বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোটের নির্ঘণ্ট ঘোষণার কিছুক্ষণের মধ্যেই তৃণমূলের প্রার্থীতালিকা করতে পারেন মমতা
তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (PTI)
তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (PTI)

ভোটের নির্ঘণ্ট ঘোষণার কিছুক্ষণের মধ্যেই তৃণমূলের প্রার্থীতালিকা করতে পারেন মমতা

  • বিশেষজ্ঞদের ধারণা, এবার তৃণমূলের বহু বিধায়কেরই টিকিট কাটা যেতে পারে। বদলে টিকিট পেতে পারে নতুন মুখ। তালিকায় থাকতে পারে রুপোলি পর্দার কুশীলবদের উজ্জ্বল উপস্থিতি।

শুক্রবারই প্রকাশিত হবে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট। সম্ভবত তার কয়েক ঘণ্টার মধ্যেই প্রার্থীতালিকা ঘোষণা করবে তৃণমূল। প্রচারের দৌড়ে বিরোধীদের থেকে এগিয়ে যেতে সম্ভবত এটাই হতে চলেছে তৃণমূলের কৌশল। সেজন্য শুক্রবার বিকেলে কালীঘাটের বাসভবনে তৃণমূলের ওয়ার্কিং কমিটির বৈঠক ডেকেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সম্ভবত সেই বৈঠকের পরই ঘোষিত হবে তৃণমূলের প্রার্থীতালিকা। ওদিকে ভোটে ভাল ফলের কামনায় শুক্রবার সকাল থেকে তৃণমূলনেত্রীর বাড়িতে চলছে বিশাল যজ্ঞ।

গত কয়েকটি নির্বাচনে ভোটঘোষণার দিনই প্রার্থীতালিকা প্রকাশ করে দিয়েছে তৃণমূল। তার ফলে প্রচারে বিরোধীদের টেক্কা দিয়েছে তারা। যার ফলও মিলেছে হাতেনাতে। এবার যদিও পরিস্থিতি অনেকটা আলাদা। রাজ্যের ক্ষমতা দখলে মরিয়া হয়ে উঠেছে বিজেপি। তাই ভোট ঘোষণার প্রায় সঙ্গে সঙ্গে প্রার্থীতালিকা ঘোষণা করে প্রত্যয় দেখাতে চাইবে তৃণমূল।

বিশেষজ্ঞদের ধারণা, এবার তৃণমূলের বহু বিধায়কেরই টিকিট কাটা যেতে পারে। বদলে টিকিট পেতে পারে নতুন মুখ। তালিকায় থাকতে পারে রুপোলি পর্দার কুশীলবদের উজ্জ্বল উপস্থিতি। 

ওদিকে শুক্রবার সকাল থেকে তৃণমূলনেত্রীর কালীঘাটের বাড়িতে শুরু হয়েছে বিশাল যজ্ঞ। পুরীর পুরোহিতরা সেখানে পৌরহিত্য করছেন। সঙ্গে রয়েছেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

 

বন্ধ করুন