বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোটে জিতে বিধানসভায় পৌঁছলেন দিনমজুরের স্ত্রী, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়
ভোটে জিতে বিধানসভায় পৌঁছলেন দিনমজুরের স্ত্রী, ভাইরাল সোশ্যাল মিডিয়ায় ; ছবি (‌সৌজন্য ফেসবুক)‌
ভোটে জিতে বিধানসভায় পৌঁছলেন দিনমজুরের স্ত্রী, ভাইরাল সোশ্যাল মিডিয়ায় ; ছবি (‌সৌজন্য ফেসবুক)‌

ভোটে জিতে বিধানসভায় পৌঁছলেন দিনমজুরের স্ত্রী, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

  • বাঁকুড়ার শালতোড়া বিধানসভা কেন্দ্রে থেকে বিজেপির টিকিটে দাঁড়িয়েছিলেন চন্দনা বাউরি। নির্বাচন কমিশনের হলফনামায়, যার সাকুল্যে সম্পত্তির পরিমাণ ৩১ হাজার ৯৮৫ টাকা! বাসস্থান বলতে রয়েছে কুঁড়েঘর। তাঁর স্বামী একজন খেটে খাওয়া দিনমজুর। অভাব তাঁর নিত্যসঙ্গী। বেঁচে থাকার রসদ হিসেবে রয়েছে, তিনটে গরু ও তিনটে ছাগল। এমনই এক মহিলা এবার তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি তৃণমূল কংগ্রেসের প্রার্থী সন্তোষকুমার মন্ডলকে চার হাজার ভোটে পরাজিত করেছেন।

কখনও কখনও এমন কিছু ঘটনাও ঘটে যায়, যা মানুষের মনকে নাড়া দিতে বাধ্য করে। বিশেষ করে দারিদ্রতার মধ্যে থেকেও উচ্চ শিখরে পৌঁছানোর কাহিনী সমাজের বুকে দাগ কেটে যায়। যার অন্যতম জ্বলন্ত উদাহরণ দেখা গিয়েছিল রানাঘাটের রানু মন্ডলের ক্ষেত্রে। রানাঘাট স্টেশনের প্লাটফর্মে গান গাওয়া রানু মন্ডল সোশ্যাল মিডিয়ার দৌলতে রাতারাতি পৌঁছে গিয়েছিলেন বলিউডের আঙিনায়। 

এবারও ঠিক এমনই একটি ঘটনা দাগ কেটে গিয়েছে নেটিজেনদের মনে। কারণ, এবারের ভোটে জিতে বিধানসভায় পৌঁছে গিয়েছেন এক দিনমজুরের স্ত্রী। যা নিয়ে দিনভর চর্চা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এবারে বাঁকুড়ার শালতোড়া বিধানসভা কেন্দ্রে থেকে বিজেপির টিকিটে দাঁড়িয়েছিলেন চন্দনা বাউরি। নির্বাচন কমিশনের হলফনামায়, যার সাকুল্যে সম্পত্তির পরিমাণ ৩১ হাজার ৯৮৫ টাকা! বাসস্থান বলতে রয়েছে কুঁড়েঘর। তাঁর স্বামী একজন খেটে খাওয়া দিনমজুর। অভাব তাঁর নিত্যসঙ্গী। বেঁচে থাকার রসদ হিসেবে রয়েছে, তিনটে গরু ও তিনটে ছাগল।

এমনই এক মহিলা এবার তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি তৃণমূল কংগ্রেসের প্রার্থী সন্তোষকুমার মন্ডলকে চার হাজার ভোটে পরাজিত করেছেন। চরম দারিদ্রতা থেকে উঠে এসে বিধানসভার আলিন্দ পৌঁছনো চন্দনা বাউরির কাহিনী এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে উঠেছে। কেউ একে গণতন্ত্রের চিহ্ন বলে মনে করছেন, আবার কেউ একে বিজেপির সাধারণ মানুষের মধ্যে পৌঁছে যাওয়ার উদাহরণ হিসেবে তুলে ধরেছেন। টুইট করেছেন স্বয়ং কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। 

শালতোড়ার বিজেপি প্রার্থী চন্দনা বাউরি তরফ নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় তিনি জানিয়েছেন, তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৩১ হাজার ৯৮৫ টাকা। আর তাঁর স্বামীর কাছে রয়েছে ৩০,৩১১ টাকা। এছাড়াও সংসারে রশি টানতে তাঁর কাছে রয়েছে তিনটি গরু ও তিনটি ছাগল।

দু’‌সন্তানের মা চন্দনা বাউরি বিজেপি টিকিট পাওয়ার পরেই প্রকাশ্যে চলে এসেছিলেন। কিন্তু এখন তাঁর জয়ের কারণেই চর্চা ভরে উঠেছে সমাজ মাধ্যমের পাতায়।

বিজেপির তরফে টিকিট পাওয়ার পর চন্দনা বাউরি বলেছিলেন, এই ঘোষণার আগে আমার বিশ্বাস ছিল না যে, আমার মতো একজন মহিলা ভোটে দাঁড়ানোর জন্য টিকিট পেতে পারে। আমাকে অনেকেই অনলাইনে আবেদন করার জন্য উৎসাহিত করেছিলেন। সেই মতো আমি আবেদন করেছি। কিন্তু বিশ্বাস করতে পারিনি যে, আমার মতো একজন মহিলাও টিকিট পেতে পারে।

তবে নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর এই মহিলার জয়ের চর্চা ভরে উঠেছে সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মগুলোতে। উল্লেখ্য, এর আগে তৃণমূলের প্রার্থী স্বপন বাড়ুই এই আসন থেকে দু’‌বার জিতে বিধায়ক হয়েছিলেন। তবে এবার তৃণমূলের প্রার্থী সন্তোষকুমার মন্ডলকে এই আসনে দাঁড় করানো হয়েছিল। তবে চন্দনা বাউরির কাছে পরাজিত হন এই তৃণমূল প্রার্থী।

 

 

|#+|

 

বন্ধ করুন