বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু খড়দহের তৃণমূল প্রার্থীর, শোকপ্রকাশ মমতার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হল খড়দহের তৃণমূল কংগ্রেস প্রার্থী কাজল সিনহার। রবিবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

গত ২২ এপ্রিল ষষ্ঠ দফায় খড়দহে ভোট ছিল। করোনা রিপোর্ট পজিটিভ আসায় ভোটের আগেরদিন কাজলকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভরতি করা হয়েছিল। ভরতির সময় থেকেই তাঁর শারীরিক অবস্থা যথেষ্ট সংকটজনক ছিল। শ্বাসকষ্ট হচ্ছিল। জ্বর ছিল। শুক্রবার এবং শনিবার শারীরিক অবস্থার আরও অবনতি হয়। সেজন্য ক্রিটিকাল কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তরিত করা হয়েছিল। তাতেও পরিস্থিতির উন্নতি হয়নি। বরং অবস্থার আরও অবনতি হওয়ায় শনিবার তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। রবিবার সকাল ৯ টা ৪৫ মিনিটে তাঁর মৃত্যু হয়। হাসপাতাল সূত্রে খবর, করোনা-বিধি মেনেই কাজলের শেষকৃত্য সম্পন্ন হবে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বিপর্যস্ত বাংলা। ইতিমধ্যে করোনায় প্রাণ হারিয়েছেন জঙ্গিপুর এবং সামসেরগঞ্জের সংযুক্ত মোর্চার প্রার্থী। সেই রেশ কাটতে না কাটতেই আরও এক প্রার্থীর প্রাণ কেড়ে নিল করোনা। কাজলের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মমতা।  টুইটবার্তায় তিনি বলেন, ‘অত্যন্ত দুঃখিত। খড়দহে আমাদের প্রার্থী করোনাভাইরাসে মারা গিয়েছেন। উনি মানুষের জন্য জীবন উৎসর্গ করেছিলেন। সদ্য প্রচারে অক্লান্ত পরিশ্রম করেছিলেন। উনি তৃণমূল কংগ্রেসের দীর্ঘদিনের বিশ্বস্ত সদস্য ছিলেন। অভাব অনুভব করব। তাঁর পরিবার এবং অনুরাগীদের প্রতি সমবেদনা জানাচ্ছি।’

উল্লেখ্য, রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, শনিবার রাজ্যে ১৪,২৮১ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। শুক্রবার সেই সংখ্যাটা ছিল ১২,৮৭৬। তার ফলে বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২৮,০৬১। জেলাভিত্তিক আক্রান্তের নিরিখে যথারীতি শীর্ষে আছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। শনিবার রাজ্যে ৫৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। আক্রান্তের নিরিখে রেকর্ড তৈরির পাশাপাশি উদ্বেগ বেড়েছে সংক্রমণের হারে।

বন্ধ করুন