বাংলা নিউজ > বায়োস্কোপ > Dadagiri 10: ‘আপনি অনুপ্রেরণা ম্যাডাম’, মেদিনীপুর-হাওড়া লোকালের প্রথম মহিলা চালক দাদাগিরিতে, প্রশংসায় ভরালেন সৌরভ

Dadagiri 10: ‘আপনি অনুপ্রেরণা ম্যাডাম’, মেদিনীপুর-হাওড়া লোকালের প্রথম মহিলা চালক দাদাগিরিতে, প্রশংসায় ভরালেন সৌরভ

‘আপনি অনুপ্রেরণা ম্যাডাম’, মেদিনীপুর-হাওড়া লোকালের প্রথম মহিলা চালক দাদাগিরিতে

Dadagiri 10: দক্ষিণ-পূর্ব রেলের একমাত্র মহিলা ট্রেন চালক ৪৬ বছরের দীপান্বিতা দাস। এবার সৌরভের শো-তে হাজির এই লোকো পাইলট। 

'বাঙালি লড়ে, বাঙালি গড়ে, বাঙালি আজও দাদাগিরি করে….', এই ভাবনা নিয়েই শুরু হয়েছিল দাদাগিরির ১০ নম্বর সিজন। প্রায় শেষ লগ্নে পৌঁছেও বাঙালির সেই অদম্য জেদের গল্প জি বাংলার পর্দায় তুলে ধরতে মরিয়া দাদাগিরি-র টিম। এবার এই গেম শো-এর মঞ্চে হাজির হচ্ছেন দক্ষিণ-পূর্ব রেলের একমাত্র মহিলা লোকো পাইলট দীপান্বিতা দাস। আরও পড়ুন-দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো?

৪৬ বছর বয়সী দীপান্বিতার পশ্চিম মেদিনীপুরের খড়গপুরের বাসিন্দা। দুই সন্তানের জননী দীপান্বিতা প্রতিদিন হাজার হাজার মানুষকে পৌঁছে দেন গন্তব্যে। চলতি সপ্তাহ শেষে মেদিনীপুর-হাওড়া লোকালের এই লোকো পাইলট সৌরভের মুখোমুখি হবেন। সেই প্রোমো সামনে আনল চ্যানেল কর্তৃপক্ষ। দাদাকে দেখেই তিনি বলে ওঠেন,'আপনি সবার অনুপ্রেরণা'। দীপান্বিতার কর্মকাণ্ডে মুগ্ধ দাদা পালটা বলেন, ‘আপনিও সবার অনুপ্রেরণা ম্যাডাম। কারণ আপনি দক্ষিণ-পূর্ব রেলের একমাত্র মহিলা প্যাসেঞ্জার ট্রেনের চালক’।

২০০৩ সাল থেকে রেলে কর্মরতা দীপান্বিতা। সেই সময় আদ্রা ডিভিশনে কাজে যোগ দিয়েছিলেন, তিন বছর পর খড়গপুর ডিভিশনে আসেন। ২০১৪ সাল থেকে মালগাড়ির লোকো পাইলট হিসেবে কাজ শুরু করেছিলেন। ২০২৩ সালে প্রথম যাত্রীবাহী লোকাল ট্রেন চালানো শুরু করেন। ১০ বছর নিজের দক্ষতা প্রমাণের পরেই যাত্রীবাহী ট্রেন চালানোর যোগ্যতা অর্জন করেছেন দীপান্বিতা। তাঁর লড়াই সত্যি কুর্নিশযোগ্য।

মেদিনীপুর থেকে হাওড়া, আর হাওড়া থেকে মেদিনীপুর, প্রতিদিন হাজারো মানুষকে নিজেদের গন্তব্য সুরক্ষিত পৌঁছে দেওয়ার গুরু দায়িত্ব তাঁর কাঁধে। দীপান্বিতার কথায়, যাত্রীবাহী ট্রেন চালানোর সময় অতিরিক্ত সতর্কতা দরকার পড়ে। দীপান্বিতার স্বামীও রেলে কর্মরত। তাঁর ছেলে ষষ্ঠ শ্রেণি এবং মেয়ে একাদশ শ্রেণিতে পড়ছে। 

আইপিএল নিয়ে ব্যস্ত সৌরভ সদ্য দিল্লিতে দাদাগিরির দুটো এপিসোডের শ্যুটিং সেরেছেন। সেই প্রসঙ্গে শো-এর পরিচালক অভিজিৎ সেন হিন্দুস্তান টাইমস বাংলাকে জানান, ‘দাদাগিরির দুটো পর্ব দিল্লিতে শ্যুট হল। সেখানকার বাঙালিরা ছিলেন। দিল্লিতে প্রচুর বাঙালি রয়েছেন, তাঁদের মধ্যে প্রচুর উচ্ছ্বাস আর উদ্দীপনা ছিল। সব মিলিয়ে দারুণ সাড়া পেয়েছি’। প্রতিটা সিজনে নতুন কিছু করার চেষ্টা করেছি, এই সিজনেও প্রচুর মানুষ এসেছেন, অংশগ্রহণ করেছে। আমরা সবাই মিলে চেষ্টা করেছি। টিমের সব মেম্বাররাই সেরাটা দিয়ে চলেছেন'।

আইপিএলের পরেই কি শেষ হবে দাদাগিরি? পরিচালকের সটান জবাব, ‘এখনও কিছু চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। কথাবার্তা চলছে, দেখা যাক। শেষ হলে একটা খারাপ লাগা তো থাকেই, তবে দাদাগিরি কিন্তু এখনই শেষ নয়। আর যে কোনও শেষ কিন্তু নতুন কিছুকে শুরু হতে সাহায্য করে।' 

বায়োস্কোপ খবর

Latest News

করণের ৫২ বছরের জন্মদিনের পার্টিতে চাঁদের হাট! কে কে ছিলেন অতিথি তালিকায়? ইজরায়েলের প্রেসিডেন্ট হওয়ার কথা ছিল আইনস্টাইনের! তারপর… চারিদিকে হেমা-ধর্মেন্দ্রর ছবি, বিশাল নাচের ঘর, জুহুর বাংলোর অন্দরমহল দেখালেন এষা 'ওঠা পড়া সবটাই দেখেছি...', অনিশ্চয়তায় ভরা পেশা নিয়ে কী জানালেন মাফিন? আমেরিকার পড়ুয়ারা কীভাবে হামাসকে সমর্থন করলেন, উদ্বেগ প্রকাশ রুশদির RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা কাঁচা দুধের কারণে বাড়তে পারে বার্ড ফ্লুর জীবাণু, পরীক্ষায় ধরা পড়ল নতুন তথ্য 'মিসেস মাহি' হওয়ার জন্য কীভাবে নিজেকে তৈরি করেছেন জাহ্নবী? নিজেই জানালেন সেই কথা দিল্লিতে হঠাৎই বন্ধ হয়ে গেল আয়ুষ্মান খুরানার ছবির শ্যুটিং! কেন? বুথে মোমবাতি–টর্চ রাখার নিদান দিল নির্বাচন কমিশন, ষষ্ঠ দফার মুখে কেন এমন বার্তা?

Latest IPL News

RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.