বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > তৃণমূল-বিজেপির সংঘর্ষে রণক্ষেত্র বেলুড়, চলল 'গুলি', পড়ল ‘বোমা’, আহত ১
তৃণমূল-বিজেপির সংঘর্ষে রণক্ষেত্র বেলুড়। (ছবি সৌজন্য সংগৃহীত)
তৃণমূল-বিজেপির সংঘর্ষে রণক্ষেত্র বেলুড়। (ছবি সৌজন্য সংগৃহীত)

তৃণমূল-বিজেপির সংঘর্ষে রণক্ষেত্র বেলুড়, চলল 'গুলি', পড়ল ‘বোমা’, আহত ১

  • পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিমধ্যে এলাকায় র‌্যাফ মোতায়েন করা হয়েছে।

তৃণমূল কংগ্রেস ও বিজেপির সংঘর্ষকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল বেলুড়। কয়েক রাউন্ড গুলি চালানোর শব্দও শোনা গিয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, এলাকায় বোমা পড়েছে। একজন গুলিবিদ্ধও হয়েছেন বলে খবর। পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিমধ্যে এলাকায় র‌্যাফ মোতায়েন করা হয়েছে।

একটি সভার জন্য শুক্রবার সন্ধ্যায় বেলুড়ে পতাকা লাগাচ্ছিলেন বিজেপির কর্মী-সমর্থকরা। সেই সময় তৃণমূলের লোকজন বিজেপির পতাকা ছিঁড়ে দেন বলে অভিযোগ। তা নিয়ে দু'পক্ষের মধ্যে বচসা হয়। পরে পুলিশের হস্তক্ষেপে তা মিটে যায়। বিজেপির দাবি, সেই ঘটনার পর শনিবার সকালে লিলুয়া মাতোয়ালা চৌরাস্তা দিয়ে ব্যক্তিগত কাজে যাচ্ছিলেন কয়েকজন বিজেপি কর্মী-সমর্থক। সেই সময় তৃণমূল যুব কংগ্রেসের সম্পাদক কৈলাস মিশ্রের নেতৃত্বে তাঁদের উপর হামলা চালানো হয। মারধরের ফলে কমপক্ষে তিনজন কর্মী-সমর্থক আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। সেই ঘটনার প্রতিবাদে জি টি রোড অবরোধ করে বিজেপি। টায়ার জ্বালিয়ে দীর্ঘক্ষণ অবরোধ করা হয়। তার জেরে এলাকায় রীতিমতো উত্তেজনা তৈরি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তারইমধ্যে লোহা-রড নিয়ে কৈলাসের কার্যালয়ের দিকে যেতে থাকেন বিজেপির কর্মী-সমর্থকরা। সেই সময় পালটা তেড়ে আসেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। অভিযোগ, বিজেপি কর্মী-সমর্থকদের বেধড়ক মারধর করা হয়। ভাঙচুর চালানো হয় বাইকে। গুলি চালানোর আওয়াজও শোনা যায়। ছোড়া হয় বোমা। রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে এলাকা। 

সেই পরিস্থিতির মধ্যে এলাকায় পুলিশ এলেও স্থানীয়দের অভিযোগ, কার্যত নীরব দর্শকের ভূমিকায় ছিল পুলিশ। তাদের সামনেই দু'পক্ষের মধ্যে ঝামেলা চলতে থাকে। পরে ঘটনাস্থলে আরও পুলিশ আসে। নামানো হয় র‌্যাফ। তার জেরে কিছুটা শান্ত হয়েছে পরিস্থিতি। সূত্রের খবর, কয়েক রাউন্ড গুলি চলেছে। তবে ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা হয়নি। 

বন্ধ করুন