বাংলা নিউজ > বায়োস্কোপ > Didi No 1-Suchitra Sen: ‘ভুল ছিলাম, দাঁড়ালেনও ওভাবেই’, সুচিত্রা সেনের সঙ্গে দেখা হওয়ার অভিজ্ঞতা জানালেন ডাঃ জাহেদি

Didi No 1-Suchitra Sen: ‘ভুল ছিলাম, দাঁড়ালেনও ওভাবেই’, সুচিত্রা সেনের সঙ্গে দেখা হওয়ার অভিজ্ঞতা জানালেন ডাঃ জাহেদি

সুচিত্রা সেনের সঙ্গে সাক্ষাতের অভিজ্ঞতা জানালেন জাহেদি বানো

Didi No 1-Suchitra Sen: ‘বসার পর উনি উঠে এলেন। মিসেস সুচিত্রা সেন, আমাদের মহানায়িকা। এসে হাতজোড় করে বললেন, নমস্কার। আমি উঠে দাঁড়ালাম- নমস্কার করলাম। তারপর ড্রেসিং টেবিলের পাশে যেখানে আমি বসেছি উনি বসলেন। বসার পর উনি কিছুক্ষণ…'।

রুপালি পর্দার চির-রহস্যময়ী। অভিনয়শৈলী ও প্রতিভায় মহানায়িকা। তিনি সুচিত্রা সেন। মহানায়িকার রূপের ছটায় বিভোর আপামর বাঙালি দর্শকেরা। যতটা সমকালীন, ততটাই চিরকালীন। একটি আদ্যোন্ত ব্র্যান্ড। বাঙালি নারীর স্টাইল-আইকন তিনি। তাঁকে কাছ থেকে দেখার অভিজ্ঞতা যে কারও কাছে চিরস্মরণীয় হয়ে থেকেছে। তেমনই এক অভিজ্ঞতার কথা দিদি নম্বর ১-এর মঞ্চে এসে ভাগ করে নিলেন ডাঃ জাহেদি বানো।

দিদি নম্বর ১-এর মঞ্চে

একটা সময় অন্তরালে চলে যান সুচিত্রা সেন। বাড়িতেই থাকতেন বেশির ভাগ সময়। দিদি নম্বর ওয়ানে প্রতিযোগী জাহেদি জানান, তখন বেলভিউ নার্সিং হোমে তাঁর চাকরির বয়স সবে মাত্র ৫ বছর। চিকিৎসক সুব্রত মৈত্র একদিন ডেকে বলেন, ‘জাহেদি তোমাকে ওঁর (সুচিত্রা সেন) বাড়ি যেতে হবে’। তাঁর কথা অনুযায়ী, এত বড় একজন মহানায়িকা আর তিনি সবে সবে এসেছেন। সেই শুনে মনে মনে একটু ইতস্তত হয়ে গিয়েছিলেন বলে জানেন। এরপরই চিকিৎসকের নাকি নির্দেশ ছিল, ‘ওসব বললে হবে না। তোমাকে বলেছি মানে তুমিই যাবে’।

আরও পড়ুন: নামী সাংবাদিকের মেয়ে, কেরিয়ারের মধ্যগগণে বিয়ের পিঁড়িতে, জন্মদিনে চিনে নিন অজানা জয়া বচ্চনকে

সুচিত্রা সেনের সঙ্গে সাক্ষাৎ

এরপরই ‘ম্য়াডাম’ সুচিত্রা সেনের বাড়িতে গিয়ে হাজির হন তিনি। জানান, ‘গেলেম ওঁর বাড়ি। কলিং বেলটা দিলাম। দরজা খুলে একজন মহিলা এলেন। বললেন, আপনি বেলভিউ থেকে এসেছেন? ডক্টর? এরপরই ভিতরে আসতে বলল। এরপর লম্বা হলঘরে বসালেন। বসে থাকার কিছুক্ষণ পরে ওই মহিলা আবার ফিরে এলেন। এরপরই ভিতরে যেতে বললেন। তারপর দেখলাম, একটা ঘরের মধ্যে দিয়ে একটা ঘর, তারপর একটা ঘর, গেলাম। আলো আঁধারির একটা পরিবেশ। কেউ ছিল না সেখানে। আমাকে উনি (সুচিত্রা সেন) বসালেন ড্রেসিং টেবিলের সামনে’।

আরও পড়ুন: আধখোলা শার্টের ফাঁকে উঁকি দিচ্ছে বক্ষবিভাজিকা, শ্রাবন্তীর আগুন ধরানো ছবিতে বোল্ড আউট ভক্তরা

স্মরণীয় অভিজ্ঞতা

‘বসার পর উনি উঠে এলেন। মিসেস সুচিত্রা সেন, আমাদের মহানায়িকা। এসে হাতজোড় করে বললেন, নমস্কার। আমি উঠে দাঁড়ালাম- নমস্কার করলাম। তারপর ড্রেসিং টেবিলের পাশে যেখানে আমি বসেছি উনি এসে বসলেন। বসার পর উনি কিছুক্ষণ আমার মুখের দিকে একভাবে তাকিয়ে রইলেন। আমি ওঁকে দেখছি। অনেকক্ষণ যখন তাকিয়ে, আমি আস্তে করে মাথাটা নীচু করে নিলাম। তারপর বললেন- তুমি তাহলে আমাকে দেখবে। সুব্রত পাঠিয়েছে! আমি হ্যাঁ বলতেই, উনি প্রশ্ন করলেন- তা আমাকে কী করতে হবে?'

আরও পড়ুন: স্কুলের মাঠে তারকা প্রচারক দেবের হেলিপ্যাড, হাফ ছুটি ঘিরে দানা বেঁধেছে বিতর্ক, উচ্ছ্বসিত পড়ুয়ারা

‘আমি তখন বললাম, আপনাকে একটু উঠে দাঁড়াতে হবে। ছোটবেলা থেকে ওঁর সিনেমা দেখে আসছি, যখনই কোনও রোল করেন- ওঁকে হালকা একটু হেলে দাঁড়াতে দেখা যায়। আমি চিরকাল জানতাম হয় তো পরিচালক-প্রযোজক দাবি করেন, হয়তো ওঁর চরিত্রকে ফুটিয়ে তোলার জন্য বা একটা ভাব আনার জন্য হয়তো ওঁকে ওভাবে দাঁড়াতে বলা হয়। কিন্তু আমি ভুল ছিলাম। আমি যখন দেখলাম, উনি দাঁড়ালেনও ওভাবেই। ভঙ্গিতেই কোনও একটা ভাব ছিল। আমি দেখার পর ওঁকে ট্রিটমেন্ট করে এক্সারসাইজ করিয়ে, নেমে এবার আমি চলে যাচ্ছি..’।

‘…পিছন থেকে সিকিউরিটি আমাকে ডাকতে লাগল। ম্যাডাম.. ম্যাডাম আপনাকে উপরের ম্যাডাম ডাকছে..। তারপর দেখছি উপরে গিয়ে উনি হলঘরের মাঝখানে দাঁড়িয়ে রয়েছেন (হাতজোড় করে)। ‘আপনি কিছু মনে করেননি তো? আমায় ক্ষমা করে দিন। আপনার ফিজটা আমার দেওয়া হয়নি। বিশ্বাস করুন আমি একদম ভুলে গিয়েছি আপনার ফিজটা আমায় দিতে হবে’। সঙ্গে সঙ্গে বলি, আপনি প্লিজ এভাবে বলবেন না, আর বার বার এভাবে হাতও জোড় করবেন না- আমার খুব খারাপ লাগছে। আপনি এত বড়..'। এরপরই নিজের কাজ সেরে মহানায়িকার বাড়ি থেকে তিনি চলে আসেন বলে জানান জাহেদি। এই ঘটনাকে নিজের জীবনের চিরস্মরণীয় অভিজ্ঞতা বলেই জানান তিনি।

 

বায়োস্কোপ খবর

Latest News

গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা? Video: দিল্লিতে জলসংকট ! জল নিয়ে কাড়াকাড়ি স্থানীয়দের মধ্যে

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.