বাংলা নিউজ > বায়োস্কোপ > টলিপাড়ায় বাড়ছে করোনার প্রকোপ, বিক্রম ঘোষের পর এবার আক্রান্ত সুমন মুখোপাধ্যায়
সুমন মুখোপাধ্যায় (ছবি-ফেসবুক)
সুমন মুখোপাধ্যায় (ছবি-ফেসবুক)

টলিপাড়ায় বাড়ছে করোনার প্রকোপ, বিক্রম ঘোষের পর এবার আক্রান্ত সুমন মুখোপাধ্যায়

  • কোভিড পজিটিভ নাট্য ব্যক্তিত্ব সুমন মুখোপাধ্যায়। 

নতুন করে করোনা থাবা বসাচ্ছে টলিগঞ্জে। রবিবারই প্রকাশ্যে এসেছিল সুরকার-গায়ক পণ্ডিত বিক্রম ঘোষের কোভিড পজিটিভ হওয়ার খবর, এবার করোনা আক্রান্ত হওয়ার কথা নিজেই জানালেন পরিচালক তথা নাট্যব্যক্তিত্ব সুমন মুখোপাধ্যায়। 

ফেসবুক পোস্টে করোনা সংক্রমিত হওয়ার খবর জানিয়েছেন নাট্য-পরিচালক। আগামী ২২ নভেম্বর তাঁর নাট্যদল ‘চেতনা’ মঞ্চস্থ করতে চলেছিল ‘নতুন বিশ্ব ব্যবস্থা ও নেতাজী’ নামে একটি নতুন নাটক, কিন্তু পরিচালকের করোনা রিপোর্ট পজিটিভ আসায় তা সম্ভবপর হচ্ছে না। তিনি লেখেন, ‘আমার কোভিড পজিটিভ। এমতাবস্থায়, আগামী ২২শে নভেম্বর চেতনার ৪৯তম জন্মদিনে আয়োজিত নতুন নাটক নতুন বিশ্ব ব্যবস্থা ও নেতাজী-র অভিনয় বাতিল করতে বাধ্য হচ্ছি।’ 

এই নতুন নাটক নিয়ে শুরু থেকেই উত্তেজিত ছিলেন সুমনবাবু। কারণ ৫০-শে পা দিয়েছে ‘চেতনা’। আর সেই আনন্দের উদযাপনেই প্রায় ৭ বছর বাদে কলকাতায় নতুন নাটক নিয়ে হাজির হচ্ছিলেন সুমন মুখোপাধ্যায়, সঙ্গে ১৫ বছর পর চেতনায় নির্দেশকের আসনে। কিন্তু সব পরিকল্পনা ভেস্তে ছিল করোনা। 

নাটক বাতিল করবার পাশাপাশি আলোচনা ও বই প্রকাশের অনুষ্ঠানও আপতত স্থগিত রাখা হচ্ছে বলে জানান পরিচালক।কিন্তু অনুষ্ঠান বাতিল হচ্ছে না। ফেসবুকের দেওয়ালে তিনি জানান, 'এই জরুরীকালীন অবস্থায় আমরা ঐদিন সন্ধ্যায় 'কুসুম কুসুম' এবং 'গিরগিটি' নাটকের অভিনয় করব। রিফান্ডের ব্যবস্থা করা হয়েছে'। 'কুসুম কুসুম' এবং 'গিরগিটি' নাটকের জন্য নতুন করে টিকিট কাটা যাবে। সব শেষে এই 'অপ্রত্যাশিত অবস্থার' জন্য দর্শকদের কাছে ক্ষমা চেয়ে নেন তিনি। 

পোস্টের কমেন্ট বক্সে পরিচালকের দ্রুত আরোগ্য কামনা করেছেন বন্ধু, অনুরাগী ও শুভাকাঙ্খীরা। বর্ষীয়ান সংগীত শিল্পী কবীর সুমন প্রিয় ‘মাধব’-এর সুস্থতা কামনা করেন। ‘গুরুদেব’কে ধন্যবাদ জানাতে ভোলেননি সুমন মুখোপাধ্যায়। 

বন্ধ করুন