বাংলা নিউজ > বায়োস্কোপ > Sonu Nigam: ‘এখনও সবাই আমায় নাচতে বলে...’ ২৫ বছর আগে কী এমন করেছিলেন সোনু? বললেন পুরনো কথা

Sonu Nigam: ‘এখনও সবাই আমায় নাচতে বলে...’ ২৫ বছর আগে কী এমন করেছিলেন সোনু? বললেন পুরনো কথা

সোনু নিগম

Sonu Nigam on 25 years of Bijuriya: ২৫ বছর আগে ‘বিজুরিয়া’ গেয়েছিলেন সোনু নিগম। তুমুল জনপ্রিয়তা পেয়েছে। এখনও শ্রোতাদের মুখে মুখে ঘোরে এই গান। সম্প্রতি ‘বিজুরিয়া’ গানটি মুখ খুলেছেন সোনু নিগম।

নব্বইয়ের দশককে ভারতে স্বাধীন সঙ্গীতের জন্য সেরা পর্যায় হিসাবে বিবেচনা করা হয়। ১৯৯৯ সালে মুক্তি পেয়েছিল সোনু নিগমের ‘বিজুরিয়া’ গানটি। দেখতে দেখতে ২৫ বছর কেটে গিয়েছে। সোনু নিগমের গাওয়া এমন একটি গান যা এখনও পপ সঙ্গীত প্রেমীদের প্লেলিস্টে রাজত্ব করে চলেছে।

রবি পাওয়ারের সুর করা এবং অজয় ​​ঝিংরানের লেখা, মৌসম অ্যালবামের এই ড্যান্স নম্বর আজও নাচের ফ্লোরে সকলের পা কাঁপাবে মাস্ট। এ বিষয় হিন্দুস্তান টাইমসের প্রতিনিধিকে সোনু নিগম বলেছেন, ‘বিজুরিয়া আমার সবচেয়ে প্রিয় গানের মধ্যে একটি। ১৯৯৯ সাল থেকে এটা আমার জীবনের একটা অংশ। আমার ৯৯.৯ শতাংশ শোয়ে আমি এটা গেয়ে শোনাই। আসলে, আমি দু’দিন আগে ফুকেতে (থাইল্যান্ড) এটা পারফর্ম করেছি এবং উপস্থিত সকলে পাগল হয়ে গিয়েছিল। এই উন্মাদনা অতুলনীয়'। 

আরও পড়ুন: ‘না’ বলেছেন মাহিয়া মাহি, তাই ‘ডার্ক ওয়ার্ল্ড’-এর অংশ হতে বাংলাদেশে কৌশানি

আরও পড়ুন: অভিনেতা নয়, বড় হয়ে কী হতে চায় তৈমুর? ছেলের কেরিয়ার স্বপ্ন এখনই ফাঁস করলেন সইফ

আরও পড়ুন: ফের রামমন্দিরে এলেন, করলেন রামলালার দর্শন, অযোধ্য়ায় কোন বিশেষ কাজে গেলেন অমিতাভ বচ্চন

গানটি কিসমত (১৯৯৮) অ্যালবাম থেকে গায়কের আরেকটি চার্ট-টপিং ড্যান্স হিট ‘তু কাব ইয়ে জানেগি’। এই গানের ভাবনা কীভাবে এসেছিল, 'পাপা মেরি জান' (অ্যানিম্যাল, ২০২৩) গায়ক বলেছেন, ‘মৌসমের লেখা একাট গান ছিল- তেরা ক্যাসা হ্যায় ইয়ে জলওয়া। অজয় জি এবং আমি রবি পাওয়ার জির বাড়িতে ছিলাম এবং আমি ভেবেছিলাম জলওয়া শব্দটি ছাড়াই অন্য কিছু থাকা উচিত, কারণ হর তরফ তেরা জলওয়া (তুনাক টুনাক তুন অ্যালবাম থেকে; ১৯৯৮) গানটি সবেমাত্র প্রকাশিত হয়েছিল। তারপর অজয় ​​জি বিজুরিয়ার জন্য লিরিক্স লেখেন। শিবমণি (পার্কাসনিস্ট) রুপার্ট ফার্নান্ডেজ, বং শ্যাম রাজ জি (স্যাক্সোফোনিস্ট)-এর মতো সঙ্গীতশিল্পীরা গানটির জন্য অনবোর্ড ছিলেন’। 

গানের সিগনেচার স্টেপ প্রসঙ্গে বলতে গিয়ে পদ্মশ্রী প্রাপক বলেছেন, ‘সরোজ খান জি (প্রয়াত কোরিওগ্রাফার) তু কাব ইয়ে জানেগি কোরিওগ্রাফি করেছিলেন। সুতরাং, তিনি জানতেন যে আমি প্রখর ভাবে শিখতে চাই এবং একজন গায়ক যে নাচতে চেয়েছিল। আমি তাঁকে বলেছিলাম বিজুরিয়ার কোরিওগ্রাফ করার সময়, তাঁর মনে রাখা উচিত তিনি এটি গোবিন্দার (অভিনেতা) জন্য করছেন। আমি খুশি যে যখন মঞ্চে পারফর্ম করি তখনও লোকেরা আমার বিজুরিয়ার সিগনেচার স্টেপের জন্য অপেক্ষা করে’।

বায়োস্কোপ খবর

Latest News

প্রাথমিকে নিয়োগ মামলায় নয়া নির্দেশ HC-র, 'ভুল প্রশ্ন' খতিয়ে দেখতে গঠন হবে কমিটি Black Hole Images: আশ্চর্যজনক! ৮ ব্ল‍্যাক হোল, কোয়াসারের ছবি দেখাল NASA বিগ বস ১৩ রি-ইউনিয়ন, আরতির সঙ্গীতে হাজির রশমি থেকে দেবলীনারা IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি Summer Health: গ্রীষ্মকালে পেট গরমের আশঙ্কা! খেয়ে দেখুন এই ৪ খাবার, সুস্থ থাকবেন মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল সম্পদ পুনর্বণ্টন নিয়ে পিত্রোদার বিস্ফোরক দাবিতে অস্বস্তিতে কংগ্রেস, চটলেন খাড়গে কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল

Latest IPL News

IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.