বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নন্দীগ্রামে মহিলাদের উপর অত্যাচারের অভিযোগ, তদন্ত করতে রাজ্যে জাতীয় মহিলা কমিশন
নন্দীগ্রামে বিজেপির পার্টি অফিসে হামলার (ছবি সৌজন্যে এএনআই)
নন্দীগ্রামে বিজেপির পার্টি অফিসে হামলার (ছবি সৌজন্যে এএনআই)

নন্দীগ্রামে মহিলাদের উপর অত্যাচারের অভিযোগ, তদন্ত করতে রাজ্যে জাতীয় মহিলা কমিশন

  • ভোটের ফলাফল প্রকাশ হতেই রাজ্য জুড়ে একাধিক জায়গায় শুরু হয়েছে রাজনৈতিক হিংসা।

ভোটের ফলাফল প্রকাশ হতেই রাজ্য জুড়ে একাধিক জায়গায় শুরু হয়েছে রাজনৈতিক হিংসা। অধিকাংশ ক্ষেত্রেই হামলার অভিযোগ শাসক দলের বিরুদ্ধে। এই আবহে সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয় একটি হিংসার ভিডিয়ো। ভিডিয়োতে দাবি করা হয়, সেটি নন্দীগ্রামের। সেখানে দেখা যায় যে দুই জন মহিলার উপর অত্যাচার চালানো হচ্ছে। ভিডিয়োটি নন্দীগ্রামের নবনির্বাচিত বিধায়ক তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারীও শেয়ার করেন। এরপরই এই ঘটনা নিয়ে তোলপাড় শুরু হয় রাজনৈতিক মহলে।

এই ঘটনার প্রেক্ষিতে জাতীয় মহিলা কমিশন স্বতপ্রণোদিত হয়ে তদন্ত শুরু করার দাবি জানিয়ে রাজ্য পুলিশের ডিজিকে চিটি লিখেছে। জাতীয় মহিলা কমিশনের চোরপার্সন রেখা শর্মা এই বিষয়ে ডিজিকে অবিলম্বে কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি জানান।

এদিকে পরিস্থিতি পর্যালোচনা করতে রাজ্যে আসতে চলেছে জাতীয় মহিলা কমিশনের একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলের নেতৃত্বে থাকবেন কমিশনের প্রধান রেখা শর্মা। প্রসঙ্গত, ভোটের ফল ঘোষণার পর থেকেই দিকে দিকে আক্রান্ত হচ্ছেন বিরোধী দলের কর্মীরা। যা নিয়ে সংশয় প্রকাশ করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিকে অপর এক ঘটনায় বিজেপি কর্মীর মা শোভারানি মণ্ডলের মৃত্যুর ঘটনায় ইতিমধ্যেই দুইজনকে গ্রেফতার করেছে জগদ্দল থানার পুলিশ। ধৃতদের নাম জগবন্ধু ঘোষ, কৃষ্ণা দাস। উল্লেখ্য, রবিবার জগদ্দলে বিজেপি কর্মীর ওপর হামলার ঘটনায় দুষ্কৃতীদের মারে মৃত্যু হয় ওই কর্মীর মা শোভারানি মণ্ডলের। এই হামলার ঘটনায় অভিযুক্ত তৃণমূল।

 

বন্ধ করুন