বাংলা নিউজ > বায়োস্কোপ > Alia Bhatt: রাহার জন্মের পর অপরাধবোধ ঘিরে ধরেছে আলিয়াকে! নিচ্ছেন মনোবিদের পরামর্শ

Alia Bhatt: রাহার জন্মের পর অপরাধবোধ ঘিরে ধরেছে আলিয়াকে! নিচ্ছেন মনোবিদের পরামর্শ

আলিয়া ভাট 

Alia Bhatt talks about ‘mom guilt’: দুধের শিশুকে ফেলে কাজে যেতে হচ্ছে, তিনি কি সত্য়িই আদর্শ মা? এই ভাবনায় জেরবার আলিয়া। 

মেয়েকে পাবলিক ফিগার হিসাবে তুলে ধরতে চান না রণবীর-আলিয়া। তাই লোকচক্ষুর আড়ালেই রাহাকে বড় করার সিদ্ধান্ত নিয়েছেন তারকা দম্পতি। মাত্র ২৯ বছর বয়সেই মা হয়েছেন আলিয়া। কেরিয়ারের শীর্ষে থাকাকালীন নায়িকার মা হওয়ার সিদ্ধান্তে চমকে গিয়েছেন অনেকেই। তবে সন্তান, সংসার সামলানোর পাশাপাশি নিজের কেরিয়ারের প্রতিও সমান দায়িত্বশীল আলিয়া। কিন্তু তা সত্ত্বেও মাঝেমধ্যেই অপরাধবোধ ঘিরে ধরছে নায়িকাকে!

হ্যাঁ, রাহাকে সামলানোর পাশাপাশি পেশাদার কমিটমেন্টগুলো পূরণের ভাবনা অনেক সময়ই তাঁকে উদ্বিগ্ন করে তুলছে। এর জন্য নিয়মিত থেরাপিও নিতে হচ্ছে রণবীর ঘরণীকে, নিজেই এক সাক্ষাৎকারে একথা ফাঁস করেছেন আলিয়া। পাশাপাশি অভিনেত্রী জানান, মানুষজন তাঁর সম্পর্কে কী ভাবে, এই নিয়ে সবসময়ই চিন্তাভাবনা করেন তিনি। পাশাপাশি কাজের ক্ষেত্রে নতুন মায়েদের সরিয়ে দেওয়ার বদলে তাঁদের সময় দেওয়া উচিত বলেই মত আলিয়া।

ভোগ ইন্ডিয়াকে (Vogue India) দেওয়া সাক্ষাৎকারে আলিয়া বলেন, ‘কিন্তু এখনও একটা অপরাধবোধ কাজ করে, সেই পরিমাণটা কম নয়। আমি অনেক সময়ই চিন্তিত হয়ে পড়ি যে আমি কি ঠিক করছি আমার সন্তানের সঙ্গে কিংবা আমার কাজটা ঠিকভাবে করতে পারছি কী? মেয়েদের উপর বিরাট চাপ থাকে দুটোই পটু হাতে করবার…মানে পুরোনো যে ধ্যানধারণা রয়েছে যে মা হওয়ার পর তোমাকে নিজের কেরিয়ার বিসর্জন দিতে হবে না হলে তুমি আদর্শ মা নয়। আসলে নতুন মায়েদের সময় দেওয়া উচিত জীবনের নতুন শুরুর সঙ্গে মানিয়ে নেওয়ার। প্রত্যেক কর্পোরেশন এবং ইন্ডাস্ট্রির উচিত সেই সময়টা দেওয়া, তাদেরকে ছেঁটে ফেলা উচিত নয়’।

সুপারস্টার হওয়ার জেরে আলিয়ার কাছে কি অধিক সহজ দুটো সামাল দেওয়া? রাহার মা বলেন, ‘অবশ্যই। কিন্তু আমি সবর্দা ভাবি লোকে আমাকে নিয়ে কী বলেছে! তাঁরা কি সত্যি ভাবে যে আমি দুটো ভালোভাবে ম্যানেজ করতে পারছি নাকি শুধু আমাকে খুশি করতেই বলছে যে আমি দুদিক সামলাতে পারছি। হয়তো আমি নিজেকে জাজ করতে চাইছি না, তা সত্ত্বেও নিজের এই আত্মসমালোচনাগুলো করতে বাধ্য’। আলিয়া একথাও জানান নিজের মানসিক স্বাস্থ্য নিয়ে খুবই সচেতন তিনি। সেই কারণে নিজের এই সকল ভয় এবং উদ্বেগ নিয়ে প্রতি সপ্তাহে মনোবিদের কাছে হাজির হন তিনি। সপ্তাহে একবার করে থেরাপি নিচ্ছেন নতুন মা। রাহার জন্মের পর আলিয়া উপলব্ধি করেছেন, আসলে একদিনে এই বিষয়গুলো বুঝে ওঠা অসম্ভব। এটা নিরন্তর বিকশিত হতে থাকবে, আদতে এটি একটি ক্রমবর্ধমান প্রক্রিয়া। প্রতিদিন নিজেকে ভাঙতে হবে, সেই টুকরোগুলো জুড়ে একটা নতুন আমিকে গড়তে হবে। এটা মাতৃত্বের চ্য়ালেঞ্জ।

গত বছর এপ্রিলে রণবীরের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন আলিয়া। সেইসময় অন্তঃসত্ত্বা ছিলেন অভিনেত্রী। বিয়ের দেড় মাসের মাথায় এই সুখবর ভাগ করে নেন আলিয়া। গত বছর নভেম্বরের শুরুতে আলিয়ার কোল আলো করে আসে রাহা। মেয়েকে ঘিরেই তাঁর গোটা জগত।

আলিয়াকে শেষ দেখা গিয়েছে সুপারহিট ছবি ‘ব্রহ্মাস্ত্র পার্ট ১: শিবা’তে। শীঘ্রই হলিউডে আত্মপ্রকাশ করবেন আলিয়া। নেটফ্লিক্সে মুক্তি পাবে তাঁর ডেবিউ ছবি ‘হার্ট অফ স্টোন’। বলিউডে আলিয়ার আগামী রিলিজ ‘রকি অউর রানি কি প্রেম কাহিনি’।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.