বাংলা নিউজ > বায়োস্কোপ > বলিউডে যোগ্য মর্যাদা পেয়েছেন? রাখঢাক না করে সপাটে মুখ খুললেন অভয় দেওল
সম্পর্কে কিংবদন্তি বলি-অভিনেতা ধর্মেন্দ্রর ভাইপো হন অভয় দেওল।
সম্পর্কে কিংবদন্তি বলি-অভিনেতা ধর্মেন্দ্রর ভাইপো হন অভয় দেওল।

বলিউডে যোগ্য মর্যাদা পেয়েছেন? রাখঢাক না করে সপাটে মুখ খুললেন অভয় দেওল

  • কেউ কেউ বলেন বলিপাড়ার 'আন্ডাররেটেড' অভিনেতাদের মধ্যে দ্বিধাহীনভাবে উঠে আসবে তাঁর নাম। অর্থাৎ সোজা কোথায় অভয় দেওলকে যোগ্য মর্যাদা দেয়নি বলিউড।

একসময় বলিপাড়ায় অন্যধারার ছবি হলেই প্রথমেই খোঁজ পড়ত অভয় দেওল-এর। দক্ষ অভিনয়ের পাশাপাশি 'বয় নেক্সট ডোর' ইমেজ তাঁকে রাতারাতি জনপ্রিয় করে তুলেছিল। তা সত্বেও কোথাও যেন লাইমলাইট থেকে দূরেই থেকে গেলেন। 'তারকা'-র তকমা কিংবা সেই পর্যায়ের খ্যাতি থেকে উহ্য রয়ে গেছে তাঁর নাম। । কেউ কেউ বলেন বলিপাড়ার 'আন্ডাররেটেড' অভিনেতাদের মধ্যে দ্বিধাহীনভাবে উঠে আসবে তাঁর নাম। অর্থাৎ সোজা কোথায় অভয় দেওলকে যোগ্য মর্যাদা দেয়নি বলিউড। এ প্রসঙ্গে সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে অভয় জানালেন যে হিন্দি ছবিপ্রেমী দর্শক থেকে শুরু করে অনুরাগীরা আজও যখন তাঁর অভিনীত ছবির তারিফ করে, তখন আর কী করে বলেন যে যোগ্য মর্যাদা তিনি পাননি ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে।

এক বহুল প্রচারিত সংবাদপত্রকে দেওয়া ওই সাক্ষাৎকারে তিনি জানান যে পথে ঘাটে দেখলে মানুষ তাঁকে চিনতে পারেন। ' শুধু তাই নয়, সরাসরি এসে ওঁরা বলেন যে আমার অভিনয় তাঁদের বেশ পছন্দ, কাজেরও সুখ্যাতি করেন। এদিকে সাংবাদিকরা আজও আমার সাক্ষাৎকার নিতে চান। সুতরাং, ইন্ডাস্ট্রি থেকে পর্যাপ্ত মর্যাদা পাইনি একথা কিছুতেই বলা যাবে না', সাফ কথা উভয়ের। তবে হ্যাঁ, এর পাশাপাশি তারকাদের পি আর টিম নিয়ে কটাক্ষ করতেও ছাড়লেন না 'জিন্দেগি না মিলেগি দোবারা' ছবির এই অভিনেতা।

অভয়ের কথায়,' বলিপাড়ার তারকাদের মতো আমার যা নেই তা হল একটি পি আর টিম। তারকাদের সবসময় খবরে রাখার জন্য তাঁরা যা করেন তা আমার ব্যক্তিগতভাবে নাপসন্দ। তাই কোনওদিনই নিজের পি আর টিম রাখিনি আমি।তারকা হওয়া কিংবা খবরে থাকার জন্য এসব আমার পোষায় না। তাই ইচ্ছে করেই রাখিনি। এটুকুই'। তবে একইসঙ্গে অভিনেতার দাবি যে ভারতে তাঁরা নিজেরাই এমন ব্যবস্থা চালু করছেন যে যদি কোনও অভিনেতাকে বেশিরভাগ সময়ে খবরে না দেখা যায় কিংবা আট-দশটা পণ্যের বিজ্ঞাপনে না দেখা যায় তাহলে আর যাই হোক, তাঁর কপালে 'তারকা'-র তকমা জুটবে না।

বক্তব্যর শেষে তাঁর সংযোজন, 'এখনও ইচ্ছেমতো বাছাই করে ছবিতে অভিনয় করতে পারি। টিকে থাকার জন্য যে ছবির প্রস্তাব আসবে সেই ছবিই করতে হবে এমন অবস্থায় পড়িনি আজও। যদি কেরিয়ারগত ভাবে একে সাফল্য না বলা যায়, তাহলে জানি না সফল হওয়া ঠিক কাকে বলে'।

বন্ধ করুন