বাংলা নিউজ > ভোটযুদ্ধ > BJP সমর্থকদের ‘চমকানোর’ নিদান দিয়ে বিপাকে তৃণমূল বিধায়ক, কড়া পদক্ষেপ কমিশনের
পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী

BJP সমর্থকদের ‘চমকানোর’ নিদান দিয়ে বিপাকে তৃণমূল বিধায়ক, কড়া পদক্ষেপ কমিশনের

  • বঙ্গ বিজেপির সাংসদরা নরেন্দ্রনাথের বিরুদ্ধে নালিশ জানিয়েছিলেন দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের দফতরে।

আসানসোল উপনির্বাচনের আগে ধাক্কা তৃণমূবে। ভারতের জাতীয় নির্বাচন কমিশন পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর উপর নিষেধাজ্ঞা জারি করল। কোনও প্রচার, সভা, ব়্যালি, রোড শো ইত্যাদি তিনি করতে পারবেন না। উল্লেখ্য, সম্প্রতি নরেন্দ্রনাথের এক ভিডিয়ো ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। তাতে তাঁকে বিজেপি সমর্থকদের ‘চমকানোর’ পরামর্শ দিতে দেখা গিয়েছিল তৃণমূল কর্মীদের। এরপরই বঙ্গ বিজেপির সাংসদরা নরেন্দ্রনাথের বিরুদ্ধে নালিশ জানিয়েছিলেন দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের দফতরে। সেই নালিশের প্রেক্ষিতে নরেন্দ্রনাথের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করল জাতীয় নির্বাচন কমিশন। 

অভিযোগ, আসানসোল লোকসভা উপনির্বাচন উপলক্ষে কর্মিসভা চলাকালীন তৃণমূল কর্মীদের উদ্দেশে নরেন্দ্রনাথ ‘পরামর্শ’ দেন, ‘বিজেপি সমর্থকদের বলবেন আপনি যদি ভোট দিতে যান, তাহলে আমরা ধরে নেব আপনি বিজেপিকে ভোট দেবেন৷ ভোটের পর আপনি কোথায় থাকবেন, সেটা আপনার রিস্ক৷ আর যদি ভোট দিতে না যান, তাহলে আমরা ধরে নেব আপনি আমাদের সমর্থন করছেন৷ আপনি চাকরি করুন, ব্যবসা করুন, বাণিজ্য করুন৷ আমরা আপনার সঙ্গে আছি৷’

উল্লেখ্য, বাবুল সুপ্রিয় কেন্দ্রীয় মন্ত্রিত্ব খোয়ানোর কয়েকদিন পরই ফুল বদল করে তৃণমূলে যোগ দেন। দল ত্যাগের আগে তিনি লোকসভা স্পিকারের কাছে পদত্যাগ করেছিলেন। এরপর আসানসোল লোকসভা কেন্দ্রটি ফাঁকা হয়। বাবুল এখন বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে উপনির্বাচনে লড়ছেন। এদিকে বাবুলের ছেড়ে আসা আসন থেকে তৃণমূল প্রার্থী করেছে একদা বিজেপি সাংসদ শত্রুঘঅন সিনহাকে। বিজেপির তরফে আসানসোলে প্রার্থী হয়েছেন অগ্নিমিত্রা পাল।

 

বন্ধ করুন