বাড়ি > বায়োস্কোপ > Cinema hall Opening: পয়লা অগস্ট থেকে সিনেমা হল খোলার সওয়াল তথ্য ও সম্প্রচার মন্ত্রকের
বন্ধ হল, তারইমধ্যে নবীনায় চলছে পরিষ্কারের কাজ (ছবি সৌজন্য রয়টার্স)
বন্ধ হল, তারইমধ্যে নবীনায় চলছে পরিষ্কারের কাজ (ছবি সৌজন্য রয়টার্স)

Cinema hall Opening: পয়লা অগস্ট থেকে সিনেমা হল খোলার সওয়াল তথ্য ও সম্প্রচার মন্ত্রকের

  • কীভাবে বসার ব্যবস্থা করা হবে, সেই বিষয়টিও প্রস্তাবে জানানো হয়েছে।

আগামী মাসেই দেশজুড়ে সিনেমা হল খোলার প্রস্তাব দিল কেন্দ্রীয় তথ্য় ও সম্প্রচার মন্ত্রক। সেই সুপারিশ আপাতত স্বরাষ্ট্র মন্ত্রকে পাঠানো হয়েছে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের একটি প্রতিবেদনে একথা জানানো হয়েছে।

আরও পড়ুন : বিনামূল্যে দেখার সুযোগ, তা সত্ত্বেও অনলাইনে লিক হয়ে গেল সুশান্তের ‘দিল বেচারা’

প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার সিআইআইয়ের মিডিয়া কমিটির সঙ্গে রুদ্ধদ্বার আলাপচারিতার সঙ্গে কেন্দ্রীয় তথ্য় ও সম্প্রচার  সচিব আমিত খাড়ে ইঙ্গিত দেন, আগামী ১ অগস্ট থেকেই সিনেমা হল খুলে দেওয়ার সুপারিশ পাঠিয়েছেন তিনি। একান্ত তা না হলে আগামী ৩১ অগস্টের মধ্যে সিনেমা হল খোলা যেন খোলা হয়, সেই প্রস্তাব পাঠানো হয়েছে। 

আরও পড়ুন : সুশান্তেই শুরু, সুশান্তেই শেষ দিল বেচারা : সত্যি ভারতীয় সিনেমা আপনাকে মিস করবে!

কীভাবে বসার ব্যবস্থা করা হবে, সেই বিষয়টিও নিজের প্রস্তাবে জানিয়েছেন কেন্দ্রীয় তথ্য় ও সম্প্রচার সচিব। তিনি জানিয়েছেন, প্রথম সারিতে একটি আসন ছেড়ে বসবেন দর্শকরা। পরের সারি পুরো ফাঁকা থাকবে। তারপর আবার তৃতীয় সারিতে একটি আসন ছেড়ে ছেড়ে বসা হবে। এরকমভাবে পুরো হলেই দর্শকদের বসার বন্দোবস্ত করার প্রস্তাব দেওয়া হয়েছে। 

আরও পড়ুন : ‘ম্যানি’-র জাদুতে হার মানল IMDB, বিশ্বে সর্বকালীন সেরা রেটিং ‘দিল বেচারা’-র

যদিও আলোচনায় উপস্থিত হল মালিকরা সেই প্রস্তাবে একেবারেই ইতিবাচক সাড়া দেননি। তাঁদের বক্তব্য, ২৫ শতাংশ দর্শক নিয়ে সিনেমা দেখানোর শুরুর পরিবর্তে হল বন্ধ রাখা ঢের ভালো। তবে কেন্দ্রীয় তথ্য় ও সম্প্রচার সচিব জানিয়েছেন, তাঁর সুপারিশ চূড়ান্ত নয়। হল খোলার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা।

বন্ধ করুন