বাংলা নিউজ > বায়োস্কোপ > Aamir Liaquat Hussain Death: মাত্র ৪৯ বছরেই প্রয়াত পাকিস্তানি ‘মিম’ স্টার ও সঞ্চালক আমির লিয়াকত: রিপোর্ট
আমির লিয়াকত হুসেন। (ফাইল ছবি, সৌজন্যে ফেসবুক)

Aamir Liaquat Hussain Death: মাত্র ৪৯ বছরেই প্রয়াত পাকিস্তানি ‘মিম’ স্টার ও সঞ্চালক আমির লিয়াকত: রিপোর্ট

  • Aamir Liaquat Hussain Death: লিয়াকত পাকিস্তানের জাতীয় সংসদের প্রাক্তন সদস্য ছিলেন। তবে মূলত মিমের কারণে সোশ্যাল মিডিয়ায় তুমুল মিডিয়ায় জনপ্রিয় ছিলেন লিয়াকত।

প্রয়াত হলেন জনপ্রিয় সঞ্চালক আমির লিয়াকত হুসেন। তাঁর বয়স হয়েছিল ৪৯। পাকিস্তানি সংবাদমাধ্যম জিয়ো নিউজে এমনই জানানো হয়েছে। লিয়াকত পাকিস্তানের জাতীয় সংসদের প্রাক্তন সদস্য ছিলেন। তবে মূলত মিমের কারণে সোশ্যাল মিডিয়ায় তুমুল মিডিয়ায় জনপ্রিয় ছিলেন লিয়াকত।

ওই সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, বৃহস্পতিবার করাচিতে খুদাদ কলোনিতে নিজের বাড়ি থেকে সংজ্ঞাহীন অবস্থায় আমিরকে উদ্ধার করা হয়। তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে বুধবার রাতেই অসুস্থ বোধ করছিলেন আমির। কিন্তু হাসপাতালে যেতে চাননি। বৃহস্পতিবার সকালে আমিরের ঘর থেকে কোনও কিছু পড়ে যাওয়ার শব্দ শুনতে পান কর্মী জাভেদ। দ্রুত সেখানে গিয়ে আমিরের কোনও প্রতিক্রিয়া পাননি। 

আরও পড়ুন: ‘টাকা ছাড়া আর কী ইনভেস্ট করতে পারবে?’ ইমনের ছাত্রীকে ‘কুপ্রস্তাব’ গায়ক ঋষভ গুহ-র!

অপর পাকিস্তানি সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদন অনুযায়ী, আমিরের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন পাকিস্তানের জাতীয় সংসদের স্পিকার পারভেজ আসরাফ। আমিরের প্রয়াণে শুক্রবার বিকেল পাঁচটা পর্যন্ত সংসদের অধিবেশন স্থগিত করে দেন। 

আমির লিয়াকত হুসেন কে?

২০০১ সালে জিয়ো টিভিতে যোগ দিয়েছিলেন আমির। সেইসময় একটি ধর্মীয় অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন। পরের বছরেই করাচি থেকে জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জিতেছিলেন। সেই জয়ের পর পাকিস্তানের মন্ত্রিসভায় রাষ্ট্রমন্ত্রী হয়েছিলেন। ২০০৪ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত মন্ত্রী ছিলেন। দলের নির্দেশে ইস্তফা দিয়েছিলেন। তারপর আবার ২০১৮ সালের নির্বাচনে লড়াই করেছিলেন। তখন ইমরান খানের তেহরিক-ই-ইনসাফের টিকিটে জিতেছিলেন। চলতি বছর এপ্রিলে পিটিআইয়ের হাত ছেড়ে দেন। সেইসবের মধ্যে টিভিতে সঞ্চালনা করতেন।

বন্ধ করুন