বাংলা নিউজ > বায়োস্কোপ > Anirban Bhattacharya: অনির্বাণ শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের ‘মশা’ উড়িয়ে দিলেন সাহিত্য সভায়! দেখুন ভিডিয়ো

Anirban Bhattacharya: অনির্বাণ শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের ‘মশা’ উড়িয়ে দিলেন সাহিত্য সভায়! দেখুন ভিডিয়ো

অনির্বাণ শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের ‘মশা’ উড়িয়ে দিলেন সাহিত্যসভায়!

Anirban Bhattacharya's dramatic performance: টাটা স্টিল কলকাতা লিটারারি মিটে চমক অনির্বাণ ভট্টাচার্যের। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের মশা গল্পটি পাঠ করে শোনালেন অভিনেতা। গাইলেন গানও।

কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালে অনুষ্ঠিত হচ্ছে টাটা স্টিল কলকাতা লিটারারি মিট ২০২৩। এই সাহিত্য কেন্দ্রিক আলোচনার অনুষ্ঠানটি গতি ২১ জানুয়ারি শুরু হয়েছে। চলবে আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত। আর এই অনুষ্ঠানের প্রথমদিন শেষ পর্বে সকলের মন জয় করে নিলেন অনির্বাণ ভট্টাচার্য।

এদিন অনির্বাণ ভট্টাচার্যকে একদম অচেনা রূপে দেখা গেল। না, তিনি এদিন কোনও নাটক মঞ্চস্থ করেননি, অভিনয় করেননি। তবে কী করেছেন? এদিন তিনি শ্রুতি নাটক পাঠ করেছেন। নিজেই গেয়েছেন, পাঠ করেছেন এবং একই সঙ্গে আবহ সঙ্গীত ম্যানেজ করেছেন। ফলে তিনজনের কাজ মঞ্চে তিনি সমান দক্ষতার সঙ্গে একাই সামলেছেন।

এই সাহিত্য বিষয়ক অনুষ্ঠানে নিশ্চয় ভাবছেন তিনি কী শ্রুতিনাটক হিসেবে পাঠ করলেন? এদিন তিনি শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের মশা গল্পটিকে পাঠ করেন।

অভিনেতা মঞ্চ থেকে শুরুতেই জানান, 'সকলকে নমস্কার। খুবই ভালো লাগছে এই মঞ্চে বসে গল্প পাঠ করার সুযোগ পেয়ে। এটি শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের লেখা একটি ছোট গল্প, মশা। ২০১৫ সালে আমরা আমাদের নাট্য সংগঠন থেকে একটি নাটক মঞ্চস্থ করেছিলাম। চারটি গল্প নিয়ে হয়েছিল সেই প্রযোজনা, তার একটি ছিল মশা। এখন যেটা পাঠ করব সেটা সেই গল্পের নাট্যরূপ। নাটকের প্রয়োজনের কিছু জায়গা আমরা সম্পাদনা এবং সংযোজন করেছিলাম।'

এরপর তিনি শুরু করেন তাঁর শ্রুতিনাটক। শুরুতেই চমক! মশার শব্দ করে শোনালেন অভিনেতা। সঙ্গে গেয়েও ফেললেন মশাদের গান! এদিন উপস্থিত সকল দর্শকরা তাঁর লাইভ গানের সাক্ষী থাকলেন। তারপর তিনি তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে পাঠ করতে থাকেন শ্রুতিনাটকটি। কখনও থুত্থুরে বুড়ো দাদুর গলায় কখনও যুবকের গলা করে পাঠ করলেন গোটা নাটকটি। স্ক্রিপ্টের মাঝে মাঝে ছিল গানের উপস্থিতিও। ফলে এই টানা ২৫ মিনিটের নাটকটি মুগ্ধ করে দর্শকদের। অভিনেতার এই সোলো পারফরমেন্স সকলের মন জয় করে নেয়!

আদতে বলে না শেষ ভালো যার সব ভালো তার! এ যেন ঠিক তাই। অভিনেতার বহু ভক্তরা এখানে মন্তব্য করেছেন। এক ব্যক্তি লেখেন, 'মুগ্ধ এই দারুণ শিল্পের সাক্ষী থেকে।' আরেক ফেসবুকবাসী লেখেন, 'অসাধারণ।' আরেক ব্যক্তি লেখেন, 'বাকরুদ্ধ, দারুণ দারুণ। যে কোনও ভাষা কম পড়ে যাচ্ছে।'

আগামী মাসের ১০ তারিখ মুক্তি পেতে চলেছে অনির্বাণ ভট্টাচার্য অভিনীত ছবি মিথ্যে প্রেমের গান। তাঁর সঙ্গে এই ছবিতে ইশা সাহা এবং গৌরব চক্রবর্তীকেও দেখা যাবে গুরুত্বপূর্ণ ভূমিকায়।

বায়োস্কোপ খবর

Latest News

ফোলা রুটি খেলে কী হয়? ফুলকো, নাকি না-ফোলা রুটি, কোনটি খাওয়া শরীরের জন্য ভালো ৬ বছরের ছোট রাতুলকে বিয়ে, এ কী রূপে সামনে এলেন রূপাঞ্জনা! হানিমুনেই বদলে গেল সব গজলক্ষ্মী রাজযোগে মেষ-সহ ৭ রাশির ভাগ্য উজ্জ্বল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল পালঘর লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য কোডার্মা লোকসভা কেন্দ্র: বিজেপির শক্ত ঘাঁটি, প্রভাব আছে CPI-ML দলেরও হাজিপুর লোকসভা কেন্দ্র ২০২৪: পাসওয়ান গড়ে কাকার কাঁটা উপেক্ষা করে চিরাগের লড়াই 'পুরুষ যখন পছন্দের নারীকে বিয়ে করে..', হানিমুনে আদৃত-কৌশাম্বি, সৌমিতৃষার মনে… ওজন কমাতে তাড়াহুড়ো নয়, রাখুন ধৈর্য, নতুন নির্দেশিকা জারি ICMR-এর সামান্য বুদ্ধি খরচা করলেই হতে পারেন রোগা, রইল ১৩টি টিপস সকাল থেকেই মেঘলা আকাশ, সঙ্গী ভ্যাপসা গরম, আজ কি কলকাতায় বৃষ্টি হবে?

Latest IPL News

ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.