বাংলা নিউজ > বায়োস্কোপ > ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হল সানি দেওলকে, কৃষিবিলের সপক্ষে টুইটের জের
সানি দেওল (ছবি-ইনস্টাগ্রাম) 
সানি দেওল (ছবি-ইনস্টাগ্রাম) 

ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হল সানি দেওলকে, কৃষিবিলের সপক্ষে টুইটের জের

  • বাড়ল সানি দেওলের নিরাপত্তা বেষ্টনী, এখন থেকে ওয়াই ক্যাটেগরি (Y -category)-র সুরক্ষা পাবেন গুরুদাসপুরের বিজেপি সাংসদ। 

দিন কয়েক আগেই অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতকে ওয়াই ক্যাটেগরির সুরক্ষা প্রদান করেছিল কেন্দ্র, এবার অভিনেতা তথা বিজেপি সাংসদ সানি দেওলের সুরক্ষা আঁটোসাটো করল স্বরাষ্ট্র মন্ত্রক। বিতর্কিত কৃষিবিলের স্বপক্ষে মুখ খোলায় একটা বড় অংশের মানুষের বিরাগভাজন হয়েছেন সানি। তাই গুরুদাসপুরের সাংসদের নিরাপত্তা বাড়িয়ে ওয়াই ক্যাটেগরির করা হয়েছে বলে খবর। 

কেন্দ্রের আনা নয়া কৃষিবিল নিয়ে গত কয়েক দিন ধরেই দেশজুড়ে ব্যাপক চাঞ্চল্য দেখা গিয়েছে, পথে নেমে প্রতিবাদ জানাচ্ছেন দেশের কৃষক সম্প্রদায়ের মানুষ, যাঁদের মধ্যে বেশিরভাগই হরিয়ানা ও পঞ্জাবের। এই মামলায় কোনওরকম চমক না রেখে নিজের দলের সিদ্ধান্তকেই সমর্থন জানিয়েছেন বিজেপি সাংসদ সানি দেওল। তাঁর দাবি কৃষকদের ভুল বুঝিয়ে ফায়দা তোলার চেষ্টা করছেন বিচ্ছিন্নতাবাদী ও বিরোধীরা। 

এনডিটির রিপোর্ট অনুযায়ী, সানির সুরক্ষা ওয়াই ক্যাটেগরির করা হয়েছে। যার ফলে এখন থেকে সানি দেওলের নিরাপত্তার দায়িত্বে থাকবেন, মোট ১১জন সশস্ত্র পুলিশ ও কম্যান্ডো। 

কৃষিবিল নিয়ে গত ৬ ডিসেম্বর সানি টুইট করেন, ‘আমি সকলের উদ্দেশে অনুরোধ জানাচ্ছি, এটা কেন্দ্র ও কৃষকদের মধ্যেকার বিষয়। এর মাঝে কারুর হস্তক্ষেপ দরকার নেই। দুই পক্ষ আলোচনার মাধ্যমে অবশ্যই একটা সিদ্ধান্তে পৌঁছবে। কিন্তু কিছু মানুষ এই আন্দোলনকে কাজে লাগিয়ে নিজেদের আখের গুছিয়ে ফেলবার প্রয়াস করছে। তারা কৃষকদের বিষয়ে না ভেবে বরং ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতেই বেশি ব্যস্ত। তাই আমি আমার দল ও কৃষক- উভয়েরই পাশে আছি’।

কৃষিবিল নিয়ে বলিউড ইতিমধ্যেই দ্বিধাবিভক্ত, একদিকে কেন্দ্রের সিদ্ধান্তের সমর্থনে সোচ্চার সানি দেওল,কঙ্গনা রানাওয়াতরা। অন্যদিকে কৃষকদের পাশে দাঁড়িয়েছেন দিলজিত্ দোসাঞ্জ, প্রিয়াঙ্কা চোপড়া, সোনম কাপুররা।

বন্ধ করুন