বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সোশ্যাল মিডিয়ায় তারকা প্রার্থীদের নম্বর ফাঁস, বুদ্ধিদীপ্ত বদমায়েশি মত শ্রীলেখার
শ্রীলেখা মিত্র (ছবি-ফেসবুক) 
শ্রীলেখা মিত্র (ছবি-ফেসবুক) 

সোশ্যাল মিডিয়ায় তারকা প্রার্থীদের নম্বর ফাঁস, বুদ্ধিদীপ্ত বদমায়েশি মত শ্রীলেখার

  • একাধিক তারকা প্রার্থীর অভিযোগ, এই পোস্ট মনে হচ্ছে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছড়িয়েছে বামপন্থীরা।

ভোট–সপ্তমীর দিন নেটমাধ্যম উত্তাল হয়ে উঠল একটি পোস্টে। কী সেই পোস্ট? নেটমাধ্যমে ফোন নম্বর ছড়িয়ে পড়েছে একাধিক তারকা প্রার্থীর। তৃণমূল কংগ্রেস–বিজেপির হয়ে একুশের নির্বাচনে লড়ছেন এমন একাধিক প্রার্থীর নম্বর ফাঁস করা হয়েছে একটি ফেসবুক পোস্টের মাধ্যমে। ফাঁস হয়েছে রাজ চক্রবর্তী, কাঞ্চন মল্লিক, জুন মালিয়া, সায়ন্তিকা, সায়নী ঘোষ, কৌশানি, শ্রাবন্তী, বাবুল সুপ্রিয়, পার্নো মিত্রদের মতো তারকা প্রার্থীদের ফোন নম্বর। এই পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু নম্বরের সঙ্গে সঙ্গে পোস্টে ব্যঙ্গাত্মক বার্তায় লেখা হয়েছে, ‘করোনায় কিসের ভয়? আপনার পাশে মানুষের কাজ করার জন্য প্রাণ আনচান করা নেতারা রয়েছে! মাস্ক, স্যানিটাইজার, রক্ত, অক্সিজেন, অ্যাম্বুল্যান্সের জন্য এক্ষুনি ফোন করুন’। বিতর্কের জন্ম এখানেই। একাধিক তারকা প্রার্থীর অভিযোগ, এই পোস্ট মনে হচ্ছে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছড়িয়েছে বামপন্থীরা। কারণ, তালিকায় কোনও বামফ্রন্ট প্রার্থীর যোগাযোগ নম্বর নেই।

এই বিষয়ে অভিনেত্রী শ্রীলেখা মিত্র জানান, ‘আমি এই পোস্টটি দেখেছি। দেখে আমারও ইচ্ছে করছিল পোস্ট করার জন্য। কিন্তু করিনি। কারণ আমারও মনে হল, এভাবে কারও ব্যক্তিগত যোগাযোগ নম্বর ফাঁস করে দেওয়া উচিত নয়। বামপন্থীরা আক্ষরিক অর্থেই শিক্ষিত। যদি তাঁরা করেই থাকে, তা হলে নিঃসন্দেহে বুদ্ধিদীপ্ত বদমায়েশি করেছে।’ মধুরিমা তরফদার নামে এক নেটিজেন প্রথমে প্রার্থীদের ব্যক্তিগত ফোন নম্বরের তালিকাটি প্রকাশ করেন। তারপর সেটি নিজের ফেসবুকের দেওয়ালে শেয়ার করেন পরিচালক ইন্দ্রাশীষ আচার্য। মানুষের কাজ করতে পারছিলেন না বলে যাঁরা রাজনীতিতে এসেছিলেন, সাধারণ মানুষের সঙ্গে তাঁদের যোগসূত্র স্থাপন করতেই নাকি এই পোস্টটি শেয়ার করেছেন তিনি।

বামেদের যোগাযোগ নম্বর নেই কেন? শ্রীলেখার খোঁচা, ‘বামপন্থী দল কাজ করে দেখিয়েছে। শ্রমজীবী ক্যান্টিন, ১ টাকার বাজার, রক্তদান শিবির, ফ্রি–কোচিং সেন্টার খুলে। রাজ্যে একমাত্র দল, যারা লোক জানিয়ে, প্রচার করে কাজ করে না। চুপচাপ কাজ সারে।’ তবে প্রথমে ফোন নম্বরগুলি শেয়ার করলেও পরে নিজের প্রোফাইল থেকে নম্বরের তালিকা সরিয়ে নিয়েছেন পরিচালক।

বন্ধ করুন