বাংলা নিউজ > বায়োস্কোপ > ক্ষতিপূরণ দিতে হবে বিএমসিকে,বাড়ি ভাঙার মামলায় বম্বে হাইকোর্টে জয় কঙ্গনার
বড় জয় কঙ্গনার  (PTI)
বড় জয় কঙ্গনার  (PTI)

ক্ষতিপূরণ দিতে হবে বিএমসিকে,বাড়ি ভাঙার মামলায় বম্বে হাইকোর্টে জয় কঙ্গনার

  • খারাপ উদ্দেশ্য নিয়ে কঙ্গনার বাড়ি ভেঙেছিল বিএমসি, রায় দিল বম্বে হাইকোর্ট। 

চাওড়া হাসি কঙ্গনা রানাওয়াতের মুখে। সেপ্টেম্বর মাসে নায়িকার অফিস বাড়ি ভাঙার মামলায় বম্বে হাইকোর্টে বড় জয় পেলেন অভিনেত্রী। এই মামলায় মোটা টাকা ক্ষতিপূরণ দিতে হবে বিএমসিকে সাফ জানিয়ে দিল আদালত। শুক্রবার বম্বে হাইকোর্ট জানায়, বৃহন্মুম্বই পুরসভার তরফে গত ৭ ও ৯ সেপ্টেম্বর কঙ্গনা রানাওয়াতকে পালি হিলসের যে সম্পত্তি ভাঙার নোটিশ পাঠানো হয়েছিল তা খারিজ করে দিল হাইকোর্ট। কঙ্গনার অফিস খারাপ উদ্দেশ্য নিয়ে ভেঙেছে বিএমসি, রায়ের কপিতে জানাল জাস্টিস এসজে কাথাওয়ালা এবং জাস্টিস রিয়াজ চাগলার ডিভিশন বেঞ্চ। 

আদালতের তরফে জানানো হয়েছে কঙ্গনার অফিস বাড়ি ভেঙে কত কোটির সম্পত্তি ধ্বংস করেছে বিএমসি, তার নির্দিষ্ট হিসাব পাওয়ার জন্য Shetgiri and Associates-কে মূল্যনির্ধারক হিসাবে নিযুক্ত করা হয়েছে আদালতের তরফে।আগামী তিন মাসে তাঁরা রিপোর্ট জমা দেবে আদালতে। এরপর কোর্ট বিএমসিকে কত টাকা ক্ষতিপূরণ দিতে হবে সেই সংক্রান্ত নির্দেশ দেবে। 

আজ বম্বে হাইকোর্ট জানায় কঙ্গনার পালি হিলসের বাংলারো প্রায় ৪০% খারাপ উদ্দেশ্য নিয়ে ৯ সেপ্টেম্বর ভেঙে দেয় বিএমসি। পুরসভার এই কাজ পুরোপুরিভাবে ‘আইনি কুৎসা’ এবং কঙ্গনার বিতর্কিত টুইট দ্বারা প্রভাবিত হয়েই এই কাজ করা হয়েছে। যে টুইটে মুম্বইয়ের সঙ্গে পাক অধিকৃত কাশ্মীরের তুলনা করেছিলেন কঙ্গনা রানাওয়াত। 

নিজেদের রায়ের কপিতে বম্বে হাইকোর্ট জানায় ,কোনও ব্যক্তির দায়িত্বহীন বক্তব্যকে এড়িয়ে চলতে হবে হতেই যা বিরক্তিকর হতে পারে এবং এই জাতীয় ব্যক্তির বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া যায় না। তবে ক্ষমতার অপব্যবহার করে, সেই ব্যক্তি বা তার সম্পত্তির উপর রাষ্ট্র অকারণে আঘাত হানতে পারবে না। 

সোশ্যাল মিডিয়ায় নিজের মত প্রকাশ সম্পর্কে কঙ্গনাকেও অধিক সর্তক হতে বলেছে বম্বে হাইকোর্ট। কঙ্গনা নিজের ভাঙা সম্পত্তিকে বাসবাসযোগ্য করে গড়ে তুলতে পারবে, এই নির্মাণের ক্ষেত্রে বিএমসির প্রয়োজনীয় অনুমতি নিতে হবে অভিনেত্রীকে। 

কঙ্গনা রানাওয়াতের পালি হিলসের অফিস বাড়িতে নাকি বেআইনি নির্মাণ রয়েছে। এই অভিযোগ এনে গত গত ৭ সেপ্টম্বর নোটিশ জারি করেছিল বিএমসি। গত ৯ সেপ্টেম্বর অভিনেত্রীর মনিকর্ণিকা ফিল্মসের অফিস বুলডোজার দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেয় বৃহন্মুম্বই পুরসভা। যার কয়েকঘন্টার মধ্যেই বিএমসির কাজকে বেআইনি বলে দাবি করে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন কঙ্গনা। পুরসভার কাছে ২ কোটি টাকার আর্থিক ক্ষতিপূরণও দাবি করেছিলেন কঙ্গনা রানাওয়াত। 

২ কোটি টাকার আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন কঙ্গনা, বিএমসির কাছ থেকেই সেই গ্যাঁটগচ্ছার খেসারত চান পর্দার মনিকর্ণিকা। অবশেষে বড় জয় এল কঙ্গনার ঝুলিতে। 

বন্ধ করুন