজ্যে ৩০ শতাংশ সংখ্যালঘু ভোট রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের মূল লক্ষ্য হল এই মুসলিম ভোট। বাকি ৭০ শতাংশ হিন্দু ভোট রয়েছে রাজ্যে। সুতরাং বিজেপির লক্ষ্য হওয়া উচিত, এই হিন্দু ভোটকে একত্রিত করা। সেইমতোই পদক্ষেপ করতে হবে রাজ্য বিজেপির নেতৃত্বকে। কে জেলা সভাপতি হবে বা কে কোর কমিটির সভাপতি হবে? তাই নিয়ে মেতে থাকলে চলবে না। প্রসঙ্গত, সম্প্রতি বিজেপির অন্দরে রাজ্য নেতৃত্বের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ্যে এসেছিল। এ নিয়ে দলীয় কার্যালয়ে বিক্ষোভও করেছেন দলের কর্মীরা। কিছুদিন আগে সে বিষয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন বিজেপির এই বর্ষীয়ান নেতা। তিনি বলেছিলেন, ‘বিজেপির রাজ্য নেতৃত্ব পদ নিয়ে মেতে রয়েছে।’ তথাগতর মতে, তৃণমূলের বিরুদ্ধে প্রচারে নামার জন্য বিজেপির কাছে নির্দিষ্ট কোনও ইস্যু নেই। তাই কোনও একটি বিষয়কে ইস্যু করে বিজেপিকে মাঠে নামতে হবে। তাছাড়া, তিনি বলেছিলেন, মানুষের কাছে পৌঁছানোর পরিবর্তে দলের পদ কুক্ষিগত করতেই বেশি ব্যস্ত রয়েছেন দলের নেতারা।

এর পাশাপাশি সংগঠন নিয়েও বিস্ফোরক মন্তব্য করতে দেখা গিয়েছিল তথাগতকে। তিনি বলেছিলেন, সংগঠন ধরে রাখতে গেলে দলের নীতি এবং প্রচারের নির্দিষ্ট বিষয় থাকা উচিত। দলের রাজ্য নেতৃত্ব কেউই দলকে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে সচেষ্ট নয়।প্রসঙ্গত, এর আগেও দলের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করতে শোনা গিয়েছে তথাগত রায়কে। এর পাশাপাশি বিজেপির অনেক নেতৃত্ব দলের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেছেন। তা নিয়ে অস্বস্তিতে পড়তে হচ্ছে বিজেপিকে। আর এবার লোকসভা নির্বাচনের আগে ফের দলের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন তথাগত রায়। যদিও এ বিষয়ে দলের রাজ্য নেতৃত্বের কোনও বক্তব্য পাওয়া যায়নি।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? 12 ওভার শেষে Oman-র স্কোর 45/8 UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.